২৬ ফেব্রুয়ারি ২০২৪, ১৩ ফাল্গুন ১৪৩০, ১৫ শাবান ১৪৪৫
`

মাদারীপুরে হত্যা মামলায় ৫ জনের ফাঁসি

মাদারীপুরে হত্যা মামলায় ৫ জনের ফাঁসি - ছবি : সংগৃহীত

মাদারীপুরের রাজৈরে রাধা রাণী বৈদ্য নামে এক নারীকে অপহরণের পর হত্যার ঘটনায় পাঁচজনের মৃত্যুদণ্ডের আদেশ দিয়েছেন আদালত। অতিরিক্ত জেলা ও দায়রা জজ আদালতের বিচারক লাইলাতুল ফেরদাউস সোমবার বেলা সাড়ে ৩টার দিকে এই আদেশ দেন।

এ সময় সাজাপ্রাপ্ত চার আসামি আদালতে উপস্থিত ছিলেন। সাজাপ্রাপ্ত এক আসামি মামলার পর পরই দেশত্যাগ করেন।

মামলার বিবরণ ও আদালত সূত্রে জানা যায়, ২০০২ সালের ১৪ অক্টোবর মাদারীপুরের রাজৈর উপজেলার আমগ্রাম এলাকার গুরুপদ বৈদ্যর স্ত্রী রাধা রাণী বৈদ্যকে জমিজমা সংক্রান্ত বিরোধের জের ধরে অপহরণ করা হয়। এর পরের দিন রাধা রাণীর ছেলে বিষ্ণুপদ বৈদ্য ছয়জনকে আসামি করে রাজৈর থানায় একটি অপহরণ মামলা করেন। মামলার ১১ দিন পরে পাখুল্লা বিল থেকে রাধা রাণী বৈদ্যর মস্তকবিহীন মরদেহ উদ্ধার করে পুলিশ।

২০০৩ সালের ৩০ এপ্রিল মামলার তদন্ত কর্মকর্তা মোখলেসুর রহমান হত্যাকাণ্ডে জড়িত থাকার অভিযোগে ছয়জনের নামে আদালতে চার্জশিট দাখিল করেন। মামলার আসামিরা হলেন অশোক বৈদ্য, নরেন বৈরাগী, কালু বিশ্বাস, তরণী বৈদ্য, বিজয় বেপারি, গৌরাঙ্গ বৈদ্য। এদের মধ্যে গৌরাঙ্গ বৈদ্য মামলা চলাকালে মারা যান আর বিজয় বেপারি পলাতক রয়েছেন।

দীর্ঘ ২০ বছর পরে মামলার সাক্ষ্য-প্রমাণ শেষে আদালত জীবিত পাঁচ আসামিরই মৃত্যুদণ্ডের আদেশ দেন।

রাষ্ট্রপক্ষের আইনজীবী সিদ্দিকুর রহমান বিষয়টি নিশ্চিত করেন। তিনি মামলার রায়ে সন্তোষ প্রকাশ করে বলেন, মামলায় জীবিত পাঁচজনের মৃত্যুদণ্ড দিয়েছেন আদালত। এ ছাড়া প্রত্যেক আসামিকে ৫০ হাজার টাকা করে জরিমানার আদেশ দেওয়া হয়েছে।

নিহত রাধা রাণী বৈদ্যর ছেলে গৌরাঙ্গ বৈদ্য রায়ে সন্তোষ প্রকাশ করে দ্রুত কার্যকর করার দাবি জানিয়েছেন।


আরো সংবাদ



premium cement
মহিলা ও শিশু বিষয়ক মন্ত্রণায়ের নাম ‘নারী ও শিশু বিষয়ক’ মন্ত্রণালয় রাখার সুপারিশ ফরিদপুরে হত্যা মামলায় যুবকের যাবজ্জীবন অশ্বিন-কুলদীপের ঘূর্ণিতে সিরিজ জয় থেকে ১৫২ রান দূরে ভারত ফরিদপুরে মাদক মামলায় নারীর যাবজ্জীবন প্রাথমিকে ১০ হাজার শিক্ষক নিয়োগ দেয়া হবে ‘ছোট্ট’ জ্যোতির মুখোমুখি বিশ্বের সবচেয়ে লম্বা পুরুষ! টাঙ্গাইল শাড়ির জিআই নিবন্ধন বিষয়ে বাংলাদেশের করণীয় বিষয়ে মত বিনিময় সভা সন্দেহজনক লেনদেনের অর্থ কোথায় যায়! পাকিস্তানে অধিবেশনের আগে ‘সংরক্ষিত আসন বণ্টন’ চান প্রেসিডেন্ট আলভি ফাইনালে ওঠার লড়াইয়ে আগামীকাল মুখোমুখি হবে কুমিল্লা-রংপুর নোয়াখালীতে ভোটের রাতে গৃহবধূকে দলবদ্ধ ধর্ষণ : সাজাপ্রাপ্ত আসামি গ্রেফতার

সকল