১৫ মে ২০২৪, ০১ জৈষ্ঠ ১৪৩১, ০৬ জিলকদ ১৪৪৫
`


প্রকৃতি সংরক্ষণে সবাইকে একযোগে কাজ করতে হবে : পরিবেশ ও বনমন্ত্রী

প্রকৃতি সংরক্ষণে সবাইকে একযোগে কাজ করতে হবে : পরিবেশ ও বনমন্ত্রী - ছবি : সংগৃহীত

পরিবেশ, বন ও জলবায়ু পরিবর্তন মন্ত্রী মো. শাহাব উদ্দিন বলেছেন, প্রাকৃতিক পরিবেশ সংরক্ষণ করা কোনো ব্যক্তি, প্রতিষ্ঠান বা সরকারের একার পক্ষে সম্ভব নয়। এক্ষেত্রে স্ব স্ব অবস্থান থেকে প্রত্যেককেই এগিয়ে আসতে হবে।

তিনি বলেন, ‘নিবিড় সবুজের এই দেশ মানবসৃষ্ট বিভিন্ন কারণে ধীরে ধীরে তার সজীবতা হারিয়ে মলিন হয়ে পড়েছে। প্রকৃতি ও জীবনের সুস্থতার জন্য মলিন প্রকৃতিতে প্রাণ ফিরিয়ে আনতে সবাইকে একযোগে কাজ করতে হবে।’

মন্ত্রী আজ সন্ধ্যায় চ্যানেল আই চেতনা চত্বরে প্রকৃতি ও জীবন ফাউন্ডেশন – চ্যানেল আই প্রকৃতি সংরক্ষণ পদক-২০১৯ প্রদান অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে এসব কথা বলেন।

পরিবেশ মন্ত্রী বলেন, বাংলাদেশের প্রকৃতি ও জীবনের বন্ধন অটুট রাখায় বিশেষ অবদানের জন্য এ বছর সেন্টার ফর দ্যা রিহ্যাবিলিটেশন অব দ্য প্যারালাইজড (সি.আর.পি) এর প্রতিষ্ঠাতা ভ্যালরি এ. টেইলর কে প্রকৃতি সংরক্ষণ পদক-২০১৯ প্রদান করার ঘটনায় অনেক কিছু শেখার আছে। তিনি সুদুর ইংল্যান্ড থেকে এদেশে এসে পক্ষাঘাতগ্রস্তদের সেবা ও আর্থ-সামাজিক উন্নয়নে কাজ করার পাশাপাশি প্রকৃতি ও পরিবেশ সংরক্ষণেও নীরবে কাজ করে যাচ্ছেন।

প্রকৃতি ও জীবন ফাউন্ডেশনের চেয়ারম্যান মুকিত মজুমদার বাবু’র সভাপতিত্বে অনুষ্ঠিত পুরস্কার বিতরণ অনুষ্ঠানে অন্যান্যের মধ্যে বক্তব্য রাখেন পরিবেশ, বন ও জলবায়ু পরিবর্তন মন্ত্রণালয়ের সচিব আবদুল্লাহ আল মোহসীন চৌধুরী, প্রধান বন সংরক্ষক মোহাম্মদ সফিউল আলম চৌধুরী, পরিবেশ অধিদপ্তরের মহাপরিচালক এ.কে.এম রফিক আহাম্মদ ও ইমপ্রেস টেলিফিল্ম লিমিটেড ও চ্যানেল আই এর ব্যবস্থাপনা পরিচালক ফরিদুর রেজা সাগর।


আরো সংবাদ



premium cement
অর্থনৈতিক অব্যবস্থাপনা ও বিদেশে অর্থ পাচারে জামায়াতের উদ্বেগ বর্তমান শাসকগোষ্ঠী মিথ্যার ওপরে টিকে আছে : মির্জা ফখরুল কুড়িলে রাস্তা আটকে শ্রমিকদের বিক্ষোভ, তীব্র যানজট অলরাউন্ডার তালিকায় যৌথভাবে শীর্ষে সাকিব ও হাসারাঙ্গা ‘ব্যাংক খাতে আড়তদার তৈরি করেছে বাংলাদেশ ব্যাংক’ রাজশাহীতে বাগান থেকে গুটি আম নামানো শুরু রাজশাহীতে সেলসম্যানকে কুপিয়ে হত্যার অভিযোগে ২ জনের মৃত্যুদণ্ড জলবায়ু সংক্রান্ত পদক্ষেপ প্রান্তিক জনগোষ্ঠীর ঝুঁকি হ্রাস করেছে : প্রধানমন্ত্রী কুষ্টিয়াতে গৃহবধূকে পিটিয়ে হত্যার অভিযোগ কুলাউড়ায় জমি নিয়ে বিরোধের জেরে সংঘর্ষ, নিহত ১ রফতানি নীতিমালার খসড়া নীতিগত অনুমোদন

সকল