২৬ এপ্রিল ২০২৪, ১৩ বৈশাখ ১৪৩১, ১৬ শাওয়াল ১৪৪৫
`
মুজিববর্ষ উপলক্ষে জেলা প্রেসক্লাবকে বই উপহার

কিশোরগঞ্জের সাংবাদিকদের সাথে প্রেস কাউন্সিল চেয়ারম্যানের মতবিনিময়

কিশোরগঞ্জের সাংবাদিকদের সাথে প্রেস কাউন্সিল চেয়ারম্যানের মতবিনিময় - ছবি : নয়া দিগন্ত

কিশোরগঞ্জে কর্মরত সাংবাদিকদের সাথে ভার্চুয়ালি মতবিনিময় করেছেন বাংলাদেশ প্রেস কাউন্সিলের চেয়ারম্যান বিচারপতি মোহাম্মদ মমতাজ উদ্দিন আহমেদ। সোমবার রাজধানী থেকে প্রধান অতিথি হিসেবে জুম প্রযুক্তিতে যুক্ত হয়ে তিনি স্থানীয় গণমাধ্যম কর্মীদের খোঁজখবর নেয়াসহ তাদের কল্যাণে প্রেস কাউন্সিলের বিভিন্ন কার্যক্রমের কথা তুলে ধরেন।

এ সময় তিনি বলেন, ‘আমাকে প্রধানমন্ত্রী এই গুরুত্বপূর্ণ দায়িত্ব দেয়ার পর চেষ্টা করেছি সাংবাদিকতা ও গণমাধ্যম জগতের উন্নয়নে কিছু করার। সাংবাদিকরা যেন কোনো ধরণের অযাচিত বিপদে না পড়েন, সে ব্যাপারেও আইনগত পদক্ষেপ নেয়ার চেষ্টা করেছি। এ বিষয়ে আরো অনেক কিছু করার আছে। সেদিকে অবশ্যই নজর রাখা হবে। বিশেষ করে মফস্বল সাংবাদিকতার উন্নয়নে নজর দিতে হবে।’

মুজিববর্ষ উপলক্ষে বাংলাদেশ প্রেস কাউন্সিল কিশোরগঞ্জের জেলা প্রেস ক্লাবে যুক্ত সাংবাদিকদের সাথে দুপুরে এই মতবিনিময় করেন। বিশেষ অতিথি হিসেবে অনুষ্ঠানটি ভার্চুয়ালি সঞ্চালনা করেন প্রেস কাউন্সিলের সচিব ও সরকারের যুগ্মসচিব মো. শাহ আলম।

মতবিনিময় সভা শেষে জাতিরজনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের লেখা কয়েকটি বইসহ বেশ কিছু ঐতিহাসিক গুরুত্বসম্পন্ন বই উপহার দেয়া হয়।

প্রেস কাউন্সিল কর্মকর্তা অর্জুন কুমার রায় কিশোরগঞ্জে উপস্থিত থেকে প্রেসক্লাবের কর্মকর্তাদের হাতে বঙ্গবন্ধুর লেখা অসমাপ্ত আত্মজীবনী, আমার দেখা নয়াচীন, প্রিজন ডায়রিস ও কারাগারের রোজনামচাসহ বিভিন্ন বরেণ্য লেখকদের মোট ৪০টি বই তুলে দেন।

কিশোরগঞ্জ প্রান্ত থেকে সংযুক্ত হয়ে প্রেস কাউন্সিল চেয়ারম্যানকে বই দেয়ার জন্য ধন্যবাদ ও কৃতজ্ঞতা জানিয়ে বক্তব্য দেন জেলা প্রেস ক্লাবের সভাপতি (দৈনিক সংবাদের জেলা বার্তা পরিবেশক) মোস্তফা কামাল, সহ-সভাপতি (কালের কণ্ঠ ও এটিএন নিউজের জেলা প্রতিনিধি) শফিক আদনান, সাধারণ সম্পাদক (মানবজমিনের স্টাফ রিপোর্টার) আশরাফুল ইসলাম ও সাংবাদিক কল্যাণ সম্পাদক ( দৈনিক নয়া দিগন্তের জেলা সংবাদদাতা ) মো. আল আমিন।

বই বিতরণ সম্পর্কে প্রেস কাউন্সিলের চেয়ারম্যান বলেন, ‘বঙ্গবন্ধু সম্পর্কে সম্যক ধারণা অর্জন এবং বাংলাদেশ ও এর আত্মপ্রকাশের ইতিহাস সম্পর্কে ধারণা দেয়ার উদ্দেশ্য থেকেই মুজিববর্ষ উপলক্ষে এসব বই সাংবাদিকদের দেয়া হচ্ছে। আশা করছি এই বই সাংবাদিকদের পেশাগত কাজে সহায়তার পাশাপাশি বঙ্গবন্ধুকে জানার ব্যাপক সুযোগ সৃষ্টি করবে। সাংবাদিকরা যদি তাদের সাংবাদিকতার প্রয়োজন মেটাতে আরো অন্যান্য বইয়ের চাহিদা অনুভব করেন, প্রেস কাউন্সিলকে চিঠি দিয়ে জানালে সেগুলো আমরা দেয়ার চেষ্টা করবো। আমরা আরো বই দিতে চাই। যখনই প্রয়োজন মনে হবে, তখনই প্রেস কাউন্সিল চেয়ারম্যানকে স্মরণ করার জন্য তিনি জেলার সাংবাদিকদের প্রতি আহবান জানিয়েছেন। অনুষ্ঠানে জেলা প্রেস ক্লাবের সদস্য শামছুল আলম শাহীন, মুক্তিযোদ্ধা নূরুল হক ও অন্যান্য সদস্যসহ প্রেস কাউন্সিলের স্টাফ জিল্লু মিয়া উপস্থিত ছিলেন।


আরো সংবাদ



premium cement
ভারতে দ্বিতীয় পর্বে ৮৮ আসনে ভোট খালেদা জিয়ার সাথে মির্জা ফখরুলের ঘণ্টাব্যাপী বৈঠক গাজায় ইসরাইলের যুদ্ধের বিরুদ্ধে যুক্তরাষ্ট্রের বিভিন্ন বিশ্ববিদ্যালয়ে বিক্ষোভ অব্যাহত পাবনায় ১০ কোটি টাকার অনিয়মে ৩ ব্যাংক কর্মকর্তা আটক জীবন্ত মানুষকে গণকবর আগ্রাসন ও যুদ্ধকে ‘না’ বলার আহ্বান মার্কিন মানবাধিকার প্রতিবেদনে আনা অভিযোগ ভিত্তিহীন : পররাষ্ট্র মন্ত্রণালয় বৃষ্টির জন্য সারা দেশে ইসতিস্কার নামাজ আদায় আরো ৩ দিনের হিট অ্যালার্ট তাপপ্রবাহ মে পর্যন্ত গড়াবে আঞ্চলিক নিরাপত্তা নিশ্চিতে ঢাকার ভূমিকা চায় যুক্তরাষ্ট্র বিদ্যুৎ গ্যাসের ছাড়পত্র ছাড়া নতুন শিল্পে ঋণ বিতরণ করা যাবে না

সকল