২০ মে ২০২৪, ০৬ জৈষ্ঠ ১৪৩১, ১১ জিলকদ ১৪৪৫
`


অস্ট্রেলিয়া সফরের দল ঘোষণা করল পাকিস্তান

- ছবি : সংগৃহীত

অস্ট্রেলিয়া সফরের জন্য ১৬ সদস্যের টেস্ট ও টি-টোয়েন্টি দল ঘোষণা করেছে পাকিস্তান ক্রিকেট বোর্ড (পিসিবি)। সোমবার লাহোরে এক সংবাদ সম্মেলনে পিসিবির প্রধান নির্বাচক ও প্রধান কোচ মিসবাহ-উল হক দল ঘোষণা করেন।

অধিনায়কত্ব কেড়ে নেয়ার পর এই সফরের দলে জায়গা হয়নি সরফরাজ আহমেদের। টেস্ট সিরিজে অধিনায়ক হিসেবে থাকছেন আজহার আলি। টি-টোয়েন্টি সিরিজে নেতৃত্ব দেবেন বাবর আজম।

শ্রীলঙ্কা সফরে বাজে পারফরম্যান্সের কারণে এই সফরে দল থেকে বাদ পড়েছেন উমর আকমল, আহমেদ শেহজাদ ও ফাহিম আশরাফ। দলে জায়গা পেয়েছেন নতুন কয়েকটি মুখ।

সাংবাদিক সম্মেলনে মিসবাহ বলেন, অস্ট্রেলিয়াকে হারানোর একমাত্র উপায় হচ্ছে আক্রমণাত্মক ক্রিকেট খেলা। আর সে বিষয়টি বিবেচনা করেই দল নির্বাচন করা হয়েছে।

৩ নভেম্বর সিডনিতে প্রথম টি-টোয়েন্টিতে মুখোমুখি হবে পাকিস্তান-অস্ট্রেলিয়া। দ্বিতীয় টি-টোয়েন্টি ৫ নভেম্বর ক্যাবেরায় এবং শেষ ম্যাচটি হবে পার্থে ৮ নভেম্বর।

২১ নভেম্বর ব্রিসবেনে প্রথম টেস্ট এবং ২৯ নভেম্বর থেকে অ্যডিলেডে শেষ টেস্ট অনুষ্ঠিত হবে।

অস্ট্রেলিয়া সফরে পাকিস্তানের টি-টোয়েন্টি দল:

বাবর আজম (অধিনায়ক), আসিফ আলি, ফখর জমান, হারিস সোহেল, ইফতেখার আহমেদ, ইমাদ ওয়াসিম, ইমাম-উল হক, শাদাব খান, মূসা খান, মোহাম্মদ আমির, মোহাম্মদ হাসনাইন, মোহাম্মদ ইরফান, মোহাম্মদ রিজওয়ান, ওয়াহাব রিয়াজ, খুশদিল শাহ ও ওসমান কাদির।

অস্ট্রেলিয়া সফরে পাকিস্তানের টেস্ট দল:

আজহার আলি (অধিনায়ক), আবিদ আলি, আসাদ শফিক, বাবর আজম, হারিস সোহেল, ইমাম-উল হক, ইফতেখার আহমেদ, ইমরান খান (জুনিয়র), কাসিফ ভাট্টি, মোহাম্মদ আব্বাস, মোহাম্মদ রিজহওয়ান, মূসা খান, নাসিম শাহ, শাহিন শাহ আফ্রিদী, শান মাসুদ ও ইয়াসির শাহ।

সূত্র : ডন


আরো সংবাদ



premium cement
ফের ইংলিশ লিগ চ্যাম্পিয়ন ম্যানসিটি ম্যানসিটির টানা চতুর্থ শিরোপা কেএনএফের তৎপরতার প্রতিবাদে বান্দবানে মানববন্ধন তাপপ্রবাহের মধ্যে মাধ্যমিক বিদ্যালয়ের জন্য নতুন নির্দেশনা ‘ভুয়া তথ্য’ ছড়িয়ে কিরগিজস্তানে বিদেশী শিক্ষার্থীদের ওপর হামলা রংপুরে হুমকি দাতা ইউপি মেম্বারকে তলব করল রিটার্নিং কর্মকর্তা রোহিঙ্গা গ্রামে আরাকান আর্মির হামলা ও অগ্নিসংযোগ মিরপুরে ব্যাটারি চালিত রিক্সাচালক ও পুলিশ সংঘর্ষ : আহত অর্ধশত লজ্জাহীনতার বার্তা শিশুদের মনে দুর্ঘটনার কবলে ইরানের প্রেসিডেন্টের হেলিকপ্টার গুরুতর আঞ্চলিক সঙ্কটে পরিণত হয়েছে রোহিঙ্গা সমস্যা : পররাষ্ট্রমন্ত্রী

সকল