১৯ মে ২০২৪, ০৫ জৈষ্ঠ ১৪৩১, ১০ জিলকদ ১৪৪৫
`


দিনের শুরুটা ছিল রাহির

পেসার আবু জায়েদ রাহি -

জিম্বাবুয়ের বিপক্ষে টেস্টের দ্বিতীয় দিনটি নিঃসন্দেহে টাইগারদের। দিনের শুরুতে খেল দেখিয়েছেন আবু জায়েদ রাহি। তার কৌঁশলি বোলিংয়ে দিনের শুরুতেই উইকেট হারান অতিথিরা। একাই নিয়েছেন ৪ উইকেট। ২৪ ওভারে রয়েছে ৬টি মেইডেন ওভার। ৭১ রান দিয়ে তার ওভার প্রতি রানের গড় ২.৯৫।

৯ রানে অপরাজিত থাকা ট্রিপানোকে দিনের শুরুতেই ফেরান রাহি। এদিন তাকে নিজের রানের খাতায় আর কোনো রান যোগ করতে দেননি। এরপর জিম্বাবুয়ের দলীয় রান যখন ২৪৪ তখন আইন্সলে এনড্লোভুকে ০ রানে আউট করেন রাহি। বাকী দুই উইকেট তুলে নেন স্পিনার তাইজুল ইসলাম। ফলে ২৬৫ রানেই গুটিয়ে যায় সফরকারীরা।

জিম্বাবুয়েকে অল্প রানে আটকে রাখতে এদিন অনবদ্য বল করেন বাংলাদেশী তরুণ পেসার আবু জায়েদ রাহি।

২০১৮ সালে জুলাইয়ে ওয়েস্ট ইন্ডিজের বিপক্ষে অভিষেক হয় এই পেসারের। এ পর্যন্ত খেলেছেন ৮টি টেস্ট ম্যাচ। নিজের ঝুলিতে ভরেছেন ২০টি উইকেট। আন্তর্জাতিক ম্যাচে কিছুটা নবীন হলেও জাতীয় পর্যায়ে রয়েছে তার বর্ণাঢ্য ক্যারিয়ার। অভিজ্ঞ এই পেসার বিপিএলে ঢাকা ডায়নামাইটস, রাজশাহী রয়েলস ও রংপুর রাইডার্সের হয়ে খেলেছেন।

এর আগে খেলেছেন বাংলাদেশে-এ দল, বাংলাদেশ অনূর্ধ্ব-১৭ দল, বাংলাদেশ অনূর্ধ্ব-১৯ দল, বাংলাদেশ অনূর্ধ্ব-২৩ ও ব্রাদার্স ইউনিয়নের হয়ে। তাই আশার করা যায় আবু জায়েদ রাহি হয়ে উঠতে পারেন আগামীতে বাংলাদেশ জাতীয় ক্রিকেট দলের অন্যতম সেরা পেসার।


আরো সংবাদ



premium cement
ভারত-মিয়ানমার সীমান্তে কাঁটাতারের বেড়া নিয়ে বিক্ষোভ বাড়ছে আগামীকাল বঙ্গোপসাগর এলাকায় শুরু হচ্ছে মাছ শিকারে নিষেধাজ্ঞা মিয়ানমারে রোহিঙ্গা মুসলমানদের ২টি গ্রামে আরাকান আর্মির হামলা ‘কিরগিজস্তানকে আমাদের গভীর উদ্বেগ জানিয়েছি, কোনো বাংলাদেশী শিক্ষার্থী গুরুতর আহত হয়নি’ আওয়ামী লীগ পরগাছায় পরিণত হয়েছে : জিএম কাদের গোপনে ইসরাইলে অস্ত্র সরবরাহ, ভারতীয় জাহাজ আটকে দিলো স্পেন বন্ধুর বাড়ি থেকে যুবকের হাত-পা বাঁধা লাশ উদ্ধার রাণীনগরে ১৪ কেজি ওজনের লক্ষ্মী-নারায়ণ মূর্তি উদ্ধার কিরগিজস্তানে থাকা আতঙ্কিত বাংলাদেশী শিক্ষার্থীরা দেশে ফিরতে চায় আধুনিক প্রযুক্তির জ্ঞান অর্জন করে দেশ গঠনে ভূমিকা পালন করতে হবে : মোবারক হোসাইন ওএমএস বিতরণে গাফলতি হলে কঠোর ব্যবস্থা নেয়া হবে : খাদ্যমন্ত্রী

সকল