২৬ এপ্রিল ২০২৪, ১৩ বৈশাখ ১৪৩১, ১৬ শাওয়াল ১৪৪৫
`
তা ন জা নি য়া র রূ প ক থা

জাদুকর ও সুলতানের পুত্র

-

(গত দিনের পর)

আসলে ম্যাকাউই বুঝে উঠতে পারেনি যে খেজানা তার সাথে এমন চাতুরী করবে। তিনি বললেন, দ্রুত যাও। লাকড়ির ব্যবস্থা করো। দুপুরে আমার অতিথিরা আসার আগেই রান্নাবান্না করে ফেলতে হবে। তাদের আপ্যায়নের পুরো দায়িত্ব তোমাকেই দিলাম হে বৎস। আমি বৃদ্ধ হয়ে গেছি। এত আয়োজন আমার একার পক্ষে করা সম্ভব নয়। খেজানা বলল, আপনি কোনো চিন্তা করবেন না। আমি যাবো আর আসব। পাহাড়ের পাদদেশ থেকে লাকড়ি জোগাড় করে আনতে সময় লাগবে না আমার।
এদিকে জাদুকরের কুঠুরি থেকে বেরিয়ে খেজানা দিলো এক ছুট। ছুটতে ছুটতে পৌঁছে গেল সেই বটবৃক্ষের ছায়াতলে। ফারাসি আগে থেকে অপেক্ষা করছিল তার জন্য। খেজানা আসার সাথে সাথেই ফারাসি বলল, আর দেরি নয়, তাড়াতাড়ি ওঠো আমার পিঠে। যত দ্রুত পারি ছুটে চলতে হবে। পৌঁছাতে হবে নিরাপদ কোনো জায়গায়।
ফারাসির পিঠে সওয়ার হয়ে ছুটে চলছে খেজানা। তারা ছুটে চলছে জানজিবার শহরের উপকণ্ঠে। সেখানে কোনো সুন্দর একটি জায়গা বেছে নিয়ে ঘর বানিয়ে থাকবে তারা।
(চলবে)


আরো সংবাদ



premium cement
দুই বিভাগে বৃষ্টি হতে পারে ফ্রান্স, ব্রাজিল ও প্যারাগুয়ে সফরে যাচ্ছেন জাপানের প্রধানমন্ত্রী থাইল্যান্ড সফরকে দ্বিপক্ষীয় সম্পর্কের ক্ষেত্রে মাইলফলক বললেন প্রধানমন্ত্রী লালমনিরহাটে বিএসএফের গুলিতে বাংলাদেশী যুবক নিহত এখনো শেষ হয়নি বিতর্কিত আউটের রেশ, ব্যতিক্রমী প্রতিবাদ মুশফিকের ‘ফ্রি ভিসার গল্প’ আর শূন্য হাতে ফেরা লাখো শ্রমিক নোয়াখালীতে প্রবাসীর স্ত্রীর ব্যক্তিগত ছবি দেখিয়ে চাঁদা আদায় দেশের উন্নয়নে পাকিস্তান প্রশংসা করে, অথচ বিরোধী দল দেখে না : কাদের আশুলিয়ায় বাঁশবাগান থেকে নারী পোশাক শ্রমিকের রক্তাক্ত লাশ উদ্ধার মিয়ানমারের কর্মকর্তারা ফেরত গেলেন, কিন্তু রোহিঙ্গা সঙ্কট কি আরো জটিল হচ্ছে দিনাজপুরে দুই ট্রাকের সংঘর্ষ, চালক-হেলপার নিহত

সকল