২৬ এপ্রিল ২০২৪, ১৩ বৈশাখ ১৪৩১, ১৬ শাওয়াল ১৪৪৫
`

দলীয় মনোনয়ন না পেয়ে আ’লীগ থেকে পদত্যাগ

দলীয় মনোনয়ন না পেয়ে আ’লীগ থেকে পদত্যাগ। - ছবি : নয়া দিগন্ত

আসন্ন ইউনিয়ন পরিষদ নির্বাচনে দলীয় মনোনয়ন না পেয়ে নারায়ণগঞ্জের সোনারগাঁও উপজেলা আওয়ামী লীগের আহ্বায়ক কমিটির সদস্য পদ থেকে পদত্যাগ করেছেন মোগড়াপাড়া ইউনিয়ন পরিষদের দু’বারের নির্বাচিত চেয়ারম্যান আরিফ মাসুদ বাবু।

সোমবার দুপুরে উপজেলার মোগড়াপাড়া চৌরাস্তা এলাকায় একটি রেস্তোরাঁয় আয়োজিত সংবাদ সম্মেলন করে তিনি পদত্যাগের ঘোষণা দেন।

তিনি সোনারগাঁওয়ে সাবেক (এমসিএ, এমপি) বীর মুক্তিযোদ্ধা মরহুম সাজেদ আলী মিয়ার বড় ছেলে। তার ভাই সাবেক সংসদ সদস্য মোবারক হোসেন।

যদিও তিনি সংবাদ সম্মেলনে দাবি করেন, স্বাস্থ্যগত কারণে তিনি দলীয় আহ্বায়ক কমিটির সদস্য পদ থেকে পদত্যাগ করেছেন। দলীয় পদ থেকে পদত্যাগ করলেও তিনি বঙ্গবন্ধুর আর্দশের রাজনীতিতে একনিষ্ঠ কর্মী হিসেবে সারাজীবন আওয়ামী লীগের রাজনীতির পতাকা তলে অবিচল কাজ করে যাবেন বলে জানান।

আরিফ মাসুদ বাবু বলেন, বিগত জোট সরকারের শাসন আমলে আমার উপর দিয়ে পুলিশি নির্যাতন, হামলা-মামলায় জর্জরিত হয়েছি। প্রধানমন্ত্রী শেখ হাসিনার নির্দেশে সাবেক সংসদ সদস্য আব্দুল্লাহ আল কায়সার নেতৃত্বে বিএনপি শাসনের বিরুদ্ধে দুর্বার আন্দোলন কারি। ঢাকা চট্টগ্রাম মহাসড়ক অবরোধ আন্দোলনে সক্রিয় ছিলাম। এ সময় তিনি দলের যেকোনো দুঃসময়ে আবার রাজপথে আন্দোলনে সক্রিয় থাকবেন বলে অঙ্গীকার করেন।

এদিকে মোগরাপাড়া ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান আরিফ মাসুদ বাবু সংবাদ সম্মেলন করে দল থেকে পদত্যাগের ঘোষণার প্রায় চার ঘণ্টা পর সোমবার বিকেলে মোগরাপাড়া বাজারে ওই ইউনিয়নের সর্বস্তরের জনগনকে নিয়ে নির্বাচনী মতবিনিময় সভা করেন। এতে তিনি নির্বাচনের স্বতন্ত্র প্রার্থী হিসেবে মাঠে থাকবেন বলে স্পষ্ট হয়ে উঠে বলে জানা গেছে।


আরো সংবাদ



premium cement