২০ জুন ২০২৪, ৬ আষাঢ় ১৪৩০, ১৩ জিলহজ ১৪৪৫
`

এশিয়া কাপের সেরা একাদশ ঘোষণা, বাংলাদেশের একজন

- ছবি : সংগৃহীত

দেখতে দেখতে এশিয়া কাপের আসর শেষ হয়ে গেল। শিরোপা নিয়ে বাড়ি ফিরেছে ভারত। এবার পালা ব্যাখ্যা-বিশ্লেষণের। ক্রিকেট বিষয়ক জনপ্রিয় ওয়েবসাইট 'ক্রিকইনফো' গবেষণা করে এশিয়া কাপের সেরা একাদশ ঘোষণা করেছে। ঘোষিত এশিয়া কাপের সেরা একাদশে নিজের জায়গা নিশ্চিত করেছেন টাইগার অধিনায়ক সাকিব আল হাসান

এবারের এশিয়া কাপে বাংলাদেশ দল প্রত্যাশিত সাফল্য না পেলেও অধিনায়ক সাকিব আল হাসান ছিলেন দুর্দান্ত। পুরো আসর জুড়েই ব্যাটে-বলে স্বপ্রতিভ ছিলেন সাকিব।

সুপার ফোর পর্বে পাকিস্তান ও শ্রীলঙ্কার কাছে টানা দুই হারে টুর্নামেন্ট থেকেই ছিটকে যায় টাইগাররা। শেষ ম্যাচে ভারতের বিপক্ষে টাইগার অধিনায়কের ৮০ রানের দুর্দান্ত ইনিংসের ওপর ভর করে অসাধারণ জয় পায় বাংলাদেশ। সদ্য সমাপ্ত এই আসরে ব্যাট হাতে ৪৩ গড়ে সাকিবের সংগ্রহ ১৭৩ রান। বল হাতে তুলে নিয়েছেন ৩টি উইকেট।

'ক্রিকইনফো'র ঘোষিত সেরা একাদশে রয়েছেন ৬ ভারতীয়। তালিকায় স্থান পাওয়া ক্রিকেটাররা হলেন- শুভমান গিল, রোহিত শর্মা, লোকেশ রাহুল, হার্দিক পান্ডিয়া, কুলদ্বীপ যাদব ও মোহাম্মদ সিরাজ।

ফাইনালে বাজেভাবে হেরে যাওয়া শ্রীলঙ্কা থেকে সেরা একাদশে এসেছেন ৩ ক্রিকেটার। তারা হলেন- কুশল মেন্ডিস, চারিথ আসালাঙ্কা এবং দুনিথ ওয়াল্লালাগে। এছাড়া পাকিস্তান থেকে একাদশে স্থান পাওয়া একমাত্র খেলোয়াড় শাহিন শাহ আফ্রিদি।

আসরে গ্রুপ পর্বে আফগানিস্তানের বিপক্ষে একমাত্র জয়ে সুপার ফোরে কোয়ালিফাই করে বাংলাদেশ। এরপর সুপার ফোরে শুরুর দুই হারেই টুর্নামেন্ট থেকে বিদায় হয়ে যায় টাইগারদের। ফাইনালে শ্রীলঙ্কাকে ১০ উইকেটের বিশাল ব্যবধানে হারিয়ে এশিয়া কাপের অষ্টম শিরোপা জিতে ভারত।

ক্রিকইনফোর বাছাই করা এশিয়া কাপের সেরা একাদশ
শুভমান গিল, রোহিত শর্মা (অধিনায়ক), কুশল মেন্ডিস, লোকেশ রাহুল (উইকেটরক্ষক), চারিথ আসালাঙ্কা, সাকিব আল হাসান, হার্দিক পান্ডিয়া, দুনিথ ওয়াল্লালাগে, শাহিন শাহ আফ্রিদি, কুলদ্বীপ যাদব, মোহাম্মদ সিরাজ।

 


আরো সংবাদ



premium cement