২১ ফেব্রুয়ারি ২০২৪, ০৮ ফাল্গুন ১৪৩০, ১০ শাবান ১৪৪৫
`

এশিয়ান গেমসের জন্য বাংলাদেশ দল ঘোষণা


ঘোষণা করা হয়েছে এশিয়ান গেমসের জন্য বাংলাদেশ দল। এবারের এশিয়ান গেমসে থাকছেন একাধিক তারকা ক্রিকেটার। সাইফ হাসানের নেতৃত্বেই স্বর্ণ জয়ের লক্ষ্যে খেলবে টাইগাররা।

চীনের হাংজুতে শুরু হয়েছে এশিয়ান গেমসের ১৯তম আসর। দলীয় এবং ব্যক্তিগত ইভেন্টে অংশ নিতে ইতোমধ্যে দেশটিতে অবস্থান করছেন বাংলাদেশের অনেক খেলোয়াড়। এবার প্রতিযোগিতাটির জন্য ক্রিকেট দল ঘোষণা করেছে বিসিবি।

সাইফ হাসানের নেতৃত্বাধীন এই দলে জায়গা পেয়েছেন বিশ্বকাপ দল থেকে বাদ পড়া আফিফ হোসেন ও ইয়াসির আলী রাব্বি। আছেন সর্বশেষ নিউজিল্যান্ড সিরিজে খেলা জাকির হাসানও। জাতীয় দলের হয়ে খেলা ক্রিকেটারদের মাঝে আরো আছেন মাহমুদুল হাসান জয়, মৃত্যুঞ্জয় চৌধুরী, সাইফ হাসান, পারভেজ ইমন এবং রিশাদ হোসেন।

প্রায় ১০ বছর পর এশিয়ান গেমসে ফিরেছে ক্রিকেট। ২০১৪ সালে সর্বশেষ ক্রিকেট ছিল এই প্রতিযোগিতায়। যেখানে টেস্ট খেলুড়ে চার দেশ বাংলাদেশ, পাকিস্তান, শ্রীলঙ্কা ও ভারত কোয়ার্টার ফাইনাল থেকে অংশ নেবে। ইতোমধ্যে শেষ হয়েছে নারীদের ক্রিকেট পর্ব।

পুরুষদের ক্রিকেট শুরু হয়েছে ২৭ সেপ্টেম্বর থেকে। তবে কোয়ার্টার ফাইনাল শুরু ৩ অক্টোবর। যেখানে কোয়ালিফায়ার -১ ও কোয়ালিফায়ার-২ থেকে উঠে আসা দুই দলের সাথে খেলবে ভারত, পাকিস্তান। পরদিন ৪ অক্টোবর বাংলাদেশ ও শ্রীলঙ্কা খেলবে কোয়ালিফায়ার -৩ ও কোয়লিফায়ার-৪ থেকে উঠে আসার দলের বিপক্ষে।

এশিয়ান গেমসে বাংলাদেশ দল
সাইফ হাসান (অধিনায়ক), জাকির হাসান, শাহাদাত হোসেন দিপু, মাহমুদুল হাসান জয়, রাকিবুল হাসান, মোহাম্মদ মৃত্যুঞ্জয় চৌধুরী, সুমন খান, জাকির আলী অনিক, নাহিদ রানা, রিপন মণ্ডল, হাসান মুরাদ, আফিফ হোসেন, রিশাদ হোসেন, পারভেজ হোসেন ঈমন ও ইয়াসির আলী চৌধুরী।


আরো সংবাদ



premium cement
পাঁচবিবিতে মৃত্যুদণ্ডপ্রাপ্ত পলাতক আসামি আটক ন্যায়ভিত্তিক অধিকার আদায়ে জনগনকে ঐক্যবদ্ধ করতে হবে : হামিদুর রহমান আজাদ আইনের শাসন প্রতিষ্ঠায় যুবসমাজকে ঐক্যবদ্ধ সংগ্রামে লিপ্ত হওয়ার আহ্বান লেজার পার্লারে পরকীয়ার ফাঁদ! জেনারেল বাজওয়াকে বিলওয়াল : চাপ দিলে ফাঁস করে দেব 'ভাষা আন্দোলন বিশ্ব ইতিহাসের এক অনন্য সাধারণ ঘটনা' টাঙ্গাইল আইনজীবী সমিতি নির্বাচন : বিএনপি ৮, আ’লীগ ৬ পদে জয়ী গত বছর বিশ্বব্যাপী হাম ৭৯ শতাংশ বেড়েছে : ডব্লিউএইচও বেনাপোলে ২ বাংলার ভাষাপ্রেমীদের মিলনমেলা ২ চিকিৎসক গ্রেফতার, বন্ধ ডায়াগনস্টিক সেন্টার ভাষা শহীদের প্রতি হাটহাজারী বিএনপির শ্রদ্ধা নিবেদন

সকল