১৮ মে ২০২৪, ০৪ জৈষ্ঠ ১৪৩১, ০৯ জিলকদ ১৪৪৫
`


ডিস মেকানিক সেজে বাসা রেকি, পরে ডাকাতির প্রস্তুতিকালে গ্রেফতার ২

- ছবি - ইন্টারনেট

ডাকাতরা প্রথমে বাসার ডিস সংযোগের তার কেটে দেয়। পরে তারা মেকানিক পরিচয়ে ডিস সংযোগ ঠিক করার নামে বাসা রেকি করে। তারপর ডাকাতির প্রস্তুতিকালে দু’জনকে আটক করা হয়।

র‌্যাব বলেছে, সোমবার বিকেলে রাজধানীর ডেমরা এলাকায় ডাকাতির প্রস্তুতিকালে ডাকাত সরদার মো: উজ্জল হোসেন ও তার অন্যতম সহযোগী মো: রাশেদকে গ্রেফতার করা করেছে র‌্যাপিড এ্যাকশন ব্যাটালিয়ন (র‌্যাব)।

র‌্যাব জানিয়েছে, ডাকাত দলের এ চক্রটি রাজধানীর ডেমরা, শনিরআখড়া, যাত্রাবাড়ী ও নারায়ণগঞ্জ এলাকায় বড় ধরনের ডাকাতিসহ বিভিন্ন অপরাধমূলক কার্যক্রম চালিয়ে আসছিল। গত পাঁচ মাসে নারায়ণগঞ্জসহ রাজধানীর বিভিন্ন এলাকায় সাতটি ডাকাতি করেছে।

আজ মঙ্গলবার দুপুরে রাজধানীর কারওয়ানবাজারস্থ র‌্যাব মিডিয়া সেন্টারে আয়োজিত এক সংবাদ সম্মেলনে র‌্যাব-৩ এর কমান্ডিং অফিসার (অধিনায়ক) লেফটেন্যান্ট কর্নেল আরিফ মহিউদ্দিন আহমেদ এসব তথ্য জানিয়েছেন।

তিনি জানান, গোপন সংবাদের ভিত্তিতে র‌্যাব-৩ এর একটি দল গতকাল সোমবার বিকেল ৫টার দিকে রাজধানীর ডেমরা থানার বাঁশেরপুল এলাকায় অভিযান চালিয়ে ডাকাত দলের সর্দার মো: উজ্জল হোসেন ও মো: রাশেদকে গ্রেফতার করছে।

এসময় গ্রেফতারকৃতদের কাছ থেকে একটি বিদেশি পিস্তল, একটি বিদেশি রিভলবার, তিনটি ককটেল, একটি ম্যাগাজিন, দুই রাউন্ড তাজা গুলি, ছয় রাউন্ড ব্লাংক কার্তুজ, একটি গুলির খালি খোসা, একটি সুইচ গিয়ার, একটি চাপাতি, দু’টি হাতুড়ি, একটি প্লাস, তিনটি স্কচটেপ, একটি টর্চ লাইট, একটি স্ক্রু ড্রাইভার, একটি হেস্কো ব্লেড, দু’টি গামছা, ইলেকট্রিক তার, রশি, একটি ব্যাগ এবং দু’টি মোবাইল ফোন উদ্ধার করা হয়।

আরিফ মহিউদ্দিন আহমেদ জানান, ডাকাত দলের পাঁচজন সদস্যের মধ্যে দু’জনকে গ্রেফতার করা হয় এবং তিনজন ডাকাত পালিয়ে যায়। পলাতক ডাকাতদের গ্রেফতারের জন্য র‌্যাবের গোয়েন্দা কার্যক্রম অব্যাহত আছে বলে জানান র‌্যাবের এ কর্মকর্তা।

জিজ্ঞাসাবাদে ডাকাত দলের সদস্যরা জানায়, ডেমরা এলাকায় সম্প্রতি তারা একটি চারতলা বাড়িকে টার্গেট করে। ওই বাড়ির মালিক নিলুফা ইয়াসমিন বাড়ির অন্যান্য ফ্লোর ভাড়া দিয়ে দ্বিতীয় তলায় নিজস্ব একটি ফ্ল্যাটে একা বসবাস করেন। তার স্বামী একজন প্রবাসী এবং সম্প্রতি তার দুই ছেলে প্রবাসে চলে যাওয়ায় বেশ কিছুদিন যাবৎ সে ওই বাড়িতে একা বাস করে আসছিল।

র‌্যাবের এ কর্মকর্তা জানান, ডাকাত দলের মূলহোতা উজ্জল ও তার দল গত এপ্রিল মাস থেকেই এই বাড়িটি টার্গেট করে। এরপর তারা বেশ কয়েকবার বাড়িটির ডিস সংযোগের তার কেটে দেয় এবং বাসায় নক করে ডিসের মেকানিক পরিচয়ে ডিস সংযোগ ঠিক করার নামে বাসাটি রেকি করে। পরবর্তীতে গতকাল সোমবার বিকেলে ডাকাত সর্দার উজ্জলের নেতৃত্বে পাঁচজন ডাকাতির উদ্দেশ্যে ওই বাড়িতে প্রবেশকালে র‌্যাব সদস্যরা তাদের হাতেনাতে আটক করে।

গ্রেফতারকৃতদের থানায় সোপর্দের পর তাদের বিরুদ্ধে ডেমরা থানায় ডাকাতি ও অস্ত্র আইনে পৃথক দু'টি মামলা দায়ের করা হয়েছে।

সূত্র : বাসস


আরো সংবাদ



premium cement