২৬ ফেব্রুয়ারি ২০২৪, ১৩ ফাল্গুন ১৪৩০, ১৫ শাবান ১৪৪৫
`

উড়ে গেল ম্যাকালামের দল, দক্ষিণ আফ্রিকার কাছে ইনিংসে হার ইংল্যান্ডের

উড়ে গেল ম্যাকালামের দল, দক্ষিণ আফ্রিকার কাছে ইনিংসে হার ইংল্যান্ডের - ছবি : সংগৃহীত

কোচ ব্রেন্ডন ম্যাকালামের অধীনে প্রথমবার টেস্টে হারের মুখ দেখল ইংল্যান্ড। দক্ষিণ আফ্রিকার বিরুদ্ধে প্রথম টেস্টে হারল এক ইনিংস এবং ১২ রানে। দুরন্ত খেললেন দক্ষিণ আফ্রিকার বোলাররা। স্পিনার এবং ফাস্ট বোলার, প্রত্যেকেই সাফল্য পেয়েছেন। দক্ষিণ আফ্রিকা সিরিজে এগিয়ে গেল ১-০ ব্যবধানে।

প্রথম ইনিংসে ৭ উইকেটে ২৮৯ নিয়ে তৃতীয় দিনের খেলা শুরু করেছিল দক্ষিণ আফ্রিকা। ইংল্যান্ডের থেকে এগিয়েছিল ১২৬ রানে। সেখান থেকে দক্ষিণ আফ্রিকার প্রথম ইনিংস শেষ হয় ৩২৬ রানে। আগের দিন অপরাজিত থাকা মার্কো জানসেন (৪৮) অর্ধশতরান পাননি। এ দিন অনরিখ নোখিয়ার (২৮) মূল্যবান ইনিংসের সৌজন্যে তিনশো পেরিয়ে যায় প্রোটিয়াদের রান।

১৬১ রানে পিছিয়ে থেকে দ্বিতীয় ইনিংস খেলতে নেমেছিল ইংল্যান্ড। শুরু থেকেই ব্যাটিং বিপর্যয়ের মুখে পড়ে তারা। প্রোটিয়া বোলারদের সামনে কেউ দাঁড়াতে পারেননি। সর্বোচ্চ রান অ্যালেক্স লিস এবং স্টুয়ার্ট ব্রডের। দু’জনেই ৩৫ রান করেন। মাঝের দিকে কোনো ব্যাটার প্রতিরোধ গড়ে তুলতে পারেননি। তাদের দ্বিতীয় ইনিংস শেষ হয় ১৪৯ রানে।
সূত্র : আনন্দবাজার পত্রিকা


আরো সংবাদ



premium cement
মহিলা ও শিশু বিষয়ক মন্ত্রণায়ের নাম ‘নারী ও শিশু বিষয়ক’ মন্ত্রণালয় রাখার সুপারিশ ফরিদপুরে হত্যা মামলায় যুবকের যাবজ্জীবন অশ্বিন-কুলদীপের ঘূর্ণিতে সিরিজ জয় থেকে ১৫২ রান দূরে ভারত ফরিদপুরে মাদক মামলায় নারীর যাবজ্জীবন প্রাথমিকে ১০ হাজার শিক্ষক নিয়োগ দেয়া হবে ‘ছোট্ট’ জ্যোতির মুখোমুখি বিশ্বের সবচেয়ে লম্বা পুরুষ! টাঙ্গাইল শাড়ির জিআই নিবন্ধন বিষয়ে বাংলাদেশের করণীয় বিষয়ে মত বিনিময় সভা সন্দেহজনক লেনদেনের অর্থ কোথায় যায়! পাকিস্তানে অধিবেশনের আগে ‘সংরক্ষিত আসন বণ্টন’ চান প্রেসিডেন্ট আলভি ফাইনালে ওঠার লড়াইয়ে আগামীকাল মুখোমুখি হবে কুমিল্লা-রংপুর নোয়াখালীতে ভোটের রাতে গৃহবধূকে দলবদ্ধ ধর্ষণ : সাজাপ্রাপ্ত আসামি গ্রেফতার

সকল