১৮ মে ২০২৪, ০৪ জৈষ্ঠ ১৪৩১, ০৯ জিলকদ ১৪৪৫
`


শিমুলিয়া-কাঁঠালবাড়ি নৌরুটে ফেরি চলাচল আবার শুরু

শিমুলিয়া-কাঁঠালবাড়ি নৌরুটে ফেরি চলাচল আবার শুরু হয়েছে। - ছবি : নয়া দিগন্ত

শিমুলিয়া-কাঁঠালবাড়ি নৌরুটে আবারো ফেরি চলাচল শুরু হয়েছে। এর আগে ১৮ মে থেকে এ নৌরুটে ফেরি চলাচল বন্ধ করে দেয়া হয়। ঈদে ঘরমুখো যাত্রীর ঢল জনসমুদ্রে রূপ নেয়ায় করোনা সংক্রমণ ঠেকাতে তখন ঊর্ধ্বতন কর্তৃপক্ষের নির্দেশে ফেরি চলাচল বন্ধ করে দেয়া হয়েছিল।

এদিকে, ফেরি চলাচল স্বাভাবিক হওয়ার সাথে সাথে মাওয়া ঘাটে তৈরী হওয়া ট্রলার সিন্ডিকেট থেকে পারাপার হওয়ার দৃশ্যও কমছে। ঢাকা থেকে আগত সাধারণ যাত্রীরাও ফেরিতেই ঘাট পারা হচ্ছে। সকালে সংখ্যা কম হলেও দিনের আলো বাড়ার সাথে সাথে ঈদে ঘরমুখো যাত্রীর সংখ্যাও বৃদ্ধি পাচ্ছে ঘাট এলাকায়।

মাওয়া নৌপুলিশের আইসি সিরাজুল কবির জানান, ফেরি চলাচল স্বাভাবিক হয়েছে। তবে যাত্রীর চাপ নেই। ঘাটে কিছু পণ্যবাহী ট্রাক রয়েছে। অগ্রাধিকার ভিত্তিতে যাত্রীবাহী প্রাইভেটকার পার করা হচ্ছে। সাথে সাথে কিছু ট্রাকও পার করা হচ্ছে।

এ তথ্য নিশ্চিত করে বিআইডব্লিউটিসি শিমুলিয়াঘাটস্থ সহকারী মহাব্যবস্থাপক শফিকুল ইসলাম জানান, করোনা সংক্রমণ রোধে ঊর্ধ্বতন কর্তৃপক্ষের নির্দেশে ১৮ মে থেকে শিমুলিয়া-কাঠালবাড়ি নৌরুটে ফেরি সার্ভিস বন্ধ করে দেয়া হয়েছিল। বৃহস্পতিবার রাত সাড়ে ১১টা থেকে কর্তৃপক্ষের নির্দেশে আবারো ফেরি সার্ভিস সচল করা হয়েছে। ১২টি ফেরি সকাল থেকে চলাচল করছে।


আরো সংবাদ



premium cement
এবার কি যুক্তরাষ্ট্র-ব্রিটেনও ভারতীয় মশলা থেকে মুখ ফিরিয়ে নেবে? গাইবান্ধায় চাচার ছুরিকাঘাতে প্রাণ গেল ভাতিজির শিশুদের নিয়ে বিশ্বকাপের জার্সি উন্মোচন করলো আফগানিস্তান (ভিডিও) গাজা যুদ্ধ শেষ করতে হামাস প্রধানকে হত্যা করতে চায় যুক্তরাষ্ট্র! জামালপুরে ভাঙন ঠেকাতে স্বেচ্ছাশ্রমে বাঁশ পাইলিং শঙ্কার মুখে বাংলাদেশ-যুক্তরাষ্ট্র টি-টোয়েন্টি সিরিজ গফরগাঁওয়ে বজ্রপাতে নারীর মৃত্যৃ সুপ্রিম কোর্টে শুনানিকালে আইনজীবীদের কালো গাউন পড়তে হবে নরসিংদীতে পৃথক স্থানে বজ্রপাতে মা-ছেলেসহ ৪ জনের মৃত্যু যুক্তরাষ্ট্র-ইসরাইল সম্পর্ক কি সবচেয়ে খারাপ সময় পার করছে? লিভারপুলের পরবর্তী কোচ স্লট!

সকল