২৭ এপ্রিল ২০২৪, ১৪ বৈশাখ ১৪৩১, ১৭ শাওয়াল ১৪৪৫
`

যুক্তরাষ্ট্র টি-টোয়েন্টি দলে নিউজিল্যান্ডের এন্ডারসন

এন্ডারসন - ফাইল ছবি

যুক্তরাষ্ট্র জাতীয় ক্রিকেট দলে সুযোগ পেয়েছেন নিউজিল্যান্ডের সাবেক অলরাউন্ডার কোরি এন্ডারসন। আগামী মাসে ঘরের মাঠে কানাডার বিপক্ষে আসন্ন পাঁচ ম্যাচ টি-টোয়েন্টি সিরিজের জন্য এন্ডারসনকে অন্তর্ভুক্ত করে ১৫ সদস্যের দল ঘোষণা করেছে যুক্তরাষ্ট্র।

২০১২ সালে টি-টোয়েন্টি দিয়ে নিউজিল্যান্ডের হয়ে আন্তর্জাতিক ক্রিকেটে অভিষেক হয় এন্ডারসনের। ২০১৮ সালে কিউইদের হয়ে সর্বশেষ আন্তর্জাতিক ম্যাচ খেলেন তিনি। জাতীয় দলে জায়গা না পাওয়ায় ২০২০ সালে যুক্তরাষ্ট্রে পাড়ি জমান এন্ডারসন।

যুক্তরাষ্ট্রের নাগরিকত্ব পেতে তিন বছর সেখানে বসবাস করেন এন্ডারসন। গত বছর তিনি যুক্তরাষ্ট্রের নাগরিকত্ব লাভ করেন। যুক্তরাষ্ট্রের মাইনর লিগ ক্রিকেটে ২৮ ইনিংসে ১৪৬ স্ট্রাইক রেটে ৯০০ রানের বেশি করেন তিনি। দুর্দান্ত পারফরমেন্সের সুবাদে যুক্তরাষ্ট্রের হয়ে খেলার সুযোগ পেয়েছেন ৩৩ বছর বয়সী এন্ডারসন।

নিউজিল্যান্ডের হয়ে ১৩ টেস্টে ৬৮৩, ৪৯ ওয়ানডে ১১০৯ ও ৩১ টি-টোয়েন্টিতে ৪৮৫ রান করেছেন এন্ডারসন। ওয়ানডেতে ওয়েস্ট ইন্ডিজের বিপক্ষে ৩৬ বলে দ্রুততম সেঞ্চুরির রেকর্ড গড়েন এই বাঁ-হাতি ব্যাটার। পরে এন্ডারসনের রেকর্ড ভাঙেন দক্ষিণ আফ্রিকার এবি ডি ভিলিয়ার্স।

এন্ডারসন ছাড়াও কানাডার বিপক্ষে টি-টোয়েন্টি সিরিজে যুক্তরাষ্ট্র দলে জায়গা পেয়েছেন ভারতের হারমিত সিং, মিলিন্দ কুমার, কানাডার সাবেক অধিনায়ক নিতিশ কুমারের মতো ক্রিকেটাররা।

ঘরের মাঠের টি-টোয়েন্টি বিশ্বকাপকে সামনে রেখে কানাডার পর মে মাসে বাংলাদেশের বিপক্ষে তিন ম্যাচের সিরিজ খেলবে যুক্তরাষ্ট্র। ওই সিরিজের ম্যাচগুলো হবে ২১, ২৩ ও ২৫ মে। আর কানাডার সাথে ৭ থেকে ১৩ এপ্রিল পর্যন্ত সিরিজ খেলবে যুক্তরাষ্ট্র।

বিশ্বকাপে ‘এ’ গ্রুপে ভারত, পাকিস্তান,আয়ারল্যান্ড ও কানাডার সাথে একই গ্রুপে আছে যুক্তরাষ্ট্র।

যুক্তরাষ্ট্র দল 
মোনাঙ্ক প্যাটেল (অধিনায়ক), অ্যারন জোনস, আন্দ্রিয়েস গুস, কোরি এন্ডারসন, গজানন্দ সিং, হারমিত সিং, জেসি সিং, মিলিন্দ কুমার, নিসর্গ প্যাটেল, নিতিশ কুমার, নশতুশ কেনজিগে, সৌরভ নেত্রাবলকার, শ্যাডলি ফন শাকওয়াইক, স্টিভেন টেলর, উসমান রফিক।

 

 


আরো সংবাদ



premium cement
গফরগাঁওয়ে রাজিব হত্যা মামলার আসামি গ্রেফতার ও বিচার দাবি লক্ষ্মীপুর জেলা স্বেচ্ছাসেবক লীগের সাধারণ সম্পাদক ইমতিয়াজ আটক টিভিতে বিব্রতকর সাক্ষাৎকারের পর অবস্থান পাল্টালেন বিএনপি নেতা শ্বশুরের ঘর থেকে যুবকের ঝুলন্ত লাশ উদ্ধার চুয়াডাঙ্গায় তাপমাত্রা ৪৩ ডিগ্রির কাছে আচরণবিধি লঙ্ঘন ও উসকানিমূলক বক্তব্য প্রদানে অধ্যক্ষ এবং চেয়ারম্যান গ্রেফতার আবারো পিএমএল-এনের সভাপতি হচ্ছেন নওয়াজ শরিফ বিষখালী নদী থেকে ২২ ঘণ্টা পর নিখোঁজ জেলের লাশ উদ্ধার ৩ জেলায় বয়ে যাচ্ছে অতি তীব্র তাপপ্রবাহ ছত্তিশগড়ে ২৯ জন মাওবাদী নিহত হওয়ার পর এলাকায় যে ভয়ের পরিবেশ নেতানিয়াহুকে গাজার কসাই বললেন এরদোগান

সকল