২৮ মার্চ ২০২৪, ১৪ চৈত্র ১৪৩০, ১৭ রমজান ১৪৪৫
`
জার্মান লোককাহিনী

ড্রাগনের দাঁত

-

(গত দিনের পর)
লোকটির মুখ থেকে এমন কথা শুনে মেষপালক বলে, হুঁ, তুমি ঠিকই বলেছ। সেও একটু বাঁকা ইঙ্গিত দিয়ে এভাবেই সমর্থন জানায়।
জাদুকর লোকটি আবার বলে, কেন বলছি, বুঝতে পারছ? বলছি এ কারণে যে, তুমি কি আমার কুকুর তিনটির বিনিময়ে তোমার ভেড়া তিনটি দেবে? আহারে ভেড়াগুলো! না খেতে পেয়ে কেমন শুকিয়ে গেছে। এসো আমরা অদলবদল করি। আমি ভেড়াগুলোকে ঘাস খাইয়ে মোটা তরতাজা করে ফেলব।

যাদুকর লোকটি আরো বলে, এ অঞ্চলে প্রচুর ঘাস আছে। কিন্তু কুকুরদেরকে খাওয়ানোর মতো কিছু নেই। তাই বলছিলাম আর কী। তুমি যদি রাজি থাকো, এসো আমরা প্রাণীগুলোকে অদলবদল করি। তোমার শুকনো কাঠির মতো ভেড়াগুলো আমাকে দাও, আমার তেলতেলে তরতাজা কুকুরগুলো তুমি নিয়ে নাও। (চলবে)


আরো সংবাদ



premium cement
‘ট্রি অব পিস’ পুরস্কার বিষয়ে ইউনূস সেন্টারের বিবৃতি আনোয়ারায় বর্তমান স্বামীর হাতে সাবেক স্বামী খুন, গ্রেফতার ৩ ফতুল্লা প্রেস ক্লাবের ইফতার মাহফিল অনুষ্ঠিত বদরের শিক্ষায় ন্যায়-ইনসাফের সমাজ প্রতিষ্ঠায় ঐক্যবদ্ধ হতে হবে : সেলিম উদ্দিন ইসলামের বিজয়ই বদরের মূল চেতনা : ছাত্রশিবির পরিবেশ দূষণে বাংলাদেশে বছরে ২ লাখ ৭২ হাজার মানুষের মৃত্যু : বিশ্বব্যাংক নোয়াখালীতে ল’ইয়ার্স কাউন্সিলের ইফতার মাহফিল অনুষ্ঠিত ‘আইনের শাসন ও মানবাধিকার প্রতিষ্ঠার জন্য ল’ ইয়ার্স কাউন্সিল কাজ করে যাচ্ছে’ পুকুরে পাওয়া গেল ১০০ ইলিশ অবন্তিকার আত্মহত্যা : জবির সহকারী প্রক্টর দ্বীন ইসলামের জামিন আবারো নামঞ্জুর পাথরঘাটায় বদর দিবস পালনে দেড় হাজার মানুষের ইফতারি

সকল