২৬ এপ্রিল ২০২৪, ১৩ বৈশাখ ১৪৩১, ১৬ শাওয়াল ১৪৪৫
`
পঞ্চসারে রিয়াজুল শেখ নিহত

গোলাম মোস্তফা ও তার স্ত্রীসহ ১১ জনের বিরুদ্ধে হত্যা মামলা

গোলাম মোস্তফা ও ওম্মে সালমা ডালিয়া - ছবি : নয়া দিগন্ত

মুন্সীগঞ্জ সদর উপজেলার পঞ্চসার ইউনিয়নে নির্বাচনী সহিংসতায় টেলিফোন প্রতিকের স্বতন্ত্র চেয়ারম্যান প্রার্থী আলী সিদ্দিকের চাচাতো ভাই ও তার সমর্থক রিয়াজুল শেখ নিহতের ঘটনায় আনারস প্রতিকের নব-নির্বাচিত চেয়ারম্যান গোলাম মোস্তফাকে প্রধান আসামি করে হত্যা মামলা দায়ের করা হয়েছে।

গোলাম মোস্তফা (৫২), তার স্ত্রী ওম্মে সালমা ডালিয়া (৪০), তার ভাই গোলাম মাওলা (৫৫), গোলাম রহমানসহ (৪২) ১১ জনের নামে এবং অজ্ঞাতনামা ২০ থেকে ২৫ জনের বিরুদ্ধে এ মামলাটি করেন পঞ্চসার ইউপি নির্বাচনে স্বতন্ত্র চেয়ারম্যান প্রার্থী আলী সিদ্দিক।

মামলার অন্য আসামিরা হলেন, মুসা (৪৫), মাসুদ (৪৬), মোস্তফা (৫৬), হুমায়ূন (৪৮), রাসেল পোদ্দার (৫৫), রমজান (৪৫) ও আক্তার খাঁন (৫০)।

জানা যায়, গত বুধবার সিনিয়র জুডিসিয়াল ম্যাজিস্ট্রেট ১নং আমলি আদালতে আলী সিদ্দিক একটি অভিযোগ করেন। তার অভিযোগটি এফআইআর হিসেবে গণ্য করে নিয়মিত মামলা রুজু করতে সদর থানার ওসিকে আদেশ দেন সিনিয়র চীফ জুডিসিয়াল ম্যাজিস্ট্রেট (ক্ষমতাপ্রাপ্ত) আরফাতুল রাকিব। সেই সাথে আগামী ১৫/১২/২০২১ তারিখের মধ্যে মামলা অগ্রগতির প্রতিবেদন দাখিলের জন্য নির্দেশ দেয়া হয়। যার সি আর মামলা নং- ৪৭৩/২০২১।

আদালতের নির্দেশ মোতাবেক গত বৃহস্পতিবার (২ ডিসেম্বর) মুন্সীগঞ্জ সদর থানায় নিয়মিত মামলা রুজু করা হয়। যার নং-০৯, তারিখ- ০২/১২/২০২১।

গোলাম মোস্তফাসহ ১১ জনের বিরুদ্ধে পেনাল কোড ১৪৩/১৪৯/৪৪৭/৪৪৮/৪২৭/৩৮০/৩০২/১১৪/৩৪ ধারায় মামলা করা হয়।

মামলার এজাহার সূত্রে জানা যায়, ২৮ নভেম্বর পঞ্চসার ইউনিয়ন পরিষদ নির্বাচনের ফলাফল ঘোষণার পর বিজয়ী হয়ে সন্ধ্যা সাড়ে ৭ টার দিকে এজাহারে অভিযুক্ত আসামিরা নিহত রিয়াজুল শেখের বাড়িতে পূর্ব পরিকল্পিতভাবে দা, লাঠি, লোহার রড, হকিস্টিক, বন্দুকসহ অস্ত্র সস্ত্র নিয়ে হামলা চালায়। হামলায় ঘরে থাকা ফ্রিজ, টেলিভিশন, খাট, সোকেজসহ অন্যান্য ফার্ণিচার ভাঙ্চুর করে আলমারীতে থাকা নগদ টাকা ও স্বর্ণসহ মোট ২৬ লাখ টাকা ছিনিয়ে নিয়ে যায়।

নিহত রিয়াজুল শেখ লুটপাটে বাঁধা দিলে অভিযুক্ত ওম্মে সালমা ডালিয়ার হুকুমে গোলাম মোস্তফার বন্দুকের বাট দিয়ে স্বজোরে কয়েকটি বারি মেরে মারাত্বক জখম করে। এ সময় তার সাথে থাকা অভিযুক্তরা তাকে পায়ের নিচে ফেলে পাড়াইয়া শরীরের বিভিন্ন স্থানে আঘাত করে চলে যায়। পরে রিয়াজুল শেখকে উদ্ধার করে মুন্সীগঞ্জ জেনারেল হাসপাতালে নিয়ে গেলে কর্তব্যরত চিকিৎসক তাকে মৃত ঘোষণা করেন।

এ বিষয়ে মামলার তদন্ত কর্মকর্তা সাব-ইন্সপেক্টর ফরিদউজ্জামান জানান, মামলার আসামিরা আত্মগোপনে আছে। বিভিন্ন সময় তারা লোকেশন পরিবর্তন করেছে।

কয়েকবার গ্রেফতার অভিযান পরিচালনা করা হয়েছে। তারা দেশের বাইরে যেতে পারেনি। যে কোনো সময় আসামিদের গ্রেফতার করা হবে।


আরো সংবাদ



premium cement