১৮ মে ২০২৪, ০৪ জৈষ্ঠ ১৪৩১, ০৯ জিলকদ ১৪৪৫
`


ভা র তে র রূ প ক থা স্বপ্নিল মেয়েটি

-

(গত দিনের পর)
লোলি বলে, প্রচণ্ড শীত মা। আমার সালটা দাও তো। শীতে মরে যাচ্ছি।
লোলিতার মা এ কথায় অবাক হয় না। কারণ, সে জানে মেয়ে তার স্বপ্নিল। আকাশকুসুম স্বপ্ন দেখা তার স্বভাব। স্বপ্ন দেখতে দেখতে লোলি নিজেও স্বপ্নের মতো হয়ে যায়। রাতকে বানায় দিন, দিনকে বানায় রাত।
তাই লোলির মা বলেন, আবার স্বপ্ন দেখতে শুরু করেছ। নাহ! আর পারিনে তোমাকে নিয়ে। এ দিকে যে বেলা গড়িয়ে যায়। চলো পানি নিয়ে আসি। ঘরে যে এক ফোঁটা পানিও নেই। স্বপ্ন দেখলে পেয়াস মেটে না। মাও রসিকতা করে মেয়েকে বলেন, এখন তোমার ওই পা দুটোকে বলোÑ পা, পা দুটো আমার। আর বসে থাকা নয়। এখন উঠো। চলো যাই। ওই দূরের ঝরনা থেকে কলসি ভরে পানি নিয়ে আসি।

মায়ের কথায় লোলি ওঠে। সত্যিই সে তার পাকে বলে, নেহ, চল পা। অনেক বিশ্রাম নিয়েছ। এখন আর আলসেমি নয়। আমাকে তুমি হাঁটিয়ে নিয়ে যাও, ওই দূর ঝরনায়। (চলবে)


আরো সংবাদ



premium cement
আবারো ভারতের নির্বাচন তাপপ্রবাহের মুখে, সতর্ক করল আবহাওয়া ব্যুরো সব বন্দীকে ফিরিয়ে আনব : নেতানিয়াহু বালিয়াডাঙ্গীতে বিদ্যুৎস্পৃষ্টে স্কুলছাত্রের মৃত্যু বোরোর ফলন ভালো হলেও উৎপাদন খরচ বেশি ষড়যন্ত্র মোকাবেলা করে আওয়ামী লীগ দেশকে এগিয়ে নিয়ে যাবে : প্রধানমন্ত্রী আত্মরক্ষার অধিকার বৈধতা দেয় না গণহত্যাকে চার বিভাগে ৪৮ ঘণ্টার হিট অ্যালার্ট জারি বাংলাদেশ থেকে কর্মী নিতে আগ্রহী সার্বিয়া ডিমের ডজন ১৫০ ছাড়িয়েছে, নাগালে আসছে না মাছ ও সবজি যুক্তরাষ্ট্র র‌্যাবের বিরুদ্ধে নিষেধাজ্ঞা প্রত্যাহার করছে না : মার্কিন উপ-মুখপাত্র শেখ হাসিনার স্বদেশ প্রত্যাবর্তন দিবস উদযাপিত

সকল