১৪ মে ২০২৪, ৩১ বৈশাখ ১৪৩১, ০৫ জিলকদ ১৪৪৫
`


টেস্টের গতিতে টি২০ খেললেন বাবর, দায়িত্ব নিয়ে ম্যাচ জেতালেন ক্যাপ্টেন রিজওয়ান

টেস্টের গতিতে টি২০ খেললেন বাবর, দায়িত্ব নিয়ে ম্যাচ জেতালেন ক্যাপ্টেন রিজওয়ান - ছবি : সংগৃহীত

পাকিস্তান সুপার লিগের (পিএসএল) প্রথম ম্যাচেই হেরে বসল বাবর আজমের করাচি কিংস। আর দাপুটে জয় দিয়ে নতুন মরশুম শুরু করল গতবারের চ্যাম্পিয়ন মুলতান সুলতানস। বাবর ব্যাট হাতে রং ছড়াতে না পারলেও দায়িত্ব নিয়ে মুলতানকে জয় এনে দেন ক্যাপ্টেন মোহাম্মদ রিজওয়ান। যদিও বল হাতে দুর্দান্ত পারফর্ম্যান্সের সুবাদে ম্যাচের নায়ক ইমরান তাহির।

বৃহস্পতিবার করাচির ন্যাশনাল স্টেডিয়ামে উদ্বোধনী ম্যাচে টস হেরে শুরুতে ব্যাট করতে নামে কিংস। তারা নির্ধারিত ২০ ওভারে ৫ উইকেটের বিনিময়ে ১২৪ রান তোলে। দলের হয়ে সব থেকে বেশি ৪৩ রান করেন ওপেনার শারজিল খান। বাবর আজম কার্যত টেস্টের গতিতে রান তোলেন। তিনি একটি বাউন্ডারির সাহায্যে ২৯ বলে ২৩ রান করে আউট হন।

এছাড়া জো ক্লার্ক ২৬, মোহাম্মদ নবি ১০ ও লুইস গ্রেগরি অপরাজিত ১৪ রান করেন। ইমরান তাহির ৪ ওভারে মাত্র ১৬ রানের বিনিময়ে ৩টি উইকেট নেন। ৩ ওভারে ১৪ রানের বিনিময়ে ১ উইকেট নিয়েছেন শাহনওয়াজ দাহানি। ২ ওভারে ৮ রান খরচ করে ১টি উইকেট পকেটে পোরেন খুশদিল শাহ।

জবাবে ব্যাট করতে নেমে মুলতান ১৮.২ ওভারে ৩ উইকেটের বিনিময়ে ১২৬ রান তুলে ম্যাচ জিতে যায়। ১০ বল বাকি থাকতে ৭ উইকেটে জয় নিশ্চিত করে ডিফেন্ডিং চ্যাম্পিয়নরা। রিজওয়ান ৫টি চার ও ১টি ছক্কার সাহায্যে ৪৭ বলে ৫২ রান করে অপরাজিত থাকেন। শোয়েব মাকসুদ করেন ৩০ রান। ২৬ রানের যোগদান রাখেন শান মাসুদ। ১২ রানে অপরাজিত থাকেন টিম ডেভিড। নবি ১৭ রানে ২টি উইকেট নেন। ২ রানে ১ উইকেট নিয়েছেন ইলিয়াস।

ম্যাচের সেরা হয়েছেন তাহির।
সূত্র : হিন্দুস্তান টাইমস


আরো সংবাদ



premium cement
আবারো ভারত থেকে পেঁয়াজ আমদানি শুরু উজিরপুরে ৯ বছরের শিশুকে ধর্ষণ শেষে হত্যা, গ্রেফতার ২ বাসচাপায় শ্রমিক হত্যার বিচার দাবিতে বরিশালে বিক্ষোভ জিসিএফের ব্যর্থতায় বাংলাদেশের মতো দেশগুলোকে বঞ্চিত : টিআইবি মুন্সীগঞ্জে ৩ নারী ছিনতাইকারী গ্রেফতারের পর কারাগারে বরিশাল বিভাগের শ্রেষ্ঠ মাদরাসা শিক্ষক নাসির উদ্দিন দুর্ঘটনা কমাতে ‘নারীর মতো গাড়ি চালানো’র প্রচারণা ফ্রান্সে সাটুরিয়ায় বিদ্যুৎস্পৃষ্টে গৃহবধূর মৃত্যু রাজশাহীতে নামের মিলে জেল খাটলেন কলেজছাত্র স্পিকারের নেতৃত্বে রাতে জেনেভা যাচ্ছে সংসদীয় প্রতিনিধিদল ফরিদপুর ছেলেকে হত্যার দায়ে বাবা ও সৎ মায়ের যাবজ্জীবন

সকল