২৭ এপ্রিল ২০২৪, ১৪ বৈশাখ ১৪৩১, ১৭ শাওয়াল ১৪৪৫
`

আফগানিস্তানের বিপক্ষে টি-টোয়েন্টি সিরিজ স্থগিত অস্ট্রেলিয়ার

আফগানিস্তানের বিপক্ষে টি-টোয়েন্টি সিরিজ স্থগিত অস্ট্রেলিয়ার - সংগৃহীত

আফগানিস্তানের বিপক্ষে দ্বিপক্ষীয় টি-টোয়েন্টি সিরিজ স্থগিত করার সিদ্ধান্ত নিয়েছে অস্ট্রেলিয়া। অস্ট্রেলিয়ান বোর্ড এর আগে ২০২১ সালে দু’দেশের মধ্যে এক ম্যাচের টেস্ট সিরিজ বাতিল করেছিল এবং ২০২৩ সালের মার্চ মাসে তিন ম্যাচের ওয়ানডে সিরিজও বাতিল করেছিল।

অস্ট্রেলিয়ার ক্রিকেট দল ফিউচার ট্যুর প্রোগ্রামের অধীনে আগস্ট মাসে একটি নিরপেক্ষ ভেন্যুতে আফগানিস্তানের সাথে তিন ম্যাচের টি-টোয়েন্টি সিরিজ খেলার কথা ছিল, যা ক্রিকেট অস্ট্রেলিয়া এখন স্থগিত করার সিদ্ধান্ত নিয়েছে।

অস্ট্রেলিয়া এর আগেও আফগানিস্তানের বিরুদ্ধে একটি ওয়ানডে সিরিজ বাতিল করেছে। তবে ২০২২ সালের টি-টোয়েন্টি বিশ্বকাপ এবং ২০২৩ সালের ওয়ানডে বিশ্বকাপে দু’দেশ একে অপরের মুখোমুখি হয়েছিল। কিন্তু আফগানিস্তানের বিরুদ্ধে দ্বি-পক্ষীয় সিরিজ খেলতে চায় না অস্ট্রেলিয়া।

এ বিষয়ে একটি আনুষ্ঠানিক বিবৃতি দিয়েছে ক্রিকেট অস্ট্রেলিয়া।

ক্রিকেট অস্ট্রেলিয়া সামাজিক যোগাযোগমাধ্যম এক্সে (সাবেক টুইটার) লিখেছে, ‘আমাদের অস্ট্রেলিয়ান পুরুষদের দলের সময়সূচির আপডেট। ক্রিকেট অস্ট্রেলিয়া বিশ্বজুড়ে ক্রিকেটে নারী ও মেয়েদের অংশগ্রহণের প্রতি নিজেদের প্রতিশ্রুতিতে অব্যাহত থাকবে এবং ভবিষ্যতে দ্বি-পক্ষীয় ম্যাচগুলো পুনরায় শুরু করতে আইসিসি এবং আফগানিস্তান ক্রিকেট বোর্ডের সাথে ঘনিষ্ঠভাবে কাজ করবে।’

২০২১ সালের সেপ্টেম্বরে তালেবান এশিয়ান দেশটির নিয়ন্ত্রণ নেয়ার পর এই তৃতীয়বারের মতো ক্রিকেট অস্ট্রেলিয়া আফগানিস্তানের বিরুদ্ধে খেলতে অস্বীকার করেছে। তালেবান খেলাধুলায় নারীদের অংশগ্রহণ নিষিদ্ধ করেছিল। ওই সিদ্ধান্তের নিন্দা করেছে ক্রিকেট অস্ট্রেলিয়া।
সূত্র : হিন্দুস্তান টাইমস


আরো সংবাদ



premium cement