১৯ মে ২০২৪, ০৫ জৈষ্ঠ ১৪৩১, ১০ জিলকদ ১৪৪৫
`


স্ক ট ল্যা ন্ডে র রূ প ক থা

বেশি চালাকির ফল

-

(গত দিনের পর)

ব্যাপারটা কেমন বেঈমানির মতো হয়ে যায়। প্রার্থনার মাধ্যমে স্রষ্টাকে ধন্যবাদ জানানো সেরে নিতাম আগে। তার পর গপাগপ তোমাকে খেয়ে ফেলতাম।
শুনে শেয়ালের চোখ চকচক করে ওঠে। বলে সে,
বাহ, বেশ তো বলেছ ভাই। তুমি আসলেই বুদ্ধিমান একটা পাখি। তোমার যে এত বুদ্ধি আছে আমার তেমন ধারণা ছিল না। ঠিক কথাই বলেছ তুমি। স্রষ্টার প্রশংসা করলে ভবিষ্যতেও তার করুণা আমি অবশ্যই পাবো। তিনি নিশ্চয়ই আমাকে আর কখনো বিমুখ করবেন না। আগামী দিনগুলোতে কোনো শিকারের আকাল হবে না আর। জীবনটা কাটবে অনেক স্বচ্ছন্দে। বেশ, তবে তাই হোক। এখন তোমার মতো আমিও তাই করব।
শেয়াল তেমনটাই করে। হাতজোড় করে প্রার্থনা সেরে নেয়। এই ফাঁকে রাজহাঁস উড়ে পালায়। এমন একটা মুহূর্তের জন্যই যেন তক্কে তক্কে ছিল সে। সুযোগ পাওয়া মাত্রই অবহেলা করে না সে। (চলবে)

 


আরো সংবাদ



premium cement
শিগগিরই মাগুরায় রেললাইন চালু হবে : রেলমন্ত্রী সংসদ ভবনের সামনে স্বেচ্ছাসেবক লীগের ২ গ্রুপের সংঘর্ষে ছাত্রলীগকর্মী নিহত জুজুৎসুর সম্পাদকের যৌন নিপীড়নের তথ্য দিলো র্যা ব পানচাষীদের পরিশ্রমের ফসল জিআই স্বীকৃতি : প্রতিমন্ত্রী বগুড়ায় অবৈধ মজুদকৃত ১ লাখ ডিম উদ্ধার তথ্যের জন্য সাংবাদিকরা শতবার কেন্দ্রীয় ব্যাংকে যেতে পারেন : ডেপুটি গভর্নর ইসরাইলি হামলায় ৪০ ফিলিস্তিনি নিহত আফগানিস্তানে গুলিতে ৩ স্প্যানিশ ও ৩ আফগান নিহত বিভিন্ন অপরাধে সাতজনের ফাঁসি কার্যকর করল ইরান কিরগিস্তানে আতঙ্কে বাংলাদেশী শিক্ষার্থীরা ‘প্রাচীন হিব্রুদের সাথে ইসরাইলি ইহুদিদের জেনেটিক সংযোগ নেই’

সকল