২৪ ফেব্রুয়ারি ২০২৪, ১১ ফাল্গুন ১৪৩০, ১৩ শাবান ১৪৪৫
`
ই উ ক্রে নী য় লো ক কা হি নী

সুঁচো-ইঁদুরের ইতিকথা

রূপান্তর : শেখ আবদুল্লাহ নূর
-

(গত দিনের পর)

সে ওই জমিতে যব বুনেছিল। যতেœর অভাবে, সেচের অভাবে ওই জমির চারাগুলো লিকলিকে ও দুর্বল হয়ে আছে।
মাটির গহিন থেকে এমন গুরুগম্ভীর কণ্ঠে ফয়সালা আসার পর ক্ষণিকের জন্য চারদিকে সুনসান নীরবতা নেমে আসে। সবার মনে ভয় ও আতঙ্ক তৈরি হয়। কারো মুখে রা শব্দটিও নেই এখন।
ধনী লোকটি এবার গরিব লোকটির মুখের কাছে এসে বলে, শুনলে হে ছোট লোক? শুনলে প্রভু কী সাক্ষী দিয়ে গেলেন? এর পরেও তুমি আমার এই ভরা ফসলের জমিটা তোমার নিজের বলে দাবি করবে? মুখটাকে বাঁকা করে ধনী লোকটি আবার বলে, হ্যাঁ, তা তোমরা করতেই পারো। ছোট লোকদের তো আর প্রভুভক্তি নেই। তোমরা দিনকে রাত আর রাতকে দিন বানাও। নিজের স্বার্থ সিদ্ধির জন্য হেন কাজ নেই যা তোমারা করতে পারো না। তোমাদেরকে বিশ্বাস করা দায়। (চলবে)


আরো সংবাদ



premium cement
বাউফল উন্নয়ন ফোরামের ‘রমাদানে আত্মশুদ্ধি ও অর্থশুদ্ধি শীর্ষক সেমিনার অনুষ্ঠিত’ ধর্ষণ মামলায় আলভেজের ক্ষতিপূরণের টাকা দিয়ে তোপের মুখে নেইমার ঈশ্বরগঞ্জে মাদক কারবারিদের গ্রেফতারের দাবিতে মানববন্ধন চারিদিকে সর্দি কাশি জ্বর, সাথে বাড়ছে কোভিড সংক্রমণ এপ্রিলে দলে ফেরার আশা করছেন কোর্তোয়া ‘বঙ্গবন্ধু অ্যাপ’ উদ্বোধন করলেন প্রধানমন্ত্রী জয়পুরহাট জেলা জামায়াতের রুকন সম্মেলন অনুষ্ঠিত পিঠা-পুলি বানাতে ডেকে নিয়ে যৌন নির্যাতনের অভিযোগ, উত্তাল পশ্চিমবঙ্গ উল্লাপাড়ায় চোর ও ছিনতাই চক্রের ১০ নারী সদস্য আটক ইসরাইলি হামলায় গাজায় নিহত বেড়ে ২৯৬০৬ গোঁড়ালির ইনজুরিতে জোসেলু

সকল