২৬ এপ্রিল ২০২৪, ১৩ বৈশাখ ১৪৩১, ১৬ শাওয়াল ১৪৪৫
`

রূপগঞ্জে গুদামঘর থেকে পিকে হালদারের হাজার কোটি টাকা মূল্যের জমির শত শত দলিল উদ্ধার

পিকে হালদার - ফাইল ছবি

বহুল আলোচিত প্রশান্ত কুমার (পিকে) হালদারের হাজার কোটি টাকা মূল্যের শত শত জমির দলিল নারায়ণগঞ্জ থেকে উদ্ধার করেছেন দুর্নীতি দমন কমিশন (দুদক)।

রূপগঞ্জ উপজেলার ভুলতার গাউছিয়া মার্কেটের তৃতীয় তলার সুখদা আবাসন প্রকল্পে অভিযান চালিয়ে জমি-প্লট-ফ্ল্যাট-ভবন কেনার শত শত দলিল উদ্ধার করেছে দুদকের উপপরিচালক সালাউদ্দিনের নেতৃত্বাধীন একটি দল। এটি ছিল পিকে হালদারের গোপন গোডাউন।
সম্প্রতি দুদক এ অভিযান পরিচালনা করে। তবে অভিযানে বিষয়টি বৃহস্পতিবার দুপুরে প্রকাশ পায়।

উদ্ধার করা দলিল পর্যালোচনা করে দুদক জানায়, রাজধানীসহ দেশের বিভিন্ন গুরুত্বপূর্ণ জায়গায় জমি কিনেছেন আর্থিক কেলেঙ্কারির মূলহোতা পিকে হালদার। এসব দলিল তিনি রূপগঞ্জের এই গোডাউনে লুকিয়ে রেখেছেন বলে খবর ছিল দুদকের কাছে। এসব দলিল মূলে প্রাথমিকভাবে ৭ হাজার ৮০ শতাংশ জমি জব্দ করা হয়েছে। যার বাজার মূল্য প্রায় এক হাজার কোটি টাকা।

দুদক সূত্রে জানা যায়, এসব দলিল পর্যালোচনা করে তদন্ত টিম যেসব জায়গা চিহ্নিত করতে পেরেছে তার একটি তালিকা করা হয়েছে। প্রথম ধাপে রাজধানীর উত্তরায় দশতলা ভবন, ধানমন্ডিতে দুটি ফ্ল্যাট, এছাড়া নারায়ণগঞ্জ, ময়মনসিংহ, নরসিংদী শহরে ৭ হাজার ৮০ শতাংশ জমি শনাক্ত করা গেছে। যার আনুমানিক বাজার মূল্য প্রায় এক হাজার কোটি টাকা। এসব সম্পদ জব্দের নির্দেশনা চেয়ে বৃহস্পতিবার দুপুরে আদালতে আবেদন করে দুদক। বিকেলেই আদালত থেকে এসব সম্পদ জব্দের নির্দেশনা আসে।

এর আগে গত বছরের ২৯ ডিসেম্বর নারায়ণগঞ্জের রূপগঞ্জে ৫৭৩ দশমিক ৭৬ শতাংশ জমি জব্দ করার সিদ্ধান্ত নেয় দুদক।


আরো সংবাদ



premium cement
ভারতে দ্বিতীয় পর্বে ৮৮ আসনে ভোট খালেদা জিয়ার সাথে মির্জা ফখরুলের ঘণ্টাব্যাপী বৈঠক গাজায় ইসরাইলের যুদ্ধের বিরুদ্ধে যুক্তরাষ্ট্রের বিভিন্ন বিশ্ববিদ্যালয়ে বিক্ষোভ অব্যাহত পাবনায় ১০ কোটি টাকার অনিয়মে ৩ ব্যাংক কর্মকর্তা আটক জীবন্ত মানুষকে গণকবর আগ্রাসন ও যুদ্ধকে ‘না’ বলার আহ্বান মার্কিন মানবাধিকার প্রতিবেদনে আনা অভিযোগ ভিত্তিহীন : পররাষ্ট্র মন্ত্রণালয় বৃষ্টির জন্য সারা দেশে ইসতিস্কার নামাজ আদায় আরো ৩ দিনের হিট অ্যালার্ট তাপপ্রবাহ মে পর্যন্ত গড়াবে আঞ্চলিক নিরাপত্তা নিশ্চিতে ঢাকার ভূমিকা চায় যুক্তরাষ্ট্র বিদ্যুৎ গ্যাসের ছাড়পত্র ছাড়া নতুন শিল্পে ঋণ বিতরণ করা যাবে না

সকল