২৭ জুলাই ২০২৪, ১২ শ্রাবণ ১৪৩১, ২০ মহররম ১৪৪৬
`

এশিয়ান গেমসের জন্য বাংলাদেশ দল ঘোষণা

- ছবি : সংগৃহীত

ঘোষণা করা হয়েছে এশিয়ান গেমসের জন্য বাংলাদেশ দল। এবারের এশিয়ান গেমসে থাকছেন একাধিক তারকা ক্রিকেটার। সাইফ হাসানের নেতৃত্বেই স্বর্ণ জয়ের লক্ষ্যে খেলবে টাইগাররা।

চীনের হাংজুতে শুরু হয়েছে এশিয়ান গেমসের ১৯তম আসর। দলীয় এবং ব্যক্তিগত ইভেন্টে অংশ নিতে ইতোমধ্যে দেশটিতে অবস্থান করছেন বাংলাদেশের অনেক খেলোয়াড়। এবার প্রতিযোগিতাটির জন্য ক্রিকেট দল ঘোষণা করেছে বিসিবি।

সাইফ হাসানের নেতৃত্বাধীন এই দলে জায়গা পেয়েছেন বিশ্বকাপ দল থেকে বাদ পড়া আফিফ হোসেন ও ইয়াসির আলী রাব্বি। আছেন সর্বশেষ নিউজিল্যান্ড সিরিজে খেলা জাকির হাসানও। জাতীয় দলের হয়ে খেলা ক্রিকেটারদের মাঝে আরো আছেন মাহমুদুল হাসান জয়, মৃত্যুঞ্জয় চৌধুরী, সাইফ হাসান, পারভেজ ইমন এবং রিশাদ হোসেন।

প্রায় ১০ বছর পর এশিয়ান গেমসে ফিরেছে ক্রিকেট। ২০১৪ সালে সর্বশেষ ক্রিকেট ছিল এই প্রতিযোগিতায়। যেখানে টেস্ট খেলুড়ে চার দেশ বাংলাদেশ, পাকিস্তান, শ্রীলঙ্কা ও ভারত কোয়ার্টার ফাইনাল থেকে অংশ নেবে। ইতোমধ্যে শেষ হয়েছে নারীদের ক্রিকেট পর্ব।

পুরুষদের ক্রিকেট শুরু হয়েছে ২৭ সেপ্টেম্বর থেকে। তবে কোয়ার্টার ফাইনাল শুরু ৩ অক্টোবর। যেখানে কোয়ালিফায়ার -১ ও কোয়ালিফায়ার-২ থেকে উঠে আসা দুই দলের সাথে খেলবে ভারত, পাকিস্তান। পরদিন ৪ অক্টোবর বাংলাদেশ ও শ্রীলঙ্কা খেলবে কোয়ালিফায়ার -৩ ও কোয়লিফায়ার-৪ থেকে উঠে আসার দলের বিপক্ষে।

এশিয়ান গেমসে বাংলাদেশ দল
সাইফ হাসান (অধিনায়ক), জাকির হাসান, শাহাদাত হোসেন দিপু, মাহমুদুল হাসান জয়, রাকিবুল হাসান, মোহাম্মদ মৃত্যুঞ্জয় চৌধুরী, সুমন খান, জাকির আলী অনিক, নাহিদ রানা, রিপন মণ্ডল, হাসান মুরাদ, আফিফ হোসেন, রিশাদ হোসেন, পারভেজ হোসেন ঈমন ও ইয়াসির আলী চৌধুরী।


আরো সংবাদ



premium cement
সারাদেশে আরো ২৯০ জনকে গ্রেফতার করেছে র‍্যাব গাজাবাসীর সমর্থনে ইয়েমেনের রাজপথে লাখো মানুষের বিক্ষোভ সেতু ভবন পরিদর্শন করলেন প্রধানমন্ত্রী ঢাকা-চট্টগ্রাম মহাসড়কে যানবাহন চলাচল স্বাভাবিক রংপুর মহানগর বিএনপির যুগ্ম আহ্বায়ক মিজুসহ গ্রেফতার ১৭ ঢাকায় গুলিবিদ্ধ শিবলুর লাশ ফেনীতে দাফন দেশকে ভিক্ষুকের জাতিতে পরিণত করতেই এমন সহিংসতা : প্রধানমন্ত্রী মার্কিন কংগ্রেসে নেতানিয়াহুর বক্তব্যের জবাবে যা বললেন ইরানের প্রেসিডেন্ট রেমিট্যান্স ও প্রবাসীদের দেশে ফেরা নিয়ে অপপ্রচার হচ্ছে : পলক অস্ত্রবিরতির জন্য হ্যারিসের আহ্বান, সমালোচনায় ইসরাইলি কট্টরপন্থিরা আহতদের দেখতে পঙ্গু হাসপাতালে প্রধানমন্ত্রী

সকল