২৮ মার্চ ২০২৪, ১৪ চৈত্র ১৪৩০, ১৭ রমজান ১৪৪৫
`

বৃষ্টির বাগড়ায় খেলা বন্ধ

- ছবি - সংগৃহীত

সিলেটে নারী এশিয়া কাপের ম্যাচে বাগড়া দিয়েছে বৃষ্টি। বাংলাদেশের ব্যাটিং শেষ হতে বাকি ছিল ১৫ বল। কিন্তু বৃষ্টি ঝরায় এখন খেলা বন্ধ আছে। এর ঠিক আগে রান আউট হয়েছেন রূতু মনি। ৪ রান করে সাজঘরে ফিরেছেন তিনি।

বাংলাদেশের সংগ্রহ এখন ৭ উইকেটে ৫৮ রান।

এর আগে সকালে টস হেরে ব্যাট করতে নামে নিগার সুলতানারা। শুরুতেই ৩ উইকেট হারায় তারা। ধারাবাহিক উইকেটের পতন হওয়ায় ১৭তম ওভারে গিয়ে ৫০ পেরিয়ে যায় তারা।

আজ একটি পরিবর্তন নিয়ে মাঠে নেমেছে বাংলাদেশ। জাহানারার পরিবর্তে খেলছেন লতা মণ্ডল।

এই ম্যাচ দুই দলের জন্যই বেশ গুরুত্বপূর্ণ। দু’দলই এশিয়া কাপে নিজেদের প্রথম ম্যাচে জয় পেয়েছে। ফলে এই ম্যাচে জয়ী দল টুর্নামেন্টে এগিয়ে যাবে। এবারের এশিয়া কাপের স্বাগতিক দল বাংলাদেশ নিজেদের প্রথম ম্যাচে থাইল্যান্ডকে হারিয়েছে ৯ উইকেটে। আর পাকিস্তানও একই ব্যবধানে জয় পেয়েছে মালয়েশিয়ার বিপক্ষে।

টি-টোয়েন্টি বিশ্বকাপ বাছাইয়ের পর, এশিয়া কাপ মিশনটাও দুর্দান্তভাবে শুরু করেছে বাংলাদেশ নারী ক্রিকেট দল। থাইল্যান্ডের পর এবার টাইগ্রেসদের প্রতিপক্ষ পাকিস্তান। প্রায় তিন বছর ধরে এ দলটির বিপক্ষে না হারায় আত্মবিশ্বাস পাচ্ছে বাংলাদেশ।

সবশেষ গত মার্চে নিউজিল্যান্ডের মাটিতে ওয়ানডে বিশ্বকাপে পাকিস্তানকে ৯ রানের ব্যবধানে হারিয়েছিল বাংলাদেশের মেয়েরা। বিসমাহ মারুফদের বিপক্ষে টাইগ্রেসদের সবশেষ হার ২০১৯ সালের নভেম্বরে দুই ম্যাচের ওয়ানডে সিরিজে। একই সিরিজে টি-টোয়েন্টিতেও শেষবার পাকিস্তানের মেয়েদের বিপক্ষে হেরেছিল জ্যোতিরা।

এদিকে টি-টোয়েন্টির পরিসংখ্যান অবশ্য বিসমাহদের পক্ষেই কথা বলছে। সবশেষ দেখা যায়, ২০২০ সালের টি-টোয়েন্টি বিশ্বকাপের প্রস্তুতি ম্যাচে পাকিস্তানকে হারালেও, এ সংস্করণে ১৮ বারের দেখায় ১৫ বারই হেরেছে লাল-সবুজের প্রতিনিধিরা। ২০১৮ সালের টি-টোয়েন্টি এশিয়া কাপে ভারতকে হারিয়ে চ্যাম্পিয়ন হওয়ার আগে এই পাকিস্তানকে হারিয়েই ফাইনাল খেলেছিল জাহানারারা।

বাংলাদেশ একাদশ
নিগার সুলতানা (অধিনায়ক), ফারজানা হক, সালমা খাতুন, রুমানা আহমেদ, শামীমা সুলতানা, নাহিদা আক্তার, রিতু মনি, লতা মন্ডল, শোভনা মোস্তারি, সোহেলী আক্তার ও শানজিদা আক্তার।

পাকিস্তান একাদশ
মুনিবা আলী, সিদরা আমীন, বিসমাহ মারুফ (অধিনায়ক), ওমাইমা সোহেল, নিদা দার, আলিয়া রিয়াজ, আয়েশা নাসিম, ডায়ানা বেগ, তুবা হাসান, নাশরা সান্ধু ও সাদিয়া ইকবাল।


আরো সংবাদ



premium cement
সীমান্তে বাংলাদেশীদের মৃত্যু কমেছে : পররাষ্ট্রমন্ত্রী শাস্তি কমিয়ে সড়ক পরিবহন আইন সংশোধনে উদ্বেগ টিআইবির যখন দলকে আর সহযোগিতা করতে পারবো না তখন অবসরে যাবো : মেসি ইভ্যালির রাসেল-শামীমার বিরুদ্ধে গ্রেফতারি পরোয়ানা নোবেলজয়ী অর্থনীতিবিদ ড্যানিয়েল কাহনেম্যান আর নেই বিএনপি নেতাকর্মীদের সম্পত্তি দখলের অভিযোগ খণ্ডালেন ওবায়দুল কাদের আটকের পর নাশকতা মামলায় গ্রেফতার দেখানো হলো ইউপি চেয়ারম্যানকে বদর যুদ্ধে যারা শহীদ হয়েছেন পণবন্দী জাহাজ ও ক্রুদের মুক্ত করার প্রচেষ্টায় অগ্রগতি হয়েছে : পররাষ্ট্রমন্ত্রী ঝালকাঠিতে নিখোঁজের ২ দিন পর নদীতে মিলল ভ্যানচালকের লাশ বাল্টিমোর সেতু ভেঙে নদীতে পড়া ট্রাক থেকে ২ জনের লাশ উদ্ধার

সকল