০২ মে ২০২৪, ১৯ বৈশাখ ১৪৩১, ২২ শাওয়াল ১৪৪৫
`


টি-টোয়েন্টি-চ্যাম্পিয়ন্স ট্রফির পর বিশ্বকাপেও সেই আমির

- ছবি : সংগৃহীত

২০০৯ সালে তার প্রথম টি-টোয়েন্টি বিশ্বকাপ খেলেছেন মোহাম্মদ আমির। টি-টোয়েন্টি ম্যাচ দিয়েই তার ক্রিকেটাঙ্গনে অভিষেক। কিন্তু রোমাঞ্চকর বিষয়, যে আসরে আমিরের অভিষেক হয় সেই আসরে টি-টোয়েন্টি চ্যাম্পিয়ন হয় পাকিস্তান। মাঝে পাঁচ বছর স্পট ফিক্সিংয়ে জড়িয়ে দল থেকে বাইরে ছিলেন এই পেসার।

নিষেধাজ্ঞা কাটিয়ে পাঁচ বছর পর দলে ফিরেই আমির খেলেন আইসিসি চ্যাম্য়িন্স ট্রফি। আমির অংশগ্রহণের আসরে প্রথমবারের মতো চ্যাম্পিয়ন্স ট্রফি জয় পায় পাকিস্তান। টি-টোয়েন্টি বিশ্বকাপ জয় এবং আইসিসি চ্যাম্পিয়ন্স ট্রফি জয়, দুয়ের মাঝে আমিরের পারফরম্যান্স ছিলো নজরকাড়া।

অভিষেক আসরে যার ট্রফি জয়ের অভ্যাস, পাঁচ বছর নিষেধাজ্ঞা থাকায় মাঝে খেলতে পারেননি একটি বিশ্বকাপ। তাই এবারের আসরই আমিরের প্রথম বিশ্বকাপ।

পাকিস্তনের টি-টোয়েন্টি বিশ্বকাপ এবং চ্যাম্পিয়ন্স ট্রফি জয় দুটোই হয়েছে ইংল্যান্ডের মাটিতে। এবার বিশ্বকাপও হচ্ছে সেই ইংল্যান্ডের মাটিতে। আমিরও আছে দলে। আমিরের অংশগ্রহণে এবারও পারবে কি পাকিস্তান আরেকটি শিরোপা ঘরে তুলতে?


আরো সংবাদ



premium cement
ঢাকাসহ বিভিন্ন জেলায় আজ প্রবল কালবৈশাখী ও শিলাবৃষ্টি হতে পারে সাবমেরিন বিধ্বংসী স্মার্ট ক্ষেপণাস্ত্রের সফল পরীক্ষা ভারতের মোস্তাফিজের মেইডেন দিয়ে আলোচনা ইসরাইলের সাথে সম্পর্ক ছিন্ন কলম্বিয়ার বাংলাদেশ-সৌদি আরবের যৌথ উদ্যোগে ইউরিয়া সার কারখানার সম্ভাব্যতা সমীক্ষা সম্পন্ন আগামী ২ বছর উন্নয়নশীল এশীয় অর্থনীতির প্রবৃদ্ধি ৪.৯ শতাংশ থাকার আশা এডিবি প্রেসিডেন্টের চুয়াডাঙ্গায় আগুনে পুড়ে পানবরজ ছাই মিল্টন সমাদ্দারের বিরুদ্ধে অনেক অভিযোগ, রিমান্ডে নেয়া হবে : ডিবি বৃহস্পতিবার সারা দেশের স্কুল-কলেজ বন্ধ ভূরুঙ্গামারীতে চিকিৎসকের কপাল ফাটিয়ে দিলেন ইউপি সদস্য ‘পঞ্চপল্লীর ঘটনা পাশবিক, এমন যেন আর না ঘটে’

সকল