১৩ মে ২০২৪, ৩০ বৈশাখ ১৪৩১, ০৪ জিলকদ ১৪৪৫
`


প্রধানমন্ত্রীর স্বাক্ষর জাল করে প্রতারণা : গ্রেফতার ৬

সিআইডি কার্যালয়ে গ্রেফতারকৃত ৩ জন -

প্রধানমন্ত্রী শেখ হাসিনার স্বাক্ষর জাল করে প্রতারণা ও টাকা আত্মসাতের অভিযোগে ৬ জনকে গ্রেফতার করেছে পুলিশের অপরাধ তদন্ত বিভাগ সিআইডি। দুই দফায় গ্রেফতার ৬ জনের মধ্যে মুলহোতা হেলাল উদ্দিন প্রধানমন্ত্রীর স্বাক্ষর হুবহু নকল করতেন বলে জানিয়েছে সিআইডি।

মঙ্গলবার দুপুরে মালিবাগের সিআইডি কার্যালয়ে এক সংবাদ সম্মেলনে এসব তথ্য জানান সিআইডির বিশেষ পুলিশ সুপার (সিরিয়াস অ্যান্ড হোমিসাইডাল স্কোয়াড) সৈয়দা জান্নাত আরা। আসামিদের মধ্যে তিনজনকে গত বছরের ২৯ নভেম্বর এবং বাকি তিনজনকে সোমবার রাতে গ্রেফতার করা হয়। ২৯ নভেম্বর গ্রেফতার তিনজন হচ্ছেন- মো. হেলাল উদ্দিন (৫৫), মো. এনামুল হক (৪৮), নাজমুল হাবিব (৫৪)।

তবে তদন্তের স্বার্থে সোমবার রাতে গ্রেফতার হওয়া আসামিদের নাম প্রকাশ করা হয়নি। জান্নাত আরা বলেন, হেলাল উদ্দিন জাল স্বাক্ষর চক্রের মূলহোতা। তিনি প্রধানমন্ত্রীর কার্যালয়ের লোগোযুক্ত চিঠি তৈরি করে তাতে প্রধানমন্ত্রীর জাল স্বাক্ষর দিয়ে বিভিন্ন প্রতিষ্ঠানের প্রধানদের কাছ থেকে কোটি কোটি হাতিয়ে নিতেন। শুধু তাই নয়, তারা বাংলাদেশ ব্যাংকের গভর্নর, দুদক চেয়ারম্যান, এনবিআরের চেয়ারম্যান, এনএসআই প্রধানের স্বাক্ষর জাল করে বিভিন্ন মানুষের কাছ থেকে কোটি কোটি টাকা আত্মসাৎ করে আসছিলেন।

গ্রেফতারের সময় তাদের কাছ থেকে প্রধানমন্ত্রী শেখ হাসিনার জাল স্বাক্ষরসহ বাংলাদেশ ব্যাংকের গভর্নর, দুদক চেয়ারম্যান, এনবিআরের চেয়ারম্যান, এনএসআই প্রধানের স্বাক্ষর জালের প্যাডের পাতা, বাংলাদেশ ব্যাংকের ভুয়া ৫৪ হাজার কোটি টাকার যাচাইকৃত কপি, প্রধানমন্ত্রীকে জড়িয়ে হেলালের বিভিন্ন মানহানিকর কথাবার্তার ভিডিও ক্লিপ ও পাঁচটি মোবাইল ফোন জব্দ করা হয়।

তিনি বলেন, জালিয়াতি চক্রটি বাংলাদেশ ব্যাংকের ভুয়া ৫৪ হাজার কোটির টাকার যাচাই কপি তৈরি করে জনমনে বিশ্বাস স্থাপন করত। এভাবে তারা ৪২ লাখ টাকা আত্মসাৎ করে। ‘তারা (প্রতারক চক্র) বলত যে, ওই ৫৪ হাজার কোটি টাকা বাংলাদেশ ব্যাংকে কথিত ফরিদুজ্জামান সেলিমের অ্যাকাউন্টে আছে। তিনি ফ্রান্সের এলসিএল ব্যাংক থেকে বাংলাদেশ ব্যাংকে টাকাটি পাঠায়, যার পুরোটাই ভুয়া।’ ফরিদুজ্জামান সেলিমকে গ্রেফতারের চেষ্টা অব্যাহত আছে।


আরো সংবাদ



premium cement
নির্বাচনে না এসে বিএনপি যে ভুল করেছে তার মাশুল দিতে হবে : কাদের বদলি সাজা খাটানো যুবলীগ নেতা নাজমুল কারাগারে সিংগাইরে প্রত্যাশিত ফলাফল না হওয়ায় এক ছাত্রীর আত্মহত্যা পোরশায় আদিবাসীর লাশ উদ্ধার বেনাপোল সীমান্তে বিএসএফের গুলিতে যুবক আহত মেক্সিকোয় বন্দুক হামলায় ৮ জন নিহত ধর্ম নিয়ে কটূক্তি, জবি শিক্ষার্থীর ৫ বছরের কারাদণ্ড এসএসসি, দাখিল ও সমমান পরীক্ষায় জিপিএ-৫ প্রাপ্ত কৃতী শিক্ষার্থীদের সংবর্ধনা দিল শিবির ফিলিস্তিনকে জাতিসঙ্ঘের পূর্ণ সদস্যপদে সমর্থন উ.কোরিয়ার শখের অক্ষর শিল্পকে পেশা বানিয়ে জীবন বদলে গেছে ইসমাইল হুসাইনের হরিপুরে এসএসসি পরীক্ষায় অকৃতকার্য হওয়ায় স্কুলছাত্রের আত্মহত্যা

সকল