২৬ এপ্রিল ২০২৪, ১৩ বৈশাখ ১৪৩১, ১৬ শাওয়াল ১৪৪৫
`

করোনার ভয়, শ্রীলঙ্কার ক্রিকেটারদের সঙ্গেও হাত মেলাবে না ইংল্যান্ড দল

ইংল্যান্ড দল - সংগৃহীত

করোনা ভাইরাসের আতঙ্ক এবার ক্রিকেট মাঠেও। করোনা সংক্রমণের হাত থেকে বাঁচতে আগামী শ্রীলঙ্কা সফরে প্রতিপক্ষ দলের খেলোয়াড়সহ কারো সঙ্গেই করমর্দন না করার সিদ্ধান্ত নিয়েছে ইংল্যান্ড অধিনায়ক জো রুট। তবে তিনি জানিয়েছেন, হাত না মেলালেও সৌজন্যের খাতিরে সবার সঙ্গে 'ফিস্ট বাম্প' করবেন তারা।

গোটা দক্ষিণ পূর্ব এশিয়া তো বটেই, ইউরোপেও ছড়িয়ে পড়েছে করোনা ভাইরাস আতঙ্ক। এই আবহেই শ্রীলঙ্কার বিরুদ্ধে দু'টি টেস্ট খেলতে আসছে ইংল্যান্ড।

ক্রিকেটের স্পিরিট মেনে খেলার শেষে দু' দলের ক্রিকেটাররা পরস্পরের সঙ্গে করমর্দন করেন। কিন্তু করোনা আতঙ্কের জেরে এবার সেই চেনা ছবিতেই বদল আসতে পারে। ইংল্যান্ড অধিনায়কের অবশ্য দাবি, এর আগে দক্ষিণ আফ্রিকা সফরে গিয়ে দলের একাধিক ক্রিকেটার পেটের সংক্রমণ এবং জ্বরে কাবু হয়ে পড়ায় ভুগেছিল ইংল্যান্ড। সেই অভিজ্ঞতা থেকে শিক্ষা নিয়েই এবার আর কোনও ঝুঁকি নিতে চান না তারা। যেহেতু করোনা ভাইরাস মানব শরীর থেকে মানব শরীরে ছড়ায়, তাই দলের মেডিক্যাল বিশেষজ্ঞদের পরামর্শ মেনেই শ্রীলঙ্কায় গিয়ে কারও সঙ্গে হাত না মেলানোর সিদ্ধান্ত নিযেছেন তাঁরা।

জো রুট জানিয়েছেন, সফর বাতিল হওয়ার মতো পরিস্থিতি তৈরি না হলেও প্রতি মুহূর্তে সংশ্লিষ্ট কর্তৃপক্ষের সঙ্গে যোগাযোগ রেখে চলেছেন তারা। রুট বলেন, 'এখনও সফর বাতিল করার মতো পরিস্থিতি হয়নি। কিন্তু প্রতি মুহূর্তেই পরিস্থিতি বদলাচ্ছে। আমরা সফরে যাওয়ার জন্যই প্রস্তুত হচ্ছি। এর পর সংশ্লিষ্ট কর্তপক্ষের থেকে যে পরামর্শ দেওয়া হবে, আমরা সেই অনুযায়ী চলব।'
সূত্র : নিউজ ১৮


আরো সংবাদ



premium cement
নোয়াখালীতে ইয়াবাসহ গৃহবধূ গ্রেফতার জুলাইয়ে ব্রাজিল সফরে যেতে পারেন প্রধানমন্ত্রী জিম্বাবুয়েকে হারিয়ে বিশ্বকে চমকে দিলো ভানুয়াতু বিতর্কিত ক্যাচের ছবির ক্যাপশনে মুশফিক লিখেছেন ‘মাশা আল্লাহ’ উপজেলা নির্বাচনে প্রার্থী হওয়ায় ৭৩ জনকে বহিষ্কার করলো বিএনপি মিরসরাইয়ে অবৈধ সেগুনকাঠসহ কাভার্ডভ্যান জব্দ মানিকগঞ্জে আগুনে পুড়ে যাওয়া মলিরানীর চিকিৎসাধীন অবস্থায় মৃত্যু আন্তর্জাতিক টি-টোয়েন্টিতে বিশ্বরেকর্ড ইন্দোনেশিয়ার নারী ক্রিকেটার রোহমালিয়ার ‘এখন আমি কী নিয়ে বাঁচব’ যদি বন্ধু হও, সীমান্তে অহরহ গুলি কেন : ভারতকে ফারুক সাহারা মরুভূমির গরমের মতো অনুভূত হচ্ছে : সরকারকে দায়ী করে রিজভী

সকল