০৮ ফেব্রুয়ারি ২০২৩, ২৫ মাঘ ১৪২৮, ১৬ রজব ১৪৪৪
ads
`

আজ মাঠে নামছে বাংলাদেশ, খেলবেন সাকিবও

আজ মাঠে নামছে বাংলাদেশ, খেলবেন সাকিবও - ছবি : সংগৃহীত

আরব সাগর থেকে আটলান্টিক মহাসাগর পাড়, দূরত্বটা প্রায় বারো হাজার কিলোমিটার। এতো বড় ব্যাবধানে বিশ্বকাপের প্রস্তুতি নিতে নামছে বাংলাদেশ। আরব সাগর পাড়ে দল যখন মুখোমুখি হবে আরব আমিরাতে, দলপতি তখন দামামা বাজাচ্ছেন গায়ানা আমাজনের। বলছিলাম বাংলাদেশ ক্রিকেট দল ও দলের নিয়মিত অধিনায়ক সাকিব আল হাসানের কথা।

ঘণ্টাখানেক পরই আরব আমিরাতের বিপক্ষে খেলতে নামবে বাংলাদেশ। দুবাইয়ে বাংলাদেশ সময় রাত ৮টায় শুরু হবে ম্যাচটি। একই সময়ে দলের নিয়মিত অধিনায়ক সাকিব আল হাসান খেলতে নামবেন গায়ানার হয়ে নিজেদের মাঠে। মূলত বিশ্বকাপের প্রস্তুতি হিসেবে হঠাৎ আরব আমিরাতের আমন্ত্রণ পাওয়া সিরিজে দলের হয়ে অংশ নিচ্ছেন না সাকিব। সিরিজ ঠিক হবার আগেই ক্যারাবিয়ান প্রিমিয়ার লিগ খেলতে সাকিবকে অনাপত্তিপত্র দিয়ে দেয় বিসিবি। ফলে এই সিরিজে বাংলাদেশ খেলছে সহ-অধিনায়ক নুরুল হাসান সোহানের নেতৃত্বে।

সিপিএলে সাকিব আল হাসানের দল গায়ানা আমাজন ফাইনালে পা রাখার লক্ষ্যে প্রথম কোয়ালিফায়ারে আজ মুখোমুখি হবে বার্বাডোজের। গতকালও বার্বাডোজের মুখোমুখি হয়েছিল গায়ানা। যেখানে সাকিব আল হাসানের ৫৩ রান আর ১ উইকেটের অলরাউন্ড নৈপুণ্যে ৫ উইকেটের জয় পায় গায়ানা। ফলে আজকেও সাকিবের ওপর ভরসা করে থাকবে, তা কি আর বলার উপেক্ষা থাকে!

এদিকে সিরিজের দ্বিতীয় ম্যাচে আরব আমিরাতের বিপক্ষে বাংলাদেশ মাঠে নামবে সিরিজ নির্ধারণী ম্যাচে। সিরিজ নির্ধারণ থেকেও সেরা প্রস্তুতিটাই মূলত লক্ষ্য থাকবে ক্রিকেটারদের। প্রথম ম্যাচে ৭ রানে জয় পেলেও প্রস্তুতির ঘাটতি ছিলো চোখে পড়ার মতো। ফলে আজ সব শুধরে সেরাটা দিয়েই সিরিজ নিজেদের করে নিতে দৃঢ় প্রতিজ্ঞ বাংলাদেশের ক্রিকেটাররা।


আরো সংবাদ


premium cement
ভূমিকম্পে তুরস্ক ও সিরিয়ায় নিহত সংখ্যা ৬ হাজার ছাড়াল আদানি গ্রুপের কাছ থেকে কেন বেশি দামে বিদ্যুৎ কারণ হচ্ছে, প্রশ্ন এমপি চুন্নুর সরকারের সমালোচনা কখনো রাষ্ট্রদ্রোহী হতে পারে না : জি এম কাদের ভূমিকম্পের ৩৩ ঘণ্টা পর ধ্বংসস্তূপ থেকে উদ্ধার ৪ বছরের শিশু বেড়াতে এসে কক্সবাজার সমুদ্র সৈকতে শিশুর মৃত্যু নদী শুকিয়ে যাওয়ায় কাপ্তাইয়ে বিদ্যুৎ উৎপাদন কমেছে ঢাকায় ৭ মাত্রার ভূমিকম্পে ৩ লাখ প্রাণহানির শঙ্কা সূচক বাড়লেও লেনদেন ও অধিকাংশ কোম্পানির শেয়ারদর কমেছে মুকিদুলে মুগ্ধতা ছড়াল কুমিল্লা হাফেজ ও কৃতী শিক্ষার্থীদের সম্মাননা দেবে মারকাযুল ফুরকান শিক্ষা পরিবার রাষ্ট্রপতি প্রার্থী মনোনয়নের ক্ষমতা শেখ হাসিনাকে দেয়া হয়েছে

সকল