২৯ মার্চ ২০২৪, ১৫ চৈত্র ১৪৩০, ১৮ রমজান ১৪৪৫
`

বাবার লাশ রেখে পরীক্ষায় অংশ নেয়া রানা পাশ করেছে

মো: রানা শেখ। - ছবি : নয়া দিগন্ত

ফরিদপুরের নগরকান্দায় বাবার লাশ বাড়িতে রেখে এসএসসি পরীক্ষায় অংশ নেয়া মো: রানা শেখ (১৫) এ মাইনস পেয়ে উত্তীর্ণ হয়েছে।

সোমবার (২৮ নভেম্বর) এসএসসি পরীক্ষার ফলাফল প্রকাশের পর রানার ভাই হৃদয় শেখ এ তথ্য নিশ্চিত করেন।

রানা শেখ নগরকান্দা উপজেলার জঙ্গুরদী গ্রামের প্রায়ত মজিবর শেখের ছেলে। দুই ভাইয়ের মধ্যে রানা ছোট। সে নগরকান্দা সরকারি এমএন অ্যাকাডেমি থেকে চলতি বছর ব্যবসা শিক্ষা শাখা থেকে এসএসসি পরীক্ষায় অংশগ্রহণ করে।

রানার ভাই হৃদয় শেখ বলেন, আমার বাবা মজিবর শেখ ঢাকায় সিএনজি চালিত অটোরিকশা চালিয়ে জীবিকা নির্বাহ করতেন। ঘটনার ১৫ দিন আগে তিনি বাড়িতে আসেন। এরপর গত ২৫ সেপ্টম্বর ভোর সাড়ে ৫টার দিকে হৃদরোগে আক্রান্ত হয়ে মারা যান। তখন বাবার লাশ বাড়িতে রেখেই নগরকান্দার শহীদ মুক্তিযোদ্ধা আক্রামুন্নেসা বালিকা উচ্চ বিদ্যালয় পরীক্ষাকেন্দ্রে গিয়ে সকাল ১১টা থেকে দুপুর ১টা পর্যন্ত এসএসসির কৃষিশিক্ষা বিষয়ে পরীক্ষায় অংশ নেয় রানা। পরীক্ষা দিয়ে এসে বাবার জানাজায় অংশ নেয় সে।

হৃদয় শেখ আরো বলেন, অভাবের কারণে আমি বেশি পড়াশোনা করতে পারেননি। আমার ভাই রানা নিজের ইচ্ছাশক্তির জোরে পড়াশোনা চালিয়ে যাচ্ছে। বাবার মৃত্যুতে ভবিষ্যতে কীভাবে দিন যাবে চিন্তায় ছিল আমার পরিবার। তবে বাবার লাশ বাড়িতে রেখে পরীক্ষা দিয়ে রানা যে পাশ করেছে, এতেই আমরা সন্তুষ্ট। ফলাফল প্রকাশের পর পরিবারের সবাইও খুশি হয়েছে। বাবা বেঁচে থাকলে তিনিও খুশি হতেন। রানার পড়াশোনা চালিয়ে নেয়ার ইচ্ছা রয়েছে আমাদের।

নগরকান্দা উপজেলা নির্বাহী কর্মকর্তা ইমাম রাজী টুলু বলেন, শোকের মধ্যেও পরীক্ষায় অংশ নিয়ে রানা পাশ করেছে। তার জন্য শুভ কামনা রইল। পাশাপাশি আমাদের পক্ষ থেকে রানার পড়ালেখা চালিয়ে যাওয়ার জন্য তার পরিবারকে সহযোগিতা করা হবে।


আরো সংবাদ



premium cement
এবারের আইপিএলে কমলা ও বেগুনি টুপির লড়াইয়ে কারা সরকার জনবিচ্ছিন্ন হয়ে সন্ত্রাসনির্ভর হয়ে গেছে : রিজভী রাশিয়ার ৯৯টি ক্ষেপণাস্ত্রের ৮৪টি ভূপাতিত করেছে ইউক্রেন আওয়ামী লীগকে ‘ভারতীয় পণ্য’ বললেন গয়েশ্বর দক্ষিণ আফ্রিকায় সন্ত্রাসীদের ছুরিকাঘাতে দাগনভুঞার যুবক নিহত কাশ্মিরে ট্যাক্সি খাদে পড়ে নিহত ১০ অবশেষে অধিনায়কের ব্যাপারে সিদ্ধান্তে পৌঁছল পাকিস্তান জাতিসঙ্ঘের ফিলিস্তিনি শরণার্থী সংস্থাকে আবার অর্থায়ন শুরু করবে জাপান শেখ হাসিনার অন্তর্ভুক্তিমূলক রাজনীতি বিএনপিকে অন্ধকারে ঠেলে দিয়েছে : ওবায়দুল কাদের রাশিয়া সমুদ্র তীরবর্তী রিসোর্টে ১৬.৪ বিলিয়ন মার্কিন ডলার বিনিয়োগ করবে সিরিয়ায় ইসরাইলি হামলায় নিহত ৩৬ সেনা সদস্য

সকল