২৭ এপ্রিল ২০২৪, ১৪ বৈশাখ ১৪৩১, ১৭ শাওয়াল ১৪৪৫
`

মুন্সীগঞ্জ থেকে ৯ জনের নমুনা আইইডিসিআরে প্রেরণ

-

মুন্সীগঞ্জ জেলার পাঁচটি উপজেলা থেকে করোনা সনাক্তের জন্য ৯ জনের সোয়াব পাঠিয়েছেন সিভিল সার্জন ডা. আবুল কালাম আজাদ। দীর্ঘদিন ধরে জ্বর, সর্দি ও কাশি রয়েছে এমন ৯ জনের সোয়াব সংগ্রহ করা হয়েছে। ডব্লিউএইচও এর একটি গাড়ি দিয়ে মুন্সীগঞ্জ, নারায়নগঞ্জ ও ঢাকা জেলার সোয়াব ও পরীক্ষার রিপোর্ট আনা নেয়ার জন্য নির্ধারণ করা হয়েছে।

করোনাভাইরাস সনাক্তের জন্য সন্দেহ ভাজনদের মুন্সীগঞ্জে সোয়াব টেস্টের জন্য নমুনা সংগ্রহ করে শনিবার আইইডিসিআরে পাঠানো হয়েছে বলে নিশ্চিত করেছেন সিভিল সার্জন ডা. আবুল কালাম আজাদ।

সোয়াব সংগ্রহের জন্য মুন্সীগঞ্জ জেলায় স্বাস্থ্য বিভাগের প্রশিক্ষণপ্রাপ্ত ১৩ জন কর্মী রয়েছেন। তারা পিপিই ব্যবহার করে নিজেদেরকে সুরক্ষায় রেখে সোয়াব সংগ্রহ করেছেন। এই নয় জনের মধ্যে মুন্সীগঞ্জ সদর উপজেলার একজনের সোয়াব টেস্ট করা হয়েছে। যিনি দুবাই থেকে এক মাস আগে এসেছেন। তিনি এখন সুস্থ্য আছেন তার পরেও সাধারণ মানুষের মধ্যে সন্দেহ থাকায় তার সোয়াব নেয়া হয়েছে। সিরাজদিখান উপজেলা থেকে ২জন, টংগীবাড়ির ২ জন, লৌহজং উপজেলার ২জন, গজারিয়া উপজেলার ২ জনসহ সর্বমোট ৯ জনের সোয়াব সংগ্রহ করে শনিবার ঢাকায় আইইডিসিআরে পাঠানো হয়েছে।

প্রতিদিনই সোয়াব পাঠানো সম্ভব হবে বলে নিশ্চিত করেছেন সিভিল সার্জন আরো ৮ জনের সোয়াব সংগ্রহ করে রেখেছেন যা রবিবার পরীক্ষার জন্য আইইডিসিআরে পাঠানো হবে।


আরো সংবাদ



premium cement
গাজার নুসেইরাত শরণার্থী শিবিরে ইসরাইলি হামলায় নিহত ১৫ মুজিবনগরে ২ চেয়ারম্যান প্রার্থীর সমর্থকদের সংঘর্ষ, আহত ১৩ বাগেরহাটের রামপালে ট্রাকের চাপায় নিহত ৩ ফিলিস্তিনের পক্ষে যুক্তরাষ্ট্রের যেসব বিশ্ববিদ্যালয় বিক্ষোভে উত্তাল পূর্ব আফ্রিকায় প্রবল বৃষ্টি ও বন্যা, কমপক্ষে ১৫৫ জনের প্রাণহানি সাংবাদিকদের বিরুদ্ধে প্রশ্নবিদ্ধ তথ্য প্রচারের নিন্দা ডিআরইউর ভয়াবহ দুর্ঘটনা, অল্পের জন্য রক্ষা পেলেন উগ্র ইসরাইলি মন্ত্রী শেরে বাংলার সমাধিতে প্রধানমন্ত্রীর পক্ষ থেকে শ্রদ্ধা নিবেদন হাত কাটা বন্দীর নেতানিয়াহুর সমালোচনা ইসরাইলের আলটিমেটাম, যা বলল হামাস রাশিয়ার প্রতি চীনের সমর্থনের বিরুদ্ধে ব্লিংকেনের হুঁশিয়ারি

সকল