২৬ এপ্রিল ২০২৪, ১৩ বৈশাখ ১৪৩১, ১৬ শাওয়াল ১৪৪৫
`

‘সরকার ও আ'লীগের সমালোচনা করাই বিএনপির প্রধান কাজ’

নড়িয়ার মুলফৎগঞ্জ এলাকায় পদ্মার ডানতীর রক্ষা বাঁধ কাজের অগ্রগতি পরিদর্শন করছেন পানি সম্পদ উপমন্ত্রী - ছবি : নয়া দিগন্ত

পানি সম্পদ উপমন্ত্রী একেএম এনামুল হক শামীম বলেছেন, সরকার ও আওয়ামী লীগের সমালোচনা করাই এখন বিএনপি’র প্রধান কাজ। তারা বঙ্গবন্ধু কন্যা প্রধানমন্ত্রী শেখ হাসিনার সরকারের কোনো অর্জন দেখে না। তারা করোনাকালীন দুর্যোগে দেশবাসীর পাশে না থেকে বিভ্রান্তি ও দেশ বিরোধী গুজব ছড়াতে ব্যস্ত। তবে কোনো ষড়যন্ত্র শেখ হাসিনার উন্নয়ন ধারা দাবিয়ে রাখতে পারবে না।

বুধবার নড়িয়ার মুলফৎগঞ্জ এলাকায় পদ্মার ডানতীর রক্ষা বাঁধ কাজের অগ্রগতি পরিদর্শনকালে সাংবাদিকদের ব্রিফিংকালে তিনি এসব কথা বলেন।

পানি সম্পদ উপমন্ত্রী আরো বলেন, ‘বিএনপি আগে দেশে পেট্টোল বোমা মেরে মানুষ হত্যায় ব্যস্ত ছিল। এখন গুজব সন্ত্রাস করে মানুষকে বিভ্রান্ত করতে ব্যস্ত। করোনাকালীন দূর্যোগের সময়ও পদ্মাসেতু সহ দেশের সকল উন্নয়ন কর্মকাণ্ডের কাজ দ্রুত গতিতে এগিয়ে চলছে। জননেত্রী শেখ হাসিনার নেতৃত্বে তার মন্ত্রীসভার সদস্য, এমপি ও আওয়ামী লীগের সকল পর্যায়ের নেতাকর্মীরা নিরলসভাবে কাজ করে যাচ্ছে। এদেশের মানুষের আস্থার ঠিকানা হচ্ছে বঙ্গবন্ধু কন্যা শেখ হাসিনা। তাকে ঘিরেই এদেশের মানুষ স্বপ্ন দেখে। আর জননেত্রী শেখ হাসিনার সেই স্বপ্নপূরণের লক্ষে কাজ করে চলছেন।’

তিনি আরো বলেন, বর্ষা মৌসুমে বন্যা ও নদী ভাঙ্গনের ঝুঁকি মাথায় রেখেই সরকার করোনা সঙ্কটের মধ্যেও বিভিন্ন পদক্ষেপ গ্রহণ করেছে। গত ১৯ এপ্রিল থেকেই বর্ষার ঝুঁকির কথা চিন্তা করে মাননীয় প্রধানমন্ত্রী শেখ হাসিনার নির্দেশে করোনা সঙ্কটের মধ্যেও স্বাস্থ্যবিধি মেনে সারা দেশের ভাঙ্গন প্রবন এলাকার বাঁধের কাজ ও বিভিন্ন প্রস্তুতিমূলক কাজ শুরু করেছে পানি সম্পদ মন্ত্রণালয় ও পানি উন্নয়ন বোর্ড।

পরে মন্ত্রী ১ কোটি ২০ লক্ষ টাকা ব্যয়ে সুরেশ্বর-নড়িয়া-জাজিরা সড়কের ৩৯০ মিটার আরসিসি সড়ক ও ড্রেনের ফলক উন্মোচন করেন। এ ছাড়াও তিনি নড়িয়া উপজেলা পরিষদে এক বিশেষ সভায় যোগদান করেন।

এ সময় মন্ত্রীর সাথে উপস্থিত ছিলেন পানি উন্নয়ন বোর্ডের অতিরিক্ত মহা-পরিচালক (পশ্চিম) মো: হাবিবুর রহমান, শরীয়তপুর পানি উন্নয়ন বোর্ডের নির্বাহী প্রকৌশলী এস এম আহসান হাবীব, জেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক অনল কুমার দে, নড়িয়া উপজেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক হাসানুজ্জামান খোক, নড়িয়া পৌরসভার মেয়র শহিদুল ইসলাম বাবু রাড়ী প্রমুখ।


আরো সংবাদ



premium cement
ঈশ্বরদীতে মৌসুমের সর্বোচ্চ ৪২.৪ ডিগ্রি তাপমাত্রার রেকর্ড ‘মুক্ত সাংবাদিকতা চরম সঙ্কটে’ ‘রাফা হামলার প্রস্তুতি নিচ্ছে ইসরাইলি সেনারা’ ৪৬তম বিএসএস প্রিলি পরীক্ষা : শুরুতেই স্বপ্নভঙ্গ ৮১ শিক্ষার্থীর মরুর উষ্ণতায় ক্ষতির মুখে কৃষি ছেলেদের কারণে বিপাকে মালয়েশিয়ার সাবেক প্রধানমন্ত্রী মাহাথির দুই বিভাগে বৃষ্টি হতে পারে ফ্রান্স, ব্রাজিল ও প্যারাগুয়ে সফরে যাচ্ছেন জাপানের প্রধানমন্ত্রী থাইল্যান্ড সফরকে দ্বিপক্ষীয় সম্পর্কের ক্ষেত্রে মাইলফলক বললেন প্রধানমন্ত্রী লালমনিরহাটে বিএসএফের গুলিতে বাংলাদেশী যুবক নিহত এখনো শেষ হয়নি বিতর্কিত আউটের রেশ, ব্যতিক্রমী প্রতিবাদ মুশফিকের

সকল