১৮ মে ২০২৪, ০৪ জৈষ্ঠ ১৪৩১, ০৯ জিলকদ ১৪৪৫
`


ও য়ে ল সে র রূ প ক থা

ক্যারাগোনানের পরীরা

-

(গত দিনের পর)
কী দেখে এলাম আমি। সে যে বড় বেদনার। বড় কষ্টের। লোকটির কষ্টের কথা সব খুলে বলে সে তার মায়ের কাছে। আরো বলে, বেদনার এমন আঘাতও পায় মানুষেরা! আহা, মানুষের অন্তর!
পরীরানী বলে, আহা, বেচারা! বেদনা যে কত বেদনার, কে বুঝে কার ব্যথা! আমি যাবো সেখানে। দেখে আসব। পারি তো সারিয়ে তুলব তাকে।

ওই রাতেই পরীরানী চলে গেল ওয়েলসে। সঙ্গে করে নিয়ে গেল তার আরো ছয় সহচরীকে। সঙ্গে নিলো নীল কৌটায় ভরা পারফিউম ও শঙ্খচূড়ার খোলস দিয়ে তৈরি একটি জাদুর জীয়নকাঠি। সেই বেদনার্ত মানুষটির প্রাসাদে গিয়ে পরীরানী দেখে, সত্যি, বড় যন্ত্রণায় কাতরাচ্ছে লোকটি। অসহ্য যন্ত্রণা তার।
পরীরানী অসুস্থ লোকটির অনুমতি নিয়ে তার ঘরে প্রবেশ করে। তারপর বলে, হে মনুষ্যরাজন, তুমি কি সুস্থ হয়ে উঠতে চাও? (চলবে)


আরো সংবাদ



premium cement
হজের মৌসুমে সৌদি আরবে সড়কে আধুনিক প্রযুক্তির ব্যবহার ৩০ ব্যাংকের এমডির একযোগে আমেরিকা সফর : কী লাভ হতে পারে বৈশ্বিক সমস্যার বৈশ্বিক সমাধান প্রয়োজন : ব্রিটিশ মন্ত্রী ‘ইভা ড্যান্স উইথ পূর্ণিমা’ কনটেস্টের পুরস্কার বিতরণ অনুষ্ঠিত জাতীয় বিশ্ব বিদ্যালয় : অনার্স ৪র্থ বর্ষের পরীক্ষা শুরু হচ্ছে রোববার বগুড়ায় ৫২০০ পিস ইয়াবাসহ গ্রেফতার ১ গাজা যুদ্ধে হেরে যাচ্ছে ইসরাইল : সাবেক মোসাদ উপ-প্রধান হালুয়াঘাটে বিদ্যুৎস্পৃষ্টে শ্রমিকের মৃত্যু আফগানিস্তানে নতুন করে ভারী বৃষ্টি ও বন্যায় ৫০ জনের মৃত্যু বগুড়ায় বন্ধু হত্যার ঘটনায় সৈনিক লীগ সভাপতি গ্রেফতার ইয়েমেনে তেলের ট্যাঙ্কারে ক্ষেপণাস্ত্র হামলা

সকল