২৭ এপ্রিল ২০২৪, ১৪ বৈশাখ ১৪৩১, ১৭ শাওয়াল ১৪৪৫
`

নারায়ণগঞ্জে মাদরাসাছাত্রীকে ধর্ষণের পর হত্যা : ৩ আসামির যাবজ্জীবন

স্মৃতি মনিকে ধর্ষণের পর হত্যার ঘটনায় অভিযুক্ত ৩ আসামিকে যাবজ্জীবন কারাদণ্ড দিয়েছে আদালত। - ছবি : নয়া দিগন্ত

নারায়ণগঞ্জের ফতুল্লায় মাদরাসাছাত্রী স্মৃতি মনিকে (১৬) ধর্ষণের পর শ্বাসরোধে হত্যার ঘটনায় অভিযুক্ত তিন আসামিকে যাবজ্জীবন কারাদণ্ড দিয়েছেন আদালত। খালাস দেয়া হয়েছে দু’জনকে।

স্মৃতি মনি ফতুল্লার ধর্মগঞ্জ এলাকার আরাবিয়া দাখিল মাদরাসার নবম শ্রেণির ছাত্রী এবং ফোরকান মৃধার মেয়ে।

নারায়ণগঞ্জ নারী ও শিশু নির্যাতন দমন ট্রাইবুনালের বিচারক নাজমুল হক শ্যামল মঙ্গলবার দুপুরে আসামিদের উপস্থিতিতে এ আদেশ দেন।

দণ্ডপ্রাপ্তরা হলেন- ইব্রাহিম ওরফে মনা, হৃদয় ও জহিরুল ইসলাম ওরফে টিটু। খালাস পেয়েছেন হাবিব ও শাওন।

মামলার বিবরণে জানা গেছে, ২০১৫ সালের ১০ অক্টোবর ফতুল্লা থানার এনায়েতনগরের মধ্য ধর্মগঞ্জ এলাকায় রাজিম উদ্দিনের বাড়ির ২য় তলায় বাদীর কন্যাকে ধর্ষণের পর শ্বাসরোধে হত্যা করা হয়েছে।

এ ঘটনার পরদিন নিহতের মা তাসলিমা বেগম বাদী হয়ে ফতুল্লা থানায় নারী ও শিশু নির্যাতন দমন আইনে মামলা করেন।

রাষ্ট্রপক্ষের কৌঁসুলী (পিপি) অ্যাডভোকেট রকিব উদ্দিন জানান, দেরিতে হলেও ন্যায়বিচার পেয়েছে বাদিপক্ষ।

আদালত পুলিশের পরিদর্শক আসাদুজ্জামান জানান, মামলার তদন্ত কর্মকর্তা এসআই ইকবাল পাঁচ আসামির বিরুদ্ধে আদালতে চার্জশিট দেন। এ মামলায় আদালতে ১১ জন সাক্ষ্য দিয়েছেন। ছয় বছর মামলা চলার পর ইব্রাহিম, হৃদয় ও জহিরুলকে দোষী সাব্যস্ত করে যাবজ্জীবন সশ্রম কারাদণ্ড দেন বিচারক।


আরো সংবাদ



premium cement
মুজিবনগরে ২ চেয়ারম্যান প্রার্থীর সমর্থকদের সংঘর্ষ, আহত ১৩ বাগেরহাটের রামপালে ট্রাকের চাপায় নিহত ৩ ফিলিস্তিনের পক্ষে যুক্তরাষ্ট্রের যেসব বিশ্ববিদ্যালয় বিক্ষোভে উত্তাল পূর্ব আফ্রিকায় প্রবল বৃষ্টি ও বন্যা, কমপক্ষে ১৫৫ জনের প্রাণহানি সাংবাদিকদের বিরুদ্ধে প্রশ্নবিদ্ধ তথ্য প্রচারের নিন্দা ডিআরইউর ভয়াবহ দুর্ঘটনা, অল্পের জন্য রক্ষা পেলেন উগ্র ইসরাইলি মন্ত্রী শেরে বাংলার সমাধিতে প্রধানমন্ত্রীর পক্ষ থেকে শ্রদ্ধা নিবেদন হাত কাটা বন্দীর নেতানিয়াহুর সমালোচনা ইসরাইলের আলটিমেটাম, যা বলল হামাস রাশিয়ার প্রতি চীনের সমর্থনের বিরুদ্ধে ব্লিংকেনের হুঁশিয়ারি ইতিহাস গড়া জয় পেল পাঞ্জাব

সকল