২৬ এপ্রিল ২০২৪, ১৩ বৈশাখ ১৪৩১, ১৬ শাওয়াল ১৪৪৫
`

চোরাই ৪ গরু থানায় লালন-পালন করছে পুলিশ

চোরাই ৪ গরু থানায় লালন-পালন করছে পুলিশ - নয়া দিগন্ত

চারটি চোরাই গরুর থানার আঙিনায় লালন-পালন করছে পুলিশ। পাশাপাশি প্রকৃত মালিকের খোঁজও করা হচ্ছে। বিভিন্ন স্থানে বার্তা পাঠিয়েছি পুলিশ। গত চার দিন ধরে গরুগুলো থানায় রয়েছে। রাজবাড়ী জেলার গোয়ালন্দে সম্প্রতি উদ্ধার হয় গরুগুলো।

পুলিশ সূত্রে জানা যায়, গোপন সংবাদের ভিত্তিতে গত বুধবার (১ডিসেম্বর) রাজবাড়ীর গোয়ালন্দ উপজেলার দৌলতদিয়া চর কর্ণেশনা কলাবাগান এলাকা থেকে চারটি গরুসহ ওই এলাকার মৃত সালাম শেখের দুই ছেলে জামাল শেখ (৩০) ও হারুন শেখকে গ্রেফতার করা হয়।গরু চুরির অভিযোগে ওই দিন গ্রেফতারকৃত দুই ব্যক্তিকে আদালতে প্রেরণ করে পুলিশ।

গরুর ব্যাপারে সিধান্ত ও চোর চক্রের মূল হোতা একই এলাকার গাজি কসাই ও চুন্নু কসাইকে খুঁজতে আটককৃত দুই ব্যক্তিকে সাত দিনের পুলিশ রিমান্ড চাওয়া হবে বলে পুলিশ জানায়।

শনিবার গোয়ালন্দ ঘাট থানায় গিয়ে দেখা যায়, পুলিশ কনস্টেবল নুরুজ্জামান মিয়া পুলিশের গ্যারেজ থেকে গরুগুলো বাইরে আনছে। অন্যদিকে গরুর খাবার প্রস্তুত করছে পুলিশের আরেক সদস্য রকিবুল ইসলাম। খোলা আকাশের নিচে গরুগুলো ক্ষতি হবে বলে থানার অফিসার ইনচার্জ (ওসি) আব্দুল্লাহ আল তায়েবীরের নির্দেশনায় গরুগুলোকে গাড়ি রাখার গ্যারেজে রাখা হয়। থানার প্রাঙ্গনে দিনের বেলায় খোলা আকাশের নিচে খড়, ভূষি খাওয়াচ্ছে খোদ পুলিশের সদস্যরাই।

থানায় সাধারণ ডায়েরী করতে আসা মতিয়ার শিকদার বলেন, চারটি গরুর মধ্যে কালো রংয়ের গুরুটি দুধ দেয়া গাভী। অন্য দুটি আইড়া বাছুর একটি বকনা বাছুর।

তিনি বলেন, পুলিশ সদস্যরা গুরুগুলোর জন্য যা করছে সেটা প্রশংসার দাবি রাখে। গরুগুলোকে যত্নসহকারে লালন-পালন করছে পুলিশ সদস্যরা।

পুলিশ সদস্য নুরুজ্জামান বলেন, গ্রাম থেকে উঠে এসে পুলিশের চাকুরী শুরু করেছি। গত চারদিন ধরে স্যারের নির্দেশে গুরুগুলোকে লালন-পালন করছি। পুলিশি সেবার বাইরে গরুগুলো লালন-পালন করতে সত্যি ভালো লাগছে।
গোয়ালন্দ থানার ওসি আব্দুল্লাহ্ আল তায়াবীর বলেন, আমরা গরুর প্রকৃত মালিকের কাছে হস্তান্তর করতে চাই। সেই তৎপরতা অব্যাহত রয়েছে। যেহেতু গরুগুলো জব্দ করা রয়েছে। সেক্ষেত্রে বিজ্ঞ আদালতের নির্দেশনা ছাড়া আমরা কোনো সিদ্ধান্ত গ্রহণ করতে পারছি না। রোববার বিজ্ঞ আদালতে গুরুর ব্যাপারে নির্দেশনা চাওয়ার পাশাপাশি চোরদের সাত দিনের রিমান্ডের আবেদন জানানো হবে।

রাজবাড়ীর পুলিশ সুপার এম এম শাকিলুজ্জামান বলেন, গরুগুলোকে সুস্থ্য ও স্বাভাবিকভাবে প্রকৃত মালিকের কাছে ফিরে দেয়ার লক্ষ্যে পুলিশ কাজ করছে। গরুগুলো উদ্ধারের মাধ্যমে পুলিশ যে জনগণের অতন্দ্র প্রহরী সেটি প্রমাণ করে।


আরো সংবাদ



premium cement
দিনাজপুরে দুই ট্রাকের সংঘর্ষ, চালক-হেলপার নিহত মানিকগঞ্জে সড়ক দুর্ঘটনায় নিহত ২ সখীপুরে বৃষ্টির জন্য অঝোরে কাঁদলেন মুসল্লিরা দক্ষিণ ভারতে কেন কাজ করেনি বিজেপির হিন্দুত্ববাদী রাজনীতি জাতীয়তাবাদী ওলামা দলের নতুন আংশিক কমিটি বাংলাদেশের হাসপাতাল ও চিকিৎসায় বিনিয়োগ সম্ভাবনা অন্বেষণে থাইল্যান্ডের প্রতি প্রধানমন্ত্রীর আহ্বান ট্রাম্পের বিচার নিয়ে বিভক্ত যুক্তরাষ্ট্রের সুপ্রিম কোর্ট চুয়েট শিক্ষার্থীদের আন্দোলন স্থগিত, ক্লাসে ফেরার সিদ্ধান্ত আমদানি ব্যয় কমাতে দক্ষিণাঞ্চলের সূর্যমুখী তেলের আবাদ পাকুন্দিয়ায় গানের আসরে মারামারি, কলেজছাত্র নিহত আবারো হার পাকিস্তানের, শেষ সিরিজ জয়ের স্বপ্ন

সকল