১৮ মে ২০২৪, ০৪ জৈষ্ঠ ১৪৩১, ০৯ জিলকদ ১৪৪৫
`


কালিহাতীতে তিন শিক্ষক বহিষ্কার

- সংগৃহীত

টাঙ্গাইলের কালিহাতীতে এসএসসি পরীক্ষায় এলেঙ্গা উচ্চ বিদ্যালয় কেন্দ্রের দায়িত্বে অবহেলার অভিযোগে শনিবার তিন শিক্ষককে বহিষ্কার করা হয়েছে। এছাড়া তথ্য গোপন করে পরীক্ষায় ডিউটি নেয়ার অপরাধে এক শিক্ষককে ভ্রাম্যমাণ আদালতের মাধ্যমে সাতদিনের বিনাশ্রম কারাদণ্ড দেয়া হয়েছে।

বহিষ্কৃত শিক্ষকেরা হলেন- কেন্দ্র সুপার দেউপুর উচ্চ বিদ্যালয়ের প্রধান শিক্ষক ভবানন্দ সূত্রধর, নারান্দিয়া টিআরকেএন উচ্চ বিদ্যালয়ের সহকারী শিক্ষক শাহীনা পারভীন এবং এলেঙ্গা উচ্চ বিদ্যালয়ের শিক্ষক মিঠুন হাসান অভি। এছাড়া সাতদিনের বিনাশ্রম কারাদণ্ডপ্রাপ্ত শিক্ষক হলেন পটল উচ্চ বিদ্যালয়ের সহকারী শিক্ষক লুৎফর রহমান।

ভ্রাম্যমাণ আদালতের বিচারক প্রশাসনের নির্বাহী ম্যাজিস্ট্রেট রেজা মোহাম্মদ গোলাম মাছুম প্রধান জানান, পরীক্ষার হলে খুব হৈ চৈ হচ্ছিল। এ সময় দায়িত্বে অবহেলার অভিযোগে ওই তিন শিক্ষককে তাদের দায়িত্ব থেকে বহিষ্কার করা হয়। এছাড়া কারাদণ্ডপ্রাপ্ত লুৎফর রহমান হলেন পটল উচ্চ বিদ্যালয়ের গণিতের শিক্ষক। শনিবার ছিল গণিত পরীক্ষা। আইন অনুযায়ী সংশ্লিষ্ট বিষয়ের শিক্ষকদের পরীক্ষায় ডিউটি করার নিয়ম নেই। অথচ তিনি গণিতের শিক্ষক হয়েও তথ্য গোপন করে গণিত পরীক্ষার দিনই ডিউটি নিয়েছিলেন। এই অপরাধে লুৎফর রহমানকে ভ্রাম্যমাণ আদালতের মাধ্যমে সাতদিনের বিনাশ্রম কারাদণ্ড দেয়া হয়।


আরো সংবাদ



premium cement
নির্বাচনী শোভাযাত্রায় মোটরসাইকেল থেকে ছিটকে পড়ে যুবক নিহত ‘লাজুক’ স্বভাবের ভেলুপিল্লাই প্রভাকরণ যেভাবে শক্তিশালী গেরিলা বাহিনী গড়ে তুলেছিলেন যুক্তরাষ্ট্রের অভিবাসন আদালত কিছু অভিবাসীকে দ্রুত বহিষ্কার করতে চায় হামলা জোরদার করতে পারে রাশিয়া : জেলেনস্কি নিয়ন্ত্রণ হারিয়ে পুকুরে লরি, শিশুসহ নিহত ২ ভৈরবে র‍্যাব হেফাজতে নারী আসামির মৃত্যু চবিতে বহিরাগতদের বিরুদ্ধে অভিযান, ৩০ মোটরসাইকেল জব্দ দুর্ভিক্ষের কারণে সুদানে মানবিক সঙ্কট নিয়ন্ত্রণের বাইরে ফিলিস্তিনি ভূখণ্ডে কোনো বিদেশী সামরিক উপস্থিতি মানব না : হামাস ৩ লাশ উদ্ধারের নেতানিয়াহুর দাবিতে সন্তুষ্ট নয় ইসরাইলিরা কিডনির ‘নীরব ঘাতক’ উচ্চ রক্তচাপ!

সকল