১১ মে ২০২৪, ২৮ বৈশাখ ১৪৩১, ০২ জিলকদ ১৪৪৫
`


মুন্সীগঞ্জে ৮ কিলোমিটার অবৈধ গ্যাসসংযোগ বিচ্ছিন্ন করেছে তিতাস

মুন্সীগঞ্জে ৮ কিলোমিটার অবৈধ গ্যাসসংযোগ বিচ্ছিন্ন করেছে তিতাস - ছবি- নয়া দিগন্ত

দীর্ঘ দিন পরে হলেও তিতাস গ্যাস কর্মকর্তারা অবৈধ গ্যাসসংযোগ বিচ্ছিন্ন করতে ষাড়াসি অভিযান চালাচ্ছে মুন্সীগঞ্জের গজারিয়ায়। শনিবার সকাল ১০টা থেকে এই অভিযান শুরু করে দিনব্যাপী অভিযান চালায় তিতাস গ্যাস ট্রান্সমিশন ও ডিস্ট্রিবিউশন অফিস কর্মকর্তারা।

এ সময় ভাটের চর, বড় ভাটের চর, মাথাভাঙ্গা, চরপাথালিয়া, বৈদ্যেরগাঁও, রসুলপুরসহ এই এলাকার অবৈধ আট কিলোমিটার অবৈধ গ্যাসের লাইন বিচ্ছিন্ন করা হয়েছে।

স্থানীয় সূত্রে জানা গেছে, বালূয়াকান্দি, হোসেন্দি, ভবেরচর, জামালদি, পাখিরমোড়, বাউশিয়া গজারিয়ার এমন কোনো ইউনিয়ন নেই যেখানে অবৈধ গ্যাসসংযোগ নেই। এর মধ্যে আট কিলোমিটার অবৈধ সংযোগ বিচ্ছিন্ন করা হয়েছে।

উর্ধ্বতন কর্তৃপক্ষের অনুমতি নিয়ে এই অভিযান শুরু হয়েছে বলে সংশ্লিষ্টরা জানিয়েছে।

তিতাসের ব্যবস্থাপনা পরিচালক (এমডি) নুরুল্লাহ বলেছেন, গজারিয়ায় যতগুলো অবৈধ গ্যাসসংযোগ রয়েছে সবগুলো বিচ্ছিন্ন না করা পর্যন্ত অভিযান অব্যহত থাকবে।

তিতাস কোম্পানির কর্মকর্তা ও পুলিশসহ ৭০ জনের একটি টিম অবৈধ গ্যাসসংযোগ বিছিন্ন করার অভিযানে অংশগ্রহণ করেছে। দীর্ঘ কয়েক বছর ধরে অবৈধ সংযোগের কারণে কোটি কোটি টাকার রাজস্ব হরাচ্ছে সরকার। কিন্তু এত দিন কোনো পদক্ষেপ নিচ্ছিল না কর্তৃপক্ষ। এ নিয়ে নয়া দিগন্তে কয়েক দফা সংবাদ প্রকাশ হয়েছে।

তিতাস গ্যাস ট্রান্সমিশন অ্যান্ড ডিস্ট্রিবিউশন কোম্পানি লিমিটেডের এমডি নুরুল্লাহ, ডিএমডি ইঞ্জিনিয়ার ইমাম উদ্দিন শেখ, ম্যানেজার মেসবাহ উদ্দিনের নেতৃত্বে ৬০ জনের একটি দল গজারিয়ার বিভিন্ন এলাকায় অবৈধ গ্যাসসংযোগ বিচ্ছিন্ন করতে অভিযানের সময় উপস্থিত ছিলেন।

তিতাস সোনারগাঁও জোনের ম্যানেজার মেসবাহ উদ্দিন জানান, কয়েক বছর ধরে গজারিয়া উপজেলার বিভিন্ন ইউনিয়নে অবৈধভাবে গ্যাস লাইন সংযোগ দেয়া হচ্ছে। কিছু অসাধু ব্যক্তি বাসা-বাড়িসহ বিভিন্ন বাণিজ্যিক প্রতিষ্ঠানে অবৈধভাবে এ গ্যাসসংযোগ নিয়ে ব্যবহার করে আসছিল। পত্রিকায় সংবাদ প্রকাশিত হলে ঊর্ধ্বতন কর্তৃপক্ষের নির্দেশনা মোতাবেক অভিযানের প্রথম দিন আট কিলোমিটার অবৈধ গ্যাসসংযোগ বিচ্ছিন্ন করা হয়েছে। এ অভিযান অব্যাহত থাকবে।


আরো সংবাদ



premium cement
ডোনাল্ড লুর ঢাকা সফর নিয়ে যে কারণে আগ্রহ আফগানিস্তানে আকস্মিক বন্যায় মৃত্যু বেড়ে ৩০০ পুলিশী বাধায় জাগপার গণমিছিল পণ্ড গাজায় নজরদারির জন্য ২০০ গোয়েন্দা মিশন যুক্তরাজ্যের এমবিএসের প্রত্যাশিত পাকিস্তান সফর স্থগিত পুলিশ-সাংবাদিকের ওপর হামলার প্রধান আসামি ইউপি চেয়ারম্যান গ্রেফতার এমপি শাহজাহান জয়ের জিহ্বা কেটে নেয়ার হুমকি দিলেন জেলা আ’লীগ নেতা অরবিন্দ কেজরিওয়ালের মুক্তি ভোটের ফলে কোনো প্রভাব ফেলবে? টাইগারদের দৃষ্টি জিম্বাবুয়েকে হোয়াইটওয়াশ করার দিকে প্রবাসী স্বামীকে তালাক দিয়ে প্রেমিকের বাড়িতে তরুণীর অনশন অল্প সময়ে ফ্রিল্যান্সিং ক্যারিয়ারে সাফল্য আনলেন সালমান হোসেন

সকল