২১ সেপ্টেম্বর ২০২৪, ৬ আশ্বিন ১৪৩১, ১৭ রবিউল আউয়াল ১৪৪৬ হিজরি
`

কারখানার পানি রাস্তায় আসায় নারায়ণগঞ্জে ডাইং মালিককে লাখ টাকা জরিমানা

- নয়া দিগন্ত

নারায়ণগঞ্জের ফতুল্লায় ৪ টি এলাকার প্রায় ৭০ হাজার মানুষ আজ তিন মাস যাবত পানিবন্দী। একটি ডাইং কারখানার বর্জ্য পানি ছেড়ে দেয়া হচ্ছে এলাকায়। শত অনুরোধ ও আকুতি করেও ডাইং মালিককে কিছুতেই কানে তুলছিল না কথা এই কথা, যে এলাকায় রাস্তায় এভাবে বর্জ্য পানি ছেড়ে দেয়া যাবে না। ঘটনাটি নারায়ণগঞ্জ ফতুল্লার লালপুর পৌষাপুকুর এলাকার।

প্রায় তিন মাস এ ভোগান্তির কথা জানতে পেরে তাৎক্ষণিক পদক্ষেপ নিয়েছেন নারায়ণগঞ্জ-৪ আসনে এমপি শামীম ওসমান পত্নী সালমা ওসমান লিপি । সদর উপজেলা ইউএনকে ফোন করে ২৪ ঘণ্টার মধ্যে ব্যবস্থা নেয়ার দাবি জানান। সেই কথামত বৃহস্পতিবার দুপুরে ফতুল্লার অভিযুক্ত আজাদ ডাইং’র রিরুদ্ধে ভ্রাম্যমান আদলাত ১ লাখ জরিমানা করা হয়।

এ সময় আজাদ ডাইং এর মালিক আজাদউদ্দিনকে সাথে নিয়ে ইউএনও নাহিদা বারিক ডাইং এর জমে থাকা নোংরা কালো পানি মাড়িয়ে ঘুরিয়ে এলাকার পরিদর্শন করান। যাতে সাধারণ মানুষের দূর্ভোগ ওই ডাইং মালিকের কিছুটা অনুভবে আসে।

স্থানীয় ভুক্তভোগী বাসিন্দা হারুন মিয়া জানান, কয়েকশ বার অনুরোধ করেছি ডাইং মালিককে, কিন্তু কোনো কাজ হয়নি। এছাড়া পরিবেশ অধিদফতরকে অভিযোগ দিলেও অভিযোগ গ্রহণ করেনি।

এ বিষয়ে ফতুল্লা ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান লুৎফর রহমান স্বপন বলেন, এটা আমার দূর্ভাগ্য। লোকটাকে যে কতবার বলেছি ডাইং এর পানি ফেলবেন না। কিন্তু উনি কারো কথা শোনেনি।

এ বিষয়ে সদর উপজেলা নির্বাহী কর্মকর্তা নাহিদা বারিক জানান, ডাইং এর পানি রাস্তায় ফেলে জলাবদ্ধতা সৃষ্টি ও মানুষকে কষ্ট দেয়ায় ডাইং প্রতিষ্ঠানকে ১ লাখ টাকা জরিমানা করা হয়েছে। এছাড়া ডাইং মালিককে সাথে নিয়ে নোংরা পানি মাড়িয়ে আমি নিজেসহ এলাকাটি ঘুরেছি। যাতে ভোগান্তির শিকার মানুষরে কষ্ট ডাইং মালিক নিজে উপলব্ধি করতে পারি।

তিনি আরো জানান, এমপি পত্নী লিপি ওসমানকে কৃতজ্ঞতা জানিয়েছে এলাকার মানুষ। তার কাছে বিষয়টি যাওয়ার সাথে সাথে তিনি আমাকে কল করে কঠোর ব্যবস্থা নিতে অনুরোধ করেছেন। সেই লক্ষ্যে আটকে যাওয়া পানি নিষ্কাশনে সেখানে ২ টি অতিরিক্ত পাম্প বসানো হচ্ছে।


আরো সংবাদ



premium cement
আফগান সীমান্তের কাছে গুলি, ৬ পাকিস্তানি সেনা নিহত রাঙামাটি ও খাগড়াছড়িতে নিহত ৪, ১৪৪ ধারা জারি রাজধানীতে সংঘর্ষে ২ যুবক নিহত জাতিসঙ্ঘে বাংলাদেশের গণঅভ্যুত্থানের বীরত্বগাথা তুলে ধরবেন ড. ইউনূস কুড়িগ্রামের উলিপুরে বিদ্যুৎস্পৃষ্টে যুবকের মৃত্যু তোফাজ্জল হত্যা : ঢাবির ৬ শিক্ষার্থীর দায় স্বীকার কুমিল্লা-১০ বিনির্মাণে আমাদেরকে কাজ করতে হবে : ইয়াছিন আরাফাত উন্নয়নের নামে দুর্নীতির মহোৎসবে মেতেছিল আ’লীগ : হামিদ আজাদ ভাইকে হত্যা করাতে ১৪ মাসের ষড়যন্ত্র ভান্ডালজুড়ি শোধনাগার প্রকল্পের কাজ শেষ পর্যায়ে ঢাবি ও জাবিতে পিটিয়ে হত্যার প্রতিবাদে খুলনায় শিক্ষার্থীদের মানববন্ধন

সকল