২৭ এপ্রিল ২০২৪, ১৪ বৈশাখ ১৪৩১, ১৭ শাওয়াল ১৪৪৫
`

ফের পাকিস্তানের অধিনায়ক হচ্ছেন বাবর!

বাবর আজম - ফাইল ছবি

এক বুক আশা নিয়ে বাবর আজমকে সরিয়ে শান মাসুদ এবং শাহিন শাহ আফ্রিদিকে অধিনায়ক করার সিদ্ধান্ত নিয়েছিল পাকিস্তান ক্রিকেট বোর্ড (পিসিবি)। কিন্তু কয়েক মাসেই নাকি মোহভঙ্গ হয়েছে পিসিবির! শোনা যাচ্ছে- ফের বাবরেই ভরসা রাখতে চাইছে পিসিবি। পাকিস্তানি ক্রিকেটের অভ্যন্তরে কান পাতলে অন্তত এমনটাই শোনা যাচ্ছে।

গত বছর ভারতে আয়োজিত ওয়ানডে বিশ্বকাপে বাবরের নেতৃত্বেই খেলেছিল পাকিস্তান। কিন্তু খারাপ পাফরম্যান্সের জেরে গ্রুপ পর্ব থেকেই ছিটকে যায় দল। সমর্থক ও বোর্ডের তীব্র সমালোচনার মুখেও পড়তে হয় তাকে। এরপরই জাতীয় দলে সব ধরনের ফরম্যাটে নেতৃত্ব থেকে সরে দাঁড়ান বাবর। ফলে নতুন অধিনায়কের খোঁজ শুরু করে পিসিবি।

ঠিক হয়, টেস্ট দলের নেতৃত্ব দেবেন মাসুদ। টি-টোয়েন্টির অধিনায়ক করা হয় তারকা পেসার শাহিন আফ্রিদিকে। এবার শোনা যাচ্ছে, গত কয়েকটি ম্যাচের পারফরম্যান্সের পর বোর্ড বুঝতে পেরেছে, নেতা হিসেবে বাকিদের থেকে এগিয়ে বাবরই। জাকা আশরফ বোর্ড চেয়ারম্যান থাকাকালীন কার্যত বাধ্য হয়েই নেতৃত্ব ছাড়তে হয়েছিল বাবরকে।

সূত্র জানিয়েছে, চেয়ারম্যান বদলের পর থেকেই নতুন করে বাবরের নাম উঠে এসেছে। তবে বাবরের কানে এই খবর পৌঁছাতেই নাকি তিনি এবার এককথায় রাজি হতে নারাজ।

নাম প্রকাশে অনিচ্ছুক বোর্ডের এক কর্মকর্তা জানাচ্ছেন, বাবর আবার নেতৃত্বের দায়িত্ব নিতে তৈরি কিনা, তা জানতে চাওয়ায় তিনি নাকি আপাতত নিজের সিদ্ধান্তের কথা বলতে চাননি। আসলে বোর্ডের তরফ থেকে থেকে তিনি একাধিক বিষয়ে নিশ্চয়তা চাইছেন বলেই বলা হচ্ছে। তার শর্ত পূরণ হলে তবেই আবার অধিনায়কত্ব গ্রহণ করতে পারেন বাবর।

শোনা যাচ্ছে, পাক ক্রিকেট সংক্রান্ত গুরুত্বপূর্ণ সব সিদ্ধান্তের জন্য সাবেকদের পরামর্শ নিচ্ছেন পিসিবির বর্তমান চেয়ারম্যান মহসিন নাকভি। সেই সূত্রেই নাকি ফের অধিনায়ক হিসেবে উঠে এসেছে বাবর আজমের নাম। সূত্র : সংবাদ প্রতিদিন

 

 


আরো সংবাদ



premium cement