২৩ ফেব্রুয়ারি ২০২৪, ১০ ফাল্গুন ১৪৩০, ১২ শাবান ১৪৪৫
`

ভারতীয় দল পাকিস্তানে না এলে পাকিস্তানও ওখানে যাবে না : পিসিবি প্রধান

ভারতীয় দল পাকিস্তানে না এলে পাকিস্তানও ওখানে যাবে না : পিসিবি প্রধান - ছবি : সংগৃহীত

পাকিস্তান ক্রিকেট বোর্ডের (পিসিবি) চেয়ারম্যান নাজাম শেঠি জানিয়েছেন, ভারত যদি তাদের দল পাকিস্তানে না পাঠায়, তাহলে পাকিস্তান টিমও ওখানে যাবে না।

রোববার জিও নিউজ জানায়, বাহরাইনে অনুষ্ঠিত এশিয়ান ক্রিকেট কাউন্সিলের সবশেষ বৈঠকে নিজেদের অবস্থান পরিষ্কার করেন নাজাম শেঠি। তখনই তিনি এই সিদ্ধান্তের কথা জানান।

গত অক্টোবরে এসিসির সভাপতি ও বিসিসিআইর সেক্রেটারি জয় শাহ বলেছিলেন, এশিয়া কাপ নিরপেক্ষ ভেন্যুতেই হবে। কারণ ভারত পাকিস্তানে ভ্রমণ করবে না। এরপর তীব্র প্রতিক্রিয়া আসে পিসিবির পক্ষ থেকে- ভারত এশিয়া কাপ খেলতে পাকিস্তানে না গেলে, পাকিস্তানও বিশ্বকাপ খেলতে ভারতে যাবে না। পিসিবির নতুন প্রধান নাজাম শেঠি সেদিকেই তাদের অনঢ় অবস্থান ফের তুলে ধরলেন।

বাহরাইনের বৈঠকে পিসিবি প্রধান আরো বলেন, ভারতীয় বোর্ড যদি তাদের সিদ্ধান্তে বদল না আনে, তাহলে এশিয়াকাপ নিরপেক্ষ ভেন্যুতে অনুষ্ঠিত হতে পারে।

সেক্ষেত্রে ভারতীয় সিদ্ধান্তের কারণে যদি এশিয়াকাপ আয়োজনে বিঘ্নতা সৃষ্টি হয়, তাহলে তার প্রভাব পড়তে পারে আসন্ন বিশ্বকাপ ও চ্যাম্পিয়ন্স ট্রফির মতো বৃহৎ দু’টি আসরেও।

এদিকে সূত্র জানাচ্ছে, ভারত পাকিস্তানে এশিয়াকাপ খেলতে না গেলে, সেক্ষেত্রে নিরপেক্ষ ভেন্যু হিসেবে সংযুক্ত আরব আমিরাত ও কাতারের নাম বিবেচনা করা হতে পারে। আগামী মার্চে এশিয়ান ক্রিকেট কাউন্সিল (এসিসি) ও ইন্টারন্যাশনাল ক্রিকেট কাউন্সিলের (আইসিসি) মধ্যকার একটি বৈঠক হওয়ার কথা রয়েছে। ওই বৈঠকেই বিষয়গুলোর সুরাহা নিয়ে আলোচনা হবে।


আরো সংবাদ



premium cement

সকল