২৬ এপ্রিল ২০২৪, ১৩ বৈশাখ ১৪৩১, ১৬ শাওয়াল ১৪৪৫
`

‘বঙ্গবন্ধু শুধু স্বপ্ন দেখেননি, স্বপ্নকে বাস্তবায়ন করার সাহসও দেখিয়েছেন’

সাকিব আল হাসান - ছবি : সংগৃহীত

আজ মার্চের ১৭ তারিখ। বাংলাদেশের স্থপতি জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের জন্মদিন। গোপালগঞ্জের টুঙ্গিপাড়ায় ১৯২০ সালে আজকের এই দিনে শেখ লুৎফর রহমান ও সায়েরা খাতুনের কোল আলো করে পৃথিবীতে জন্ম হয় এই মাহামানবের। শৈশবে তার ডাকনাম ছিল খোকা।

১৯৭১ সালের ১৬ই ডিসেম্বর তার হাত ধরেই বাংলাদেশ স্বাধীন হয়। দেশ স্বাধীন হওয়ার পরই যুদ্ধ বিদ্ধস্ত দেশ গড়ার কাজে মনোনিবেশ করেন তিনি। কিন্তু কিছু বিপথগামী সেনা কর্মকর্তার হাতে ১৯৭৫ সালের ১৫ আগস্ট রাতে নির্মভাবে নিহত হন তিনি।

জাতির পিতার জন্মশতবার্ষিকী আজ। বিভিন্ন কর্মসূচীর মধ্যদিয়ে বঙ্গবন্ধুর জন্মশতবার্ষিকী পালিত হচ্ছে আজ। ২০২০ সালকে মুজিব বর্ষ ঘোষণা করেছে আওয়ামী লীগ সরকার।

এ উপলক্ষে দেশের মানুষকে শুভেচ্ছা জানিয়েছেন দেশসেরা অলরাউন্ডার সাকিব আল হাসান। মঙ্গলবার তার ফেসবুক পেজে তিনি লেখেন, ‘আজ থেকে শতবছর আগে এই বাংলায় জন্মেছিলেন এক মহামানব। তিনি স্বপ্ন দেখেছিলেন দেশকে স্বাধীন করার। শুধু স্বপ্ন দেখেই থেমে যাননি, সেই স্বপ্নকে বাস্তবায়ন করার সাহসও দেখিয়েছেন। তিনি আজ আমাদের মাঝে নেই, কিন্তু তার চেতনা আজও বেঁচে আছেন আমাদের মাঝে। আমাদের জাতির পিতাকে তাই জানাই জন্মশতবার্ষিকীর প্রাণঢালা শুভেচ্ছা।’


আরো সংবাদ



premium cement
জিম্বাবুয়েকে হারিয়ে বিশ্বকে চমকে দিলো ভানুয়াতু বিতর্কিত ক্যাচের ছবির ক্যাপশনে মুশফিক লিখেছেন ‘মাশা আল্লাহ’ উপজেলা নির্বাচনে প্রার্থী হওয়ায় ৭৩ জনকে বহিষ্কার করলো বিএনপি মিরসরাইয়ে অবৈধ সেগুনকাঠসহ কাভার্ডভ্যান জব্দ মানিকগঞ্জে আগুনে পুড়ে যাওয়া মলিরানীর চিকিৎসাধীন অবস্থায় মৃত্যু আন্তর্জাতিক টি-টোয়েন্টিতে বিশ্বরেকর্ড ইন্দোনেশিয়ার নারী ক্রিকেটার রোহমালিয়ার ‘এখন আমি কী নিয়ে বাঁচব’ যদি বন্ধু হও, সীমান্তে অহরহ গুলি কেন : ভারতকে ফারুক সাহারা মরুভূমির গরমের মতো অনুভূত হচ্ছে : সরকারকে দায়ী করে রিজভী মধুখালীর পঞ্চপল্লীতে ২ ভাইকে হত্যার প্রতিবাদে সমাবেশ শ্রীলঙ্কাভিত্তিক এয়ারলাইন্স ফিটসএয়ারের ঢাকা-কলম্বো সরাসরি ফ্লাইট চালু

সকল