২৯ ফেব্রুয়ারি ২০২৪, ১৬ ফাল্গুন ১৪৩০, ১৮ শাবান ১৪৪৫
`

বাবার লাশ রেখে পরীক্ষায় অংশ নেয়া রানা পাশ করেছে

মো: রানা শেখ। - ছবি : নয়া দিগন্ত

ফরিদপুরের নগরকান্দায় বাবার লাশ বাড়িতে রেখে এসএসসি পরীক্ষায় অংশ নেয়া মো: রানা শেখ (১৫) এ মাইনস পেয়ে উত্তীর্ণ হয়েছে।

সোমবার (২৮ নভেম্বর) এসএসসি পরীক্ষার ফলাফল প্রকাশের পর রানার ভাই হৃদয় শেখ এ তথ্য নিশ্চিত করেন।

রানা শেখ নগরকান্দা উপজেলার জঙ্গুরদী গ্রামের প্রায়ত মজিবর শেখের ছেলে। দুই ভাইয়ের মধ্যে রানা ছোট। সে নগরকান্দা সরকারি এমএন অ্যাকাডেমি থেকে চলতি বছর ব্যবসা শিক্ষা শাখা থেকে এসএসসি পরীক্ষায় অংশগ্রহণ করে।

রানার ভাই হৃদয় শেখ বলেন, আমার বাবা মজিবর শেখ ঢাকায় সিএনজি চালিত অটোরিকশা চালিয়ে জীবিকা নির্বাহ করতেন। ঘটনার ১৫ দিন আগে তিনি বাড়িতে আসেন। এরপর গত ২৫ সেপ্টম্বর ভোর সাড়ে ৫টার দিকে হৃদরোগে আক্রান্ত হয়ে মারা যান। তখন বাবার লাশ বাড়িতে রেখেই নগরকান্দার শহীদ মুক্তিযোদ্ধা আক্রামুন্নেসা বালিকা উচ্চ বিদ্যালয় পরীক্ষাকেন্দ্রে গিয়ে সকাল ১১টা থেকে দুপুর ১টা পর্যন্ত এসএসসির কৃষিশিক্ষা বিষয়ে পরীক্ষায় অংশ নেয় রানা। পরীক্ষা দিয়ে এসে বাবার জানাজায় অংশ নেয় সে।

হৃদয় শেখ আরো বলেন, অভাবের কারণে আমি বেশি পড়াশোনা করতে পারেননি। আমার ভাই রানা নিজের ইচ্ছাশক্তির জোরে পড়াশোনা চালিয়ে যাচ্ছে। বাবার মৃত্যুতে ভবিষ্যতে কীভাবে দিন যাবে চিন্তায় ছিল আমার পরিবার। তবে বাবার লাশ বাড়িতে রেখে পরীক্ষা দিয়ে রানা যে পাশ করেছে, এতেই আমরা সন্তুষ্ট। ফলাফল প্রকাশের পর পরিবারের সবাইও খুশি হয়েছে। বাবা বেঁচে থাকলে তিনিও খুশি হতেন। রানার পড়াশোনা চালিয়ে নেয়ার ইচ্ছা রয়েছে আমাদের।

নগরকান্দা উপজেলা নির্বাহী কর্মকর্তা ইমাম রাজী টুলু বলেন, শোকের মধ্যেও পরীক্ষায় অংশ নিয়ে রানা পাশ করেছে। তার জন্য শুভ কামনা রইল। পাশাপাশি আমাদের পক্ষ থেকে রানার পড়ালেখা চালিয়ে যাওয়ার জন্য তার পরিবারকে সহযোগিতা করা হবে।


আরো সংবাদ



premium cement
মালয়েশিয়ায় ১৩৪ বাংলাদেশীসহ ২৩২ অভিবাসী গ্রেফতার রমজানে মুসল্লিদের অভ্যর্থনায় মসজিদে নববীর বিশেষ সুগন্ধি নারায়ণগঞ্জে স্ত্রী হত্যার ২৪ বছর পর স্বামীর মৃত্যুদণ্ড রমজানে আল-আকসায় মুসল্লিদের নামাজ পড়তে দেয়ার আহ্বান যুক্তরাষ্ট্রের মিরসরাই প্রেস ক্লাবে কাশ্মীর আহ্বায়ক, আলম সচিব মার্চ নয়, ১ ফেব্রুয়ারি থেকেই বিদ্যুতের বাড়তি দাম কার্যকর সাড়ে ৪ ঘণ্টা পর ঢাকা-উত্তরবঙ্গ রুটে ট্রেন চলাচল শুরু ওপারে গুলির শব্দ, স্বস্তিতে নেই টেকনাফ সীমান্তের লোকজন প্রেম করে বিয়ে অতঃপর ডিভোর্স, অগ্নিদগ্ধে স্বামীর পর স্ত্রীর মৃত্যু গণতন্ত্র মঞ্চের বিক্ষোভে পুলিশের লাঠিচার্জের প্রতিবাদ জানালো জামায়াত সোনারগাঁওয়ে স্কুলছাত্রী ধর্ষণের ঘটনায় বৃদ্ধ গ্রেফতার

সকল