২৭ জুলাই ২০২৪, ১২ শ্রাবণ ১৪৩১, ২০ মহররম ১৪৪৬
`
জার্মান লোককাহিনী

ড্রাগনের দাঁত

-

(গত দিনের পর)
লোকটির মুখ থেকে এমন কথা শুনে মেষপালক বলে, হুঁ, তুমি ঠিকই বলেছ। সেও একটু বাঁকা ইঙ্গিত দিয়ে এভাবেই সমর্থন জানায়।
জাদুকর লোকটি আবার বলে, কেন বলছি, বুঝতে পারছ? বলছি এ কারণে যে, তুমি কি আমার কুকুর তিনটির বিনিময়ে তোমার ভেড়া তিনটি দেবে? আহারে ভেড়াগুলো! না খেতে পেয়ে কেমন শুকিয়ে গেছে। এসো আমরা অদলবদল করি। আমি ভেড়াগুলোকে ঘাস খাইয়ে মোটা তরতাজা করে ফেলব।

যাদুকর লোকটি আরো বলে, এ অঞ্চলে প্রচুর ঘাস আছে। কিন্তু কুকুরদেরকে খাওয়ানোর মতো কিছু নেই। তাই বলছিলাম আর কী। তুমি যদি রাজি থাকো, এসো আমরা প্রাণীগুলোকে অদলবদল করি। তোমার শুকনো কাঠির মতো ভেড়াগুলো আমাকে দাও, আমার তেলতেলে তরতাজা কুকুরগুলো তুমি নিয়ে নাও। (চলবে)


আরো সংবাদ



premium cement
দেশকে ভিক্ষুকের জাতিতে পরিণত করতেই এমন সহিংসতা : প্রধানমন্ত্রী মার্কিন কংগ্রেসে নেতানিয়াহুর বক্তব্যের জবাবে যা বললেন ইরানের প্রেসিডেন্ট রেমিট্যান্স ও প্রবাসীদের দেশে ফেরা নিয়ে অপপ্রচার হচ্ছে : পলক অস্ত্রবিরতির জন্য হ্যারিসের আহ্বান, সমালোচনায় ইসরাইলি কট্টরপন্থিরা আহতদের দেখতে পঙ্গু হাসপাতালে প্রধানমন্ত্রী ‘ছুরি দিয়ে গলাকেটে হত্যা করার পর হাত-পা বেঁধে ফেলেছি’ নাশকতাকারীদের ছাড় দেয়া হবে না : ডিবিপ্রধান হারুন সিলেটে আজ কারফিউ শিথিল ১২ ঘণ্টা কোটা আন্দোলন : পূর্ব রেলের ক্ষতি ২২ কোটি টাকা সাগরে লঘুচাপ, ৬০ কিমি বেড়ে ঝড়ের আভাস পরিস্থিতি পুরোপুরি স্বাভাবিক হলে কারফিউ তুলে নেয়া হবে : স্বরাষ্ট্রমন্ত্রী

সকল