২০ মে ২০২৪, ০৬ জৈষ্ঠ ১৪৩১, ১১ জিলকদ ১৪৪৫
`


গাজীপুর সিটি করপোরেশনের ভারপ্রাপ্ত মেয়র কিরণ

গাজীপুর সিটি করপোরেশনের ভারপ্রাপ্ত মেয়র হিসেবে দায়িত্ব গ্রহণ করলেন আসাদুর রহমান কিরণ - নয়া দিগন্ত

গাজীপুর সিটি করপোরেশনের ভারপ্রাপ্ত মেয়র হিসেবে দায়িত্ব গ্রহণ করেছেন আসাদুর রহমান কিরণ। রোববার দুপুরে নগর ভবনে আনুষ্ঠানিকভাবে সিটি করপোরেশনের প্রধান নির্বাহী কর্মকর্তা আমিনুল ইসলামের কাছ থেকে দায়িত্ব গ্রহণ করেন তিনি। মেয়র প্যানেলে জ্যেষ্ঠতায় এগিয়ে থাকায় তিনি ভারপ্রাপ্ত মেয়র হন।

গাজীপুর সিটি করপোরেশনের ভারপ্রাপ্ত মেয়র আসাদুর রহমান কিরণ দায়িত্ব গ্রহণ অনুষ্ঠানে বলেন, বর্তমান প্রেক্ষাপট অনেক বড় একটি চ্যালেঞ্জ। নগরবাসীর প্রত্যাশা পূরণে এ চ্যালেঞ্জ মোকাবেলার জন্য আমি আপনাদের সহযোগিতা চাই। আমাদের ভয়ের কিছু নেই। সাধারণ মানুষের চাওয়া পাওয়ার ভিত্তিতে আমরা কাজ করতে চেষ্টা করব। উন্নয়ন যাতে ব্যাহত না হয় সেজন্য দিনরাত পরিশ্রম করে মাননীয় প্রধান মন্ত্রী শেখ হাসিনার উন্নয়নের ধারা আমরা অব্যাহত রাখব। প্রত্যেকটা মানুষের কাছে আমরা উন্নয়নের ধারাকে পৌছে দিব। এছাড়া বিগত দিনে নগরীর উন্নয়নে রাস্তা-ড্রেনসহ বিভিন্ন অবকাঠামো নির্মাণ করতে গিয়ে ইতোপূর্বে যারা ক্ষতিগ্রস্ত হয়েছেন এবং যারা এখনো কোনো ক্ষতিপূরণ পাননি, তাদের ক্ষতিপূরণ প্রদানের ব্যবস্থা করা হবে। এর আগে ক্ষতিগ্রস্তদের তালিকা তৈরি করা হবে এবং তাদের ক্ষতির পরিমাণ নির্ধারণ করা হবে। এসময় তিনি সিটি করপোরেশনকে সকল অনিয়ম দুর্নীতি মুক্ত রাখার প্রতিশ্রুতি দেন। এজন্য তিনি সিটির সংশ্লিষ্ট সকল কর্মকর্তা, কাউন্সিলর ও নাগরিকদের সহযোগিতা চেয়েছেন। তিনি আরো বলেন, অসমাপ্ত সকল কাজ নির্ধারিত মেয়াদেই সম্পন্ন করা হবে এবং নাগরিকদের সকল সেবা নিশ্চিত করা হবে।

মেয়রের দায়িত্বভার হস্তান্তর-গ্রহণ অনুষ্ঠানে সভাপতিত্ব করেন গাজীপুর সিটি করপোরেশনের প্রধান নির্বাহী কর্মকর্তা মো: আমিনুল ইসলাম। এতে অন্যদের মধ্যে বক্তব্য রাখেন- মেয়র প্যানেলের মো: আব্দুল আলিম মোল্লা ও অ্যাডভোকেট আয়েশা আক্তার, গাজীপুর মহানগর আওয়ামী লীগের সাধারণ সম্পাদক (ভারপ্রাপ্ত) মো: আতাউল্লাহ মন্ডল, সহ-সভাপতি অ্যাডভোকেট মো: ওয়াজউদ্দিন মিয়া ও আফজাল হোসেন সরকার রিপন, যুগ্ম সম্পাদক মতিউর রহমান মতি, সাংগঠনিক সম্পাদক মো. মহিউদ্দিন মহি ও কাজী ইলিয়াস, মহানগর যুবলীগের আহ্বায়ক কামরুল আহসান সরকার রাসেল, কাউন্সিলর আব্দুল্লাহ আল মামুন মন্ডল, শাহজাহান মিয়া সাজু, জাবেদ আলী ও নুরুল ইসলাম নুরু, টঙ্গী থানা আওয়ামীলীগের সভাপতি ফজলুল হক প্রমূখ। অনুষ্ঠানে বিভিন্ন ওয়ার্ডের কাউন্সিলর, কর্মকর্তা-কর্মচারী ও দলীয় নেতা কর্মীরা উপস্থিত ছিলেন। পরে ভারপ্রাপ্ত মেয়র আসাদুর রহমান কিরন সাংবাদিকদের সাথে মতবিনিময় করেন। অনুষ্ঠাণ শুরুর আগে সম্মেলন কক্ষে সদ্য বরখাস্তকৃত মেয়র জাহাঙ্গীর আলমের টাঙ্গানো ছবি নামিয়ে ফেলে বিক্ষুদ্ধ নেতাকর্মীরা।

গাজীপুর সিটি করপোরেশনের ভারপ্রাপ্ত মেয়র হিসেবে আসাদুর রহমান কিরণের এটি দ্বিতীয়বার দায়িত্ব গ্রহণ। এর আগেও ২০১৩ সালে গাজীপুর সিটি করপোরেশনের নির্বাচনে প্রথম নির্বাচিত মেয়র বিএনপি নেতা ও সাবেক প্রতিমন্ত্রী অধ্যাপক এমএ মান্নান ২০১৫ সালে সাময়িক বরখাস্ত হলে প্যানেল মেয়র আসাদুর রহমান কিরণ ভারপ্রাপ্ত মেয়র হিসেবে ২৭ মাস ১৩ দিন দায়িত্ব পালন করেন।


আরো সংবাদ



premium cement
প্রেসিডেন্ট রাইসির মৃত্যুতে জাতিসঙ্ঘ মহাসচিবের শোক বিবিএসের ঘোষণা : চলতি অর্থবছরে প্রবৃদ্ধি হবে ৫ দশমিক ৮২ শতাংশ ইরানের পররাষ্ট্র মন্ত্রণালয়ের পরিবর্তনের নজর রাখবে পাশ্চাত্যের দেশগুলো ঢাকা-তাসখন্দ সরাসরি ফ্লাইট পরিচালনার উপর গুরুত্বারোপ রাষ্ট্রদূত ড. মনিরুলের নারীর জীবনমান উন্নয়নে পাশে থাকার অঙ্গীকার জাতিসঙ্ঘের আবাসিক প্রতিনিধির রাইসির স্মরণে জাতিসঙ্ঘে এক মিনিট নীরবতা পালন ইরানের নতুন পররাষ্ট্রমন্ত্রী আলী বাগেরি কানি বড় ভাই বিপিএলে, ছোট ভাই বিসিএলে নকল ডায়াবেটিস স্ট্রিপ ধ্বংস করতে ফার্মা সল্যুশনসকে হাইকোর্টের নির্দেশ চাটমোহর পৌর ছাত্রলীগ সভাপতি পায়েল বহিষ্কার দ্বিতীয় ধাপে ১৫৬ উপজেলায় ভোটগ্রহণ মঙ্গলবার

সকল