২৬ এপ্রিল ২০২৪, ১৩ বৈশাখ ১৪৩১, ১৬ শাওয়াল ১৪৪৫
`

পদ্মা সেতুর রেল সংযোগ প্রকল্প পরিদর্শন করলেন রেলমন্ত্রী

পদ্মা সেতুর রেল সংযোগ প্রকল্প পরিদর্শন করলেন রেলমন্ত্রী - ছবি : নয়া দিগন্ত

মাননীয় প্রধানমন্ত্রী যে উন্নত দেশের স্বপ্ন দেখছেন, পদ্মা সেতু বাস্তবায়নের মাধ্যমে তা পূরণ হবে। আমরা শুধু স্বপ্ন দেখছি না, তা বাস্তবায়নের জন্য নিরলস কাজ করে যাচ্ছি। পদ্মা সেতুর সড়ক ও রেলপথ বাস্তবায়নের মধ্য দিয়ে শুধু দক্ষিণাঞ্চল নয়, বাংলাদেশের সার্বিক উন্নয়নে আসবে বৈপ্লবিক পরিবর্তন। উন্মুক্ত হবে আন্তর্জাতিক বাণিজ্যের পথ।

বৃহস্পতিবার দুপুরে পদ্মা সেতুর জাজিরা প্রান্তে রেল সংযোগ প্রকল্পসহ সার্বিক কাজ পরিদর্শন শেষে রেলমন্ত্রী মো: নুরুল ইসলাম সুজন এসব কথা বলেন।

রেলমন্ত্রী আরো বলেন, আগামী বছরের মধ্যে সেতুর সিংহভাগ কাজ শেষ হয়ে যাবে এবং ২০২২ সালের মধ্যে নিশ্চিতভাবে সড়কপথসহ চালু হবে রেলপথ। ইতোমধ্যে ভাঙ্গা থেকে জাজিরা প্রান্ত পর্যন্ত রেলের কাজ ৫৫ শতাংশ ও ঢাকা থেকে মুন্সিগঞ্জ পর্যন্ত ৪৬ শতাংশ শেষ হয়েছে।

তিনি আরো বলেন, ভাঙ্গা থেকে যশোর, পায়রা বন্দর ও চট্টগ্রামের সাথে রেলপথ সংযোগ করার বৃহৎ পরিকল্পনা নিয়ে কাজ করছে সরকার। আর বঙ্গবন্ধু সেতু দিয়ে দেশের যোগাযোগ ব্যবস্থার পথচলার পূর্ণতা লাভ করবে পদ্মা সেতু বাস্তবায়নের মাধ্যমে।

এ সময় উপস্থিত ছিলেন, রেল মন্ত্রণালয়ের সচিব মো: সেলিম রেজা, অতিরিক্ত সচিব প্রণব কুমার ঘোষ, মহা পরিচালক মো: সামসুজ্জামান, শরীয়তপুরের জেলা প্রশাসক কাজী আবু তাহের প্রমুখ।


আরো সংবাদ



premium cement
ট্রাম্পের বিচার হবে কি না তা নিয়ে বিভক্ত যুক্তরাষ্ট্রের সুপ্রিম কোর্ট চুয়েট শিক্ষার্থীদের আন্দোলন স্থগিত, ক্লাসে ফেরার সিদ্ধান্ত আমদানি ব্যয় কমাতে দক্ষিণাঞ্চলের সূর্যমুখী তেলের আবাদ পাকুন্দিয়ায় গানের আসরে মারামারি, কলেজছাত্র নিহত আবারো হার পাকিস্তানের, শেষ সিরিজ জয়ের স্বপ্ন পাটকেলঘাটায় অগ্নিকাণ্ডে ৩ দোকান পুড়ে ছাই ৪৬তম বিসিএসের প্রিলিমিনারি পরীক্ষা শুরু দোয়ারাবাজারে পরকীয়া সন্দেহে স্ত্রীকে হত্যা : স্বামীর আমৃত্যু কারাদণ্ড গাজীপুরে ফ্ল্যাট থেকে স্বামী-স্ত্রীর লাশ উদ্ধার ভারতে দ্বিতীয় পর্বে ৮৮ আসনে ভোট খালেদা জিয়ার সাথে মির্জা ফখরুলের ঘণ্টাব্যাপী বৈঠক

সকল