১৬ জুন ২০২৪
`

বাড্ডায় কারখানায় র‌্যাবের অভিযানে ৬৫ হাতবোমা উদ্ধার, আটক ৩

- ছবি - ইন্টারনেট

রাজধানীর পূর্ব বাড্ডার টেকপাড়া এলাকায় র‌্যাব অভিযান চালিয়ে ৬৫টি হাতবোমা উদ্ধার করেছে। আটক করা হয়েছে তিনজনকে। তারা হলেন ফাহিম, লিমন ও আকুল।

বুধবার রাতে ঘটনাস্থলে সাংবাদিকদের এসব তথ্য জানান র‌্যাব-৩ এর অধিনায়ক লেফটেন্যান্ট কর্নেল মো: ফিরোজ কবীর।

এর আগে রাত ৯টার দিকে বোমা তৈরির কারখানার সন্ধান পেয়ে বাড়িটি ঘিরে রাখে র‌্যাব।

র‌্যাবের অধিনায়ক জানান, আটকদের সবাই জুতার কারখানায় কাজ করেন। বোমা তৈরির জন্য সজীব নামে একজনের মাধ্যমে ২৬ হাজার টাকার বিনিময়ে তাদের চুক্তি হয়। অনাবিল বাসে করে বুধবার রাতেই বোমাগুলো গাজীপুর পাঠানোর কথা ছিল। তাদের কাছে শুধু তথ্য ছিল এ বোমাগুলো মাছুম নামে একজন সংগ্রহ করবে। মাছুমই ক্রেতা ঠিক করে দেয়। এর আগেও ডেমরা, সাভার ও বাড্ডায় বোমা তৈরির চেষ্টা করেছিলেন সজীব। এসব বোমা তারা সারাদেশে সরবরাহ করেন।

তিনি বলেন, বোমার গঠন, আকার, ওজন বিবেচনা করে বোম্ব ডিস্পোজাল ইউনিট বুঝতে পেরেছে এগুলো ককটেলের মতো নয়। এসব বোমা অনেক শক্তিশালী। ট্রিগার মেকানিজমের বোমা এগুলো। হাওয়াতেই ব্লাস্ট করা সম্ভব। প্রায় ৩০ মিটার জায়গায় প্রভাব বিস্তার করতে পারতো এগুলো, যা অত্যন্ত বিপজ্জনক।

লেফটেন্যান্ট কর্নেল মো: ফিরোজ কবীর বলেন, ধারণা করা হচ্ছে উপজেলা নির্বাচন ও ঈদ ঘিরে নাশকতার পরিকল্পনা ছিল। সজীবকে খুঁজে বের করা হবে। এছাড়া বাড়ির মালিককে খোঁজা হচ্ছে।


আরো সংবাদ



premium cement
ঢাকা-টাঙ্গাইল-বঙ্গবন্ধু সেতু মহাসড়কে দীর্ঘ যানজট ইউক্রেন সম্মেলনে তোপের মুখে পুতিনের শান্তি প্রস্তাব ইউরোয় দ্রুততম গোলের রেকর্ড ‘সেন্টমার্টিনের অস্থিরতা নিয়ে সরকারকে পদক্ষেপ নিতে দেখা যায়নি’ মক্কায় মসজিদের নকশা করেও সৌদি বাদশার থেকে অর্থ নেননি যে প্রকৌশলী ইউক্রেন শান্তি সম্মেলনে ‘ইতিহাস রচনার’ প্রতি নজর জেলেনস্কির জুনটিন্থ কী এবং মানুষ কিভাবে দিনটিকে চিহ্নিত করছে? হামাসের সাথে আলোচনায় বসছে কাতার ও মিসর সুদানের জন্য সাড়ে ৩১ কোটি ডলারের সহায়তার ঘোষণা যুক্তরাষ্ট্রের ঈদুল আজহা উপলক্ষে সাবেক এমপি হামিদুর রহমান আযাদের শুভেচ্ছা হ্যারি ব্রুকের ব্যাটিং ঝড়ে বিশ্বকাপে টিকে রইল ইংল্যান্ড

সকল