০৭ মে ২০২৪, ২৪ বৈশাখ ১৪৩১, ২৭ শাওয়াল ১৪৪৫
`


শাহজাহানপুরে উচ্ছেদ অভিযানে গিয়ে পুলিশ সদস্য গুলিবিদ্ধ, ওসিসহ আহত ৫

- প্রতীকী ছবি

রাজধানীর শাহজাহানপুরে খেলার মাঠে উচ্ছেদ অভিযানকে কেন্দ্র করে বস্তিবাসীদের সাথে সংঘর্ষ হয়েছে। এঘটনায় মেহেদী হাসান (২৪) নাম এক পুলিশ কনস্টেবল গুলিবিদ্ধ হয়েছেন। এ ছাড়া শাহজাহানপুর থানার ওসি সুজিত কুমার সাহা ও পরিদর্শক অপারেশন মাইদুল ইসলামসহ পাঁচজন আহত হয়েছেন।

রোববার (২১ জানুয়ারি) দুপুর আড়াইটার দিকে এ ঘটনা ঘটে।

গুলিবিদ্ধ পুলিশ সদস্য মেহেদী হাসানকে ঢাকা মেডিক্যাল কলেজ হাসপাতালে ভর্তি করা হয়েছে। বাকিদের পুলিশ হাসপাতালে চিকিৎসা দেয়া হয়েছে।

গুলিবিদ্ধ মেহেদী হাসান বলেন, ‘দুপুরের দিকে শাহজাহানপুর খেলার মাঠ থেকে বস্তি উচ্ছেদ করার সময় হঠাৎ বস্তিবাসী সিটি করপোরেশনের লোকজন ও পুলিশের ওপর হামলা চালায়। বস্তিবাসীর হামলা ঠেকাতে আমরাও গুলি চালাই। এসময় একটি গুলি এসে আমার বাম পায়ে লাগে।’

ঢামেক হাসপাতাল সূত্র জানায়, শাজাহানপুর খেলার মাঠ এলাকায় ঢাকা দক্ষিণ সিটি করপোরেশনের উচ্ছেদ অভিযানে মেহেদী হাসান নামে পুলিশ সদস্য গুলিবিদ্ধ হয়। বর্তমানে সেখানে চিকিৎসাধীন আছেন ওই পুলিশ সদস্য।

শাহাজাহানপুর থানার ওসি সুজিত কুমার সাহা বলেন, ঢাকা দক্ষিণ সিটি করপোরেশনের উচ্ছেদ অভিযান চালানোর সময় বস্তিবাসী পুলিশ ও সিটি করপোরেশনের লোকদের ওপর ইট-পাটকেল নিক্ষেপ করতে শুরু করে। এসময় তিনি ও থানার পরিদর্শক (অপারেশন) মাইদুল ইসলামসহ ইটের আঘাতে পাঁচ পুলিশ সদস্য আহত হন। মাইদুল ইসলামের মাথা ফেটে যায়। তিনিসহ পুলিশের অন্য সদস্যরা বর্তমানে রাজারবাগ হাসপাতালে চিকিৎসাধীন আছেন। এছাড়া এক পুলিশ কনস্টেবল গুলিবিদ্ধ হয়ে ঢাকা মেডিকেলে চিকিৎসাধীন আছেন বলে জানান তিনি।


আরো সংবাদ



premium cement