২৬ এপ্রিল ২০২৪, ১৩ বৈশাখ ১৪৩১, ১৬ শাওয়াল ১৪৪৫
`

হোয়াটসঅ্যাপে নতুন ফিচার, যে কারণে বন্ধ হতে পারে আপনার অ্যাকাউন্ট

হোয়াটসঅ্যাপে নতুন ফিচার, যে কারণে বন্ধ হতে পারে আপনার অ্যাকাউন্ট - ছবি : সংগৃহীত

হোয়াটসঅ্যাপে ব্যবহারকারীর নিরাপত্তায় যোগ হলো নতুন নিয়ম। এ বার থেকে প্রাইভেসি পলিসি গ্রহণ না করলে বাতিল হতে পারে হোয়াটসঅ্যাপের অ্যাকাউন্ট। সম্প্রতি একটি প্রতিবেদনে এই তথ্য জানিয়েছে হোয়াটসঅ্যাপের মূল সংস্থা ফেসবুক। একই সাথে যোগ হয়েছে নতুন কিছু ফিচারও।

হোয়াটসঅ্যাপে আদান-প্রদান করা বার্তা, ছবি ও ভিডিও সব কিছুই অ্যান্ড টু অ্যান্ড এনক্রিপটেড।
অর্থাৎ আপনার পাঠানো বার্তা, ছবি বা ভিডিও গ্রহণ করা ব্যক্তি এবং আপনি ছাড়া অন্য কেউ দেখতে পারবে না। এমনকি হোয়াটসঅ্যাপ কর্তৃপক্ষেরও ধরা-ছোঁয়ার বাইরে থাকবে।

নতুন পলিসিতে বলা হয়েছে, এই এনক্রিপশন গ্রহণ না করলে বাতিল হয়ে যেতে পারে ব্যবহারকারীর হোয়াটসঅ্যাপ অ্যাকাউন্ট। তবে আগে থেকে যাদের অ্যাকাউন্ট আছে কিন্তু এনক্রিপশন গ্রহণ করেননি, তাদেরকে এখন গ্রহণ করে নিতে হবে। কিন্ত নতুন ব্যবহারকারীরা এনক্রিপশন গ্রহণ না করলে হোয়াটসঅ্যাপ ব্যবহার করতে পারবেন না।

এ ছাড়াও হোয়াটসঅ্যাপে যুক্ত করা হয়েছে নতুন একটি ফিচার। এখন থেকে কোনো নির্দিষ্ট বিষয়ের উপর অথবা নির্দিষ্ট দিনে ব্যবহারকারীদের তথ্য জানাবে হোয়াটসঅ্যাপ কর্তৃপক্ষ। তবে কোনো বিজ্ঞাপন দেখানো হবে না হোয়াটসঅ্যাপে। অ্যাপটিতে কোনো পরিবর্তন করা হলে বা নতুন কোনো ফিচার যোগ করা হলে তা জানানো হবে ব্যবহারকারীদের। এক্ষেত্রে ব্যবহারকারীদের ইনবক্সে কোনো বার্তা পাঠানো হবে না। ওই পরিবর্তনগুলো ব্যানার হিসেবে অ্যাপেই দেখানো হবে।

সূত্র : আনন্দবাজার পত্রিকা


আরো সংবাদ



premium cement
বাংলাদেশের হাসপাতাল ও চিকিৎসায় বিনিয়োগ সম্ভাবনা অন্বেষণে থাইল্যান্ডের প্রতি প্রধানমন্ত্রীর আহ্বান ট্রাম্পের বিচার নিয়ে বিভক্ত যুক্তরাষ্ট্রের সুপ্রিম কোর্ট চুয়েট শিক্ষার্থীদের আন্দোলন স্থগিত, ক্লাসে ফেরার সিদ্ধান্ত আমদানি ব্যয় কমাতে দক্ষিণাঞ্চলের সূর্যমুখী তেলের আবাদ পাকুন্দিয়ায় গানের আসরে মারামারি, কলেজছাত্র নিহত আবারো হার পাকিস্তানের, শেষ সিরিজ জয়ের স্বপ্ন পাটকেলঘাটায় অগ্নিকাণ্ডে ৩ দোকান পুড়ে ছাই ৪৬তম বিসিএসের প্রিলিমিনারি পরীক্ষা শুরু দোয়ারাবাজারে পরকীয়া সন্দেহে স্ত্রীকে হত্যা : স্বামীর আমৃত্যু কারাদণ্ড গাজীপুরে ফ্ল্যাট থেকে স্বামী-স্ত্রীর লাশ উদ্ধার ভারতে দ্বিতীয় পর্বে ৮৮ আসনে ভোট

সকল