২৬ এপ্রিল ২০২৪, ১৩ বৈশাখ ১৪৩১, ১৬ শাওয়াল ১৪৪৫
`

মূর্তি কেনাবেচাকে কেন্দ্র করে ভয়ঙ্কর কাণ্ড

-

রাজবাড়ীর বালিয়াকান্দি উপজেলার জামালপুর ইউনিয়নের ডাঙ্গাহাতিমোহন গ্রামে কৃষ্ণ মূর্তি বেচাকেনাকে কেন্দ্র করে টাকার দাবিতে তিনজনকে অপহরণ করা হয়। এর মধ্যে একজন কৌশলে ফিরে এসে থানায় অভিযোগ দায়ের করে। পুলিশ অভিযান চালিয়ে অপহৃত বাকি দু’জনকেও উদ্ধার করে। এসময় অপহরণকারী একজনকে গ্রেফতার করে পুলিশ। তাকে বৃহস্পতিবার রাজবাড়ী আদালতে সোপর্দ করা হয়েছে।

সুমনের মা শঙ্করী সরকার বলেন, দুই বছর আগে তার কাঠ মিস্ত্রি ছেলে সুমন সরকার একটি সোনালী রঙয়ের কৃষ্ণ মূর্তি মাঠে পায়। পরে মূর্তিটি এনে ঘরে রাখা হয়। রোববার বিকালে অচিন্ত সরকারের ছেলে এসে সুমন ও তার ভাই অশোককে এবং রাতে শ্যামল সরকারের ছেলে শুশান্ত সরকারকে তুলে নিয়ে যায় খালকুলা গ্রামের সবুজ। তিনজনকে জিম্মি করে রাতেই সবুজ ঘরে ঢুকে মারধরের ভয় দেখিয়ে দুটি ঘরের চৌকির নিচে গর্ত করে মূর্তিটি খোঁজ করে।
তিনি আরো বলেন, সোমবার বিকালে সুমনকে এলাকায় পৌঁছে দেয়। তারপর থেকেই বিষয়টি জানাজানি হয়।

সুমন সরকার বলেন, মোবাইল ফোনে ডেকে নিয়ে আমাকে ও আমার ভাইকে রোববার বিকাল ৪টার দিকে সবুজসহ কয়েকজন ধরে নিয়ে যায়। আমাদের তিনজনকেই মারধর করে। দু’জনকে জিম্মি করে আমি কৌশলে চলে আসি। পরে থানায় অভিযোগ দায়ের করি।

বালিয়াকান্দি থানার এস আই মামুন বলেন, উপজেলার জামালপুর শ্মশান এলাকায় অশোক সরকার, সুমন সরকার ও শুশান্ত সরকারকে মোবাইল ফোনে ডেকে এনে সবুজ, সোহেল, কাওসার, রুবেল, জাকির, হাসিব, সবুজ, শাওন মীরসহ তাদের লোকজন ৪-৫টি মোটরসাইকেলে করে অপহরণ করে উপজেলার বহরপুর ইউনিয়নের নতুনচর আবাসন প্রকল্প এলাকায় নিয়ে মূর্তি পুতুলের বিষয়ে জিজ্ঞেস করে তিনজনকে মারধর করে। তাদের কাছে ৪-৫ লাখ টাকা দাবি করে। এক পর্যায়ে সুমন কৌশলে ছুটে চলে আসে। বালিয়াকান্দি থানায় অভিযোগ দায়ের করলে থানার অফিসার ইনচার্জ একেএম আজমল হুদার নেতৃত্বে এস আই মামুন অর রশিদসহ সঙ্গীয় পুলিশ ফোর্স নিয়ে অভিযান পরিচালনা করা হয়। অভিযানে অপহৃত অশোক সরকার ও শুশান্ত সরকারকে উদ্ধার করা হয়। এসময় অপহরণকারী গ্রুপের সদস্য কাওসারকে গ্রেফতার করা হয়েছে। কাওসার ১৬৪ ধারায় স্বীকারোক্তিমূলক জবানবন্ধি দিবে। অন্যান্য আসামি গ্রেফতারে অভিযান অব্যাহত আছে।


আরো সংবাদ



premium cement
ঈশ্বরদীতে মৌসুমের সর্বোচ্চ ৪২.৪ ডিগ্রি তাপমাত্রার রেকর্ড ‘মুক্ত সাংবাদিকতা চরম সঙ্কটে’ ‘রাফা হামলার প্রস্তুতি নিচ্ছে ইসরাইলি সেনারা’ ৪৬তম বিএসএস প্রিলি পরীক্ষা : শুরুতেই স্বপ্নভঙ্গ ৮১ শিক্ষার্থীর মরুর উষ্ণতায় ক্ষতির মুখে কৃষি ছেলেদের কারণে বিপাকে মালয়েশিয়ার সাবেক প্রধানমন্ত্রী মাহাথির দুই বিভাগে বৃষ্টি হতে পারে ফ্রান্স, ব্রাজিল ও প্যারাগুয়ে সফরে যাচ্ছেন জাপানের প্রধানমন্ত্রী থাইল্যান্ড সফরকে দ্বিপক্ষীয় সম্পর্কের ক্ষেত্রে মাইলফলক বললেন প্রধানমন্ত্রী লালমনিরহাটে বিএসএফের গুলিতে বাংলাদেশী যুবক নিহত এখনো শেষ হয়নি বিতর্কিত আউটের রেশ, ব্যতিক্রমী প্রতিবাদ মুশফিকের

সকল