২৬ এপ্রিল ২০২৪, ১৩ বৈশাখ ১৪৩১, ১৬ শাওয়াল ১৪৪৫
`

ইভিএমে ভীতি, নারী ভোট কেন্দ্রে দীর্ঘ লাইন

ইভিএমে ভীতি, নারী ভোট কেন্দ্রে দীর্ঘ লাইন - ছবি : নয়া দিগন্ত

ইভিএমে ভোট দেয়ার ক্ষেত্রে ভীতি থাকায় নারায়ণগঞ্জ সিটি করপোরেশন নির্বাচনে নারী ভোটারদের ভোট দিতে প্রয়োজনের থেকেও বেশি সময় লাগছে বলে কেন্দ্রের বাইরে নারী ভোটারদের দীর্ঘ লাইন তৈরি হচ্ছে বলে জানিয়েছেন কেন্দ্রের প্রিজাইডিং অফিসাররা।

রোববার সকাল সাড়ে ৯টায় সিদ্ধিরগঞ্জের ৪ নাম্বার ওয়ার্ডের হাজী ফজলুল হক মডেল হাইস্কুলে নারী ভোটারদের কেন্দ্রের এসে সেরকমটায় চোখে পড়ে।

কেন্দ্রে ও বাইরে আলাদা আলাদা ৮টি লাইন করা হয়েছে। ভোটাররা সেখানে দায়িত্বে থাকা আইনশৃঙ্খলা বাহিনীর সদস্যের সাথে বাক-বিতণ্ডায় জড়িয়েছেন। প্রায় ঘণ্টা দেড়েক ধরে লাইনেই দাঁড়িয়ে আছেন দাবি করে কেউ বলছেন, ঘরে ছেলে-মেয়ে রেখে আসছেন, কেউ বলছেন কাজে যাবেন।

জানতে চাইলে এক নারী ভোটার আসমা আক্তার বলেন, ‘উডান টা ঝাড় দিয়া আইয়া পড়ছি। ভোট দিয়া রান্ধন লাগব। আইয়া লাইনেই আছি। ভোট দিতে পারলাম না। লাইন আগায় না। ঢুকতে দিতাছে না।’

একই অভিযোগ আরেক নারী ভোটার সুমা সুলতানার। তিনি বলেন, ‘আমার স্বামী কইছে ভোট দিয়া যাইতে। আমার ঘরেতে ছোড পোলা আছে। কানতাছে, মা ফোন দিছে। সামলাইতে পারে না। ভোট না দিয়া আবার যাওনও যাইবো না। পড়ছি ফ্যাসাদে। খাড়াই আছি তো খাড়াই আছি।’

কেন এই দীর্ঘ লাইন, কেন এই অপেক্ষা জানতে চাইলে এই কেন্দ্রের প্রিজাইডিং অফিসার হাসান মর্তুজা বলেন, আসলে নারী ভোটার যারা আছেন। তারা ইভিএমে ভোট দিতে ভয় পান। কোথায় কি করবেন, বলার পরেও নার্ভাস ফিল করেন। তাদের আবার গ্রুমিং করতে হয়। সময় দিতে হয়। তাই ভোট দিতে প্রয়োজনীয় সময়ের থেকেও বেশি সময় লেগে যায়। আমরা চেষ্টা করছি ভীড় কমানোর। তবে এটা যেহেতু মোটামুটি সবার সমস্যা। তাই একটু ধৈর্য ধরতে হবে।

তিনি জানান, এই কেন্দ্রর ভোটার সংখ্যা ৩ হাজার ৩৯৭ জন। ভোট শুরু হওয়ার প্রথম দুই ঘণ্টার মধ্যে ভোটার উপস্থিতি অনেক।

তিনি বলেন, যেহেতু কেন্দ্রের সবাই নারী ভোটার। তারা চিন্তা করেন ভোট দিয়ে আগে-ভাগে ঘরের কাজ করতে যাবেন। তাই সকাল সকাল সবাই চলে এসেছেন।


আরো সংবাদ



premium cement
লালমনিরহাটে বিএসএফের গুলিতে বাংলাদেশী যুবক নিহত এখনো শেষ হয়নি বিতর্কিত আউটের রেশ, ব্যতিক্রমী প্রতিবাদ মুশফিকের ‘ফ্রি ভিসার গল্প’ আর শূন্য হাতে ফেরা লাখো শ্রমিক নোয়াখালীতে প্রবাসীর স্ত্রীর ব্যক্তিগত ছবি দেখিয়ে চাঁদা আদায় দেশের উন্নয়নে পাকিস্তান প্রশংসা করে, অথচ বিরোধী দল দেখে না : কাদের আশুলিয়ায় বাঁশবাগান থেকে নারী পোশাক শ্রমিকের রক্তাক্ত লাশ উদ্ধার মিয়ানমারের কর্মকর্তারা ফেরত গেলেন, কিন্তু রোহিঙ্গা সঙ্কট কি আরো জটিল হচ্ছে দিনাজপুরে দুই ট্রাকের সংঘর্ষ, চালক-হেলপার নিহত মানিকগঞ্জে সড়ক দুর্ঘটনায় নিহত ২ সখীপুরে বৃষ্টির জন্য অঝোরে কাঁদলেন মুসল্লিরা দক্ষিণ ভারতে কেন কাজ করেনি বিজেপির হিন্দুত্ববাদী রাজনীতি

সকল