১৮ মে ২০২৪, ০৪ জৈষ্ঠ ১৪৩১, ০৯ জিলকদ ১৪৪৫
`


ফের পাকিস্তানের অধিনায়ক বাবর আজম

ফের পাকিস্তানের অধিনায়ক বাবর আজম - ফাইল ছবি

অবশেষে বাবর আজমই ফের পাকিস্তানের অধিনায়ক নির্বাচিত হলেন। গত কয়েক দিনের নানা আলোচনার পর রোববার পিসিবি আনুষ্ঠানিকভাবে ওয়ানডে ও টি-টোয়েন্টির অধিনায়ক হিসেবে তার নাম ঘোষণা করেছে।

সর্বশেষ ওয়ানডে বিশ্বকাপে ব্যর্থতার পর পাকিস্তানের তিন ফরম্যাটের ক্রিকেটের নেতৃত্ব থেকে সরে দাঁড়িয়েছিলেন বাবর আজম। তবে গুঞ্জন ছিল ফের দলটির অধিনায়ক হবেন এই ব্যাটার। অবশেষে গুঞ্জন সত্যি করে পাঁচ মাসের মাথায় পাকিস্তানের অধিনায়ক হিসেবে ফিরেছেন বাবর।

পিসিবি এ প্রসঙ্গে এক ভিডিও বার্তায় জানায়, পিসিবির নির্বাচক কমিটির সর্বসম্মত সুপারিশ ক্রমে বাবর আজমকে সাদা বলের (ওয়ানডে ও টি-টোয়েন্টি) অধিনায়ক করার সিদ্ধান্ত নিয়েছেন পিসিবি চেয়ারম্যান মহসিন নকভি।

সর্বশেষ ওয়ানডে বিশ্বকাপে ব্যর্থতায় সমালোচনার মুখে পড়তে হয় বাবরকে। এরপরই সব ফরম্যাটের নেতৃত্ব থেকে সরে দাঁড়ান বাবর। জাকা আশরাফের তৎকালীন বোর্ড টেস্টে শান মাসুদ এবং টি-টোয়েন্টির নেতৃত্ব তুলে দেন শাহিন শাহ আফ্রিদিকে।

সাদা বলের ক্রিকেটে বাবর অধিনায়ক হওয়ায় মাত্র এক সিরিজ দিয়ে শেষ হলো শাহিন শাহ আফ্রিদির অধিনায়কত্ব অধ্যায়। আফ্রিদির নেতৃত্বে নিউজিল্যান্ডের বিপক্ষে পাঁচ ম্যাচের সিরিজে ৪-১ ব্যবধানে হেরেছিল পাকিস্তান।

 


আরো সংবাদ



premium cement
আবারো ভারতের নির্বাচন তাপপ্রবাহের মুখে, সতর্ক করল আবহাওয়া ব্যুরো সব বন্দীকে ফিরিয়ে আনব : নেতানিয়াহু বালিয়াডাঙ্গীতে বিদ্যুৎস্পৃষ্টে স্কুলছাত্রের মৃত্যু বোরোর ফলন ভালো হলেও উৎপাদন খরচ বেশি ষড়যন্ত্র মোকাবেলা করে আওয়ামী লীগ দেশকে এগিয়ে নিয়ে যাবে : প্রধানমন্ত্রী আত্মরক্ষার অধিকার বৈধতা দেয় না গণহত্যাকে চার বিভাগে ৪৮ ঘণ্টার হিট অ্যালার্ট জারি বাংলাদেশ থেকে কর্মী নিতে আগ্রহী সার্বিয়া ডিমের ডজন ১৫০ ছাড়িয়েছে, নাগালে আসছে না মাছ ও সবজি যুক্তরাষ্ট্র র‌্যাবের বিরুদ্ধে নিষেধাজ্ঞা প্রত্যাহার করছে না : মার্কিন উপ-মুখপাত্র শেখ হাসিনার স্বদেশ প্রত্যাবর্তন দিবস উদযাপিত

সকল