২৯ মার্চ ২০২৪, ১৫ চৈত্র ১৪৩০, ১৮ রমজান ১৪৪৫
`

গুলশানের ‍গুলির ঘটনার সূত্রপাত যেভাবে

আহত ব্যক্তিকে সরিয়ে নেয়া হচ্ছে। - ছবি : ইউএনবি

রাজধানীর অভিজাত এলাকা গুলশানে স্বেচ্ছাসেবক লীগ নেতা পরিচয় দিয়ে টাকা পরিশোধ না করায় গুলির ঘটনায় আমিনুল নামে একজন আহত হয়েছেন। এই ঘটনায় আহত ব্যক্তিসহ দুজনকে আটক করেছে পুলিশ। পরে আহত আমিনুলকে আটক অবস্থায় স্থানীয় একটি হাসপাতালে নেয়া হয়েছে।

রোববার (১৫ জানুয়ারি) বিকেলে গুলশান-১ নম্বরের গ্লোরিয়া জিন্স ক্যাফের সামনে থেকে তাদের আটক করা হলেও ঘটনার সূত্রপাত হয় গুলশান শপিং সেন্টারের আলফা জেনারেল স্টোর নামের একটি দোকানে।

ওই দোকানের মালিক হাবিবুর রহমান।

প্রত্যক্ষদর্শীরা জানান, একটি নম্বরে বিকাশ করার জের ধরে ঘটনা গোলাগুলি পর্যন্ত গড়ায়।

ডিএনসিসি মার্কেটের সিকিউরিটি গার্ড শহীদ সাংবাদিকদের বলেন, আরিফ নামে এক ব্যক্তি আলফা জেনারেল স্টোরের মালিক হাবিবুর রহমানের কাছে এসে ৩/৪টি নম্বরে ৭৫ হাজার টাকা বিকাশে পাঠাতে বলেন। হাবিবুর আরিফের কাছ থেকে টাকা না নিয়েই নম্বরগুলোতে ৭৫ হাজার টাকা পাঠিয়ে দেন। টাকা পাঠানোর পর তিনি আরিফের কাছে টাকা চান। তখন আরিফ টাকা না দিয়ে অপেক্ষা করতে বলেন। দীর্ঘসময় অপেক্ষা করার পর টাকা না দেয়ায় আরিফকে আটক করা হয়। পরে আরিফ নিজেকে মুক্ত তার বাবাকে ফোন দিয়ে হাবিবুরকে ধরিয়ে দেন। অপর প্রান্ত থেকে আরিফের বাবা কোনো দায়িত্ব নিতে না চাওয়ায় স্থানীয় ব্যবসায়ীরা আরিফকে আটক করে। পরে আরিফ নিজেকে স্বেচ্ছাসেবক লীগ নেতা পরিচয় দিয়ে তার সহযোগীদের খবর দেয়।

সংবাদ পেয়ে তার দুই সহযোগী ডিএনসিসি মার্কেটে আসেন। তার মধ্যে অহিদুল নামে একজনের কাছে অস্ত্র ছিল। তিনি আরিফকে ছাড়িয়ে নিতে এসে ভয় দেখাতে কয়েক রাউন্ড গুলি করেন। গুলি করার পর স্থানীয়রা শুটারকে জড়িয়ে ধরেন। এ সময় দুই পক্ষের মধ্যে ধস্তাধস্তি হলে একজনের পায়ে গুলি লাগে।

এক পর্যায়ে আরিফের দুই সহযোগী দৌড়ে গ্লোরিয়া জিন্সের দিকে যেতে থাকে ও গুলি ছুড়তে থাকে। পরে সেখান থেকে পুলিশ ও জনতা তাদের আটক করে।

পুলিশের গুলশান জোনের ডিসি আ: আহাদ বলেন, দুজনকে আটক করা হয়েছে। অস্ত্রের লাইসেন্সসহ সব ব্যাপারে খোঁজ নেয়া হচ্ছে। বিস্তারিত পরে জানানো হবে।


আরো সংবাদ



premium cement