১৭ জুন ২০২৪
`

কটিয়াদীতে বিধান মানা হয়নি পতাকা উত্তোলনে, জনমনে ক্ষোভ

কটিয়াদীতে বিধান মানা হয়নি পতাকা উত্তোলনে, জনমনে ক্ষোভ - ছবি : নয়া দিগন্ত

কিশোরগঞ্জের কটিয়াদীতে আন্তর্জাতিক মাতৃভাষা দিবস ও শহিদ দিবসে জাতীয় পতাকা অর্ধনমিত রাখার বিধান থাকলেও নিজেদের মনগড়া বিধানে পতাকা উত্তোলন করেছেন অনেকেই । মহান শহিদ দিবসে এমন ঘটনা কারো কাছেই কাম্য নয় বলে জানান সচেতন মহল।

রোববার সরেজমিনে গিয়ে দেখা যায়, কটিয়াদী পৌরসভা, সরকারি মৎস হ্যাচারি, সাব-রেজিষ্টি অফিস, পূবালী ব্যাংক, পৌর ভূমি অফিস, কটিয়াদী বাজারের দোকান পাটে এমন দৃশ্য চোখে পড়ে। দেখা যায়, বাজারের অনেক ব্যবসায়ী তাদের নিজ নিজ প্রতিষ্ঠানে সরকারি নিয়ম অনুযায়ী অর্ধনমিত রাখার বিধান মানেননি। যে যার ইচ্ছা মতো করে শহীদ দিবসে পতাকা উত্তোলন করেছেন। কেউ কেউ বাঁশের চিকন খুঁটি, চিকন পাইপ, জানালার মধ্যে পতাকা বেঁধে রেখেছে।

সংশ্লিষ্টরা বলছেন, ২১ ফেব্রুয়ারি মহান শহীদ দিবস। পতাকা বিধিমালা অনুসারে এই দিনে জাতীয় পতাকা অর্ধনমিত রাখা হয়। অনেকেই এই নিয়ম জানে, আবার অনেকেই জানে না। তবে শিক্ষাপ্রতিষ্ঠান ছাড়া বাকিরা এটি তেমন মানেন না।

কটিয়াদী পৌরসভার দায়িত্বপ্রাপ্ত সচিব ও সহকারী প্রকৌশলী মিজানুর রহমান জানান, 'আমি অসুস্থ থাকার কারণে অফিসে যায়নি। পতাকা উত্তোলনে অর্ধনমিত রাখার বিধান না মেনে টানানোর বিষয়টি দুঃখ জনক। তিনি এ বিষয়ে খোঁজ নিয়ে প্রয়োজনীয় ব্যবস্থা নিবেন বলে জানান।

উপজেলা নির্বাহী অফিসার মোছা. আকতারুন নেছা জানান, 'স্বাধীনতার ৪৯ বছরেও কেউ যদি জাতীয় পতাকা অর্ধনমিত বিষয়টি না জানে তাহলে দুঃখ প্রকাশ ছাড়া কিছু করার নেই । তবে ভবিষ্যতে এ বিষয়ে প্রয়োজনীয় পদক্ষেপ গ্রহণ করবেন বলে জানান।


আরো সংবাদ



premium cement