২৭ এপ্রিল ২০২৪, ১৪ বৈশাখ ১৪৩১, ১৭ শাওয়াল ১৪৪৫
`

ভাঙ্গায় ২ বৃদ্ধের মৃত্যু, ১০০ বাড়ি লকডাউন

ভাঙ্গায় এক বৃদ্ধের মৃত্যু, ১০০ বাড়ি লকডাউন - ছবি : সংগৃহিত

ফরিদপুরের ভাঙ্গা উপজেলায় সোমবার ভোররাতে মৃত্যুবরণকারী এক বৃদ্ধের নমুনা সংগ্রহ করে করোনা পরীক্ষার জন্য ঢাকায় পাঠানো হয়েছে।

মৃত্যুবরণকারী ওই ব্যক্তির বয়স ৭০ বছর। তিনি ফরিদপুরের ভাঙ্গা উপজেলার চুমুরদি ইউনিয়নের রায়পাড়া গ্রামের আইজদ্দিন মাতুব্বরের ছেলে।

ভাঙ্গা উপজেলা স্বাস্থ্য ও পরিবার কল্যাণ কর্মকর্তা মোহসিন উদ্দিন জানান, তিনি লিভারের সমস্যায় ভুগছিলেন। তবে তার জ্বর কিংবা শ্বাসকষ্ট ছিলো কিনা সেটি পরিবারের লোকেরা নিশ্চিতভাবে বলতে পারেননি।

তিনি জানান, খবর পেয়ে আমরা সেখানে যাই এবং করোনাভাইরাসে তার মৃত্যু হয়েছে কিনা সেটি নিশ্চিত হওয়ার জন্য মৃতের শরীরের নমুনা সংগ্রহ করে ঢাকায় পাঠানোর ব্যবস্থা করেছি।

এছাড়া সোমবার সকাল ৯টার দিকে ফরিদপুর মেডিকেল কলেজ হাসপাতালের আইসোলেশন ওয়ার্ডে করোনা উপসর্গ নিয়ে ভর্তি হওয়া এক ব্যক্তি মারা যান।

ওই ব্যক্তির বয়সও ৭০ বছর। তার বাড়ি মধুখালী উপজেলার জাহাপুর ইউনিয়নের চর মুরারদিয়া গ্রামে।

ফরিদপুর মেডিকেল কলেজ হাসপাতালের পরিচালক ডা. সাইফুর রহমান জানান, তিনি কিডনী রোগী ছিলেন। গত ৪ এপ্রিল তাকে ফমেক হাসপাতালে আনা হয়। এরপর জ্বর ও শ্বাসকষ্ট হলে রোববার তাকে করোনার রোগীদের জন্য তৈরি করা আইসোলেশন ওয়ার্ডে ভর্তি করা হয়েছিলো।

তিনি জানান, গতকাল রোববার তার শরীরে করোনা আছে কিনা যাচাএয়র জন্য শরীরের বিভিন্ন নমুনা সংগ্রহ করে ঢাকার আইসিডিআর-এ পাঠানো হয়। এখনো আমরা নিশ্চিত নই তিনি করোনা আক্রান্ত ছিলেন কিনা।

তার মৃত্যুর পর জেলা পুলিশের নির্দেশনায় চর মুরারদিয়া গ্রামে তার বাড়ির আশেপাশে একশ’ বাড়ির অধিবাসীদের হোম কোয়ারেন্টাইনে নেয়া হয়েছে।


আরো সংবাদ



premium cement
ইউক্রেনকে দ্রত প্যাট্রিয়ট ক্ষেপণাস্ত্র দিতে যাচ্ছে পেন্টাগন ডিএমপির অভিযানে গ্রেফতার ৩৯ মিয়ানমারের জাতীয় গ্রন্থাগারে বাংলাদেশ দূতাবাসের বই অনুদান ক্ষমতায় যেতে বিএনপি বিদেশী প্রভুদের দাসত্ব করছে : কাদের ক্যান্সারে আক্রান্ত শিশু সুলতান মাহমুদকে বাঁচাতে সাহায্যের আবেদন গাজার নুসেইরাত শরণার্থী শিবিরে ইসরাইলি হামলায় নিহত ১৫ মুজিবনগরে ২ চেয়ারম্যান প্রার্থীর সমর্থকদের সংঘর্ষ, আহত ১৩ বাগেরহাটের রামপালে ট্রাকের চাপায় নিহত ৩ ফিলিস্তিনের পক্ষে যুক্তরাষ্ট্রের যেসব বিশ্ববিদ্যালয় বিক্ষোভে উত্তাল পূর্ব আফ্রিকায় প্রবল বৃষ্টি ও বন্যা, কমপক্ষে ১৫৫ জনের প্রাণহানি সাংবাদিকদের বিরুদ্ধে প্রশ্নবিদ্ধ তথ্য প্রচারের নিন্দা ডিআরইউর

সকল