১৯ মে ২০২৪, ০৫ জৈষ্ঠ ১৪৩১, ১০ জিলকদ ১৪৪৫
`


শেষ বলের ছক্কায় জিতল কোয়েটা

সরফরাজ আহমেদ শেষ বলে ছক্কা হাকিয়ে দলকে এনে দিয়েছেন জয় - ছবি : সংগ্রহ

অধিনায়ক সরফরাজ আহমেদের হাফ সেঞ্চুরিতে ভর করে পাকিস্তান সুপার লিগে শনিবার দিনের প্রথম ম্যাচে জয় পেয়েছে কোয়েটা গ্লাডিয়েটর্স। শেষ বলে মীমাংসা হওয়া ম্যাচে তারা ৩ উইকেটে হারিয়েছে এবি ডি ভিলিয়ার্সের দল লাহোর কালান্দার্সকে।

এই ম্যাচে আগে ব্যাট করে ৭ উইকেটে ১৪৩ রান তোলে লাহোর। দলের পক্ষে অধিনায়ক ভিলিয়ার্স সর্বোচ্চ ৪৫ রান করেন। এছাড়া সোহাইল আখতার ২৯ ও ডেভিড ওয়াইজ ২০ রান করেন। কোয়েটার বোলাদের মধ্যে গোলাম মুদাসসর ৩ উইকেট নেন ২১ রানে।

জবাব দিতে নেমে সমৃদ্ধ ব্যাটিং লাইনআপ থাকার পরেও ‍শুরুটা ভালো হয়নি কোয়েটার। শেন ওয়াটসন, রাইলি রুশো, ওমর আকমলের মতো তারকা ব্যাটসম্যানরা ছিলে ব্যর্থ। তবে ওপেনার আহসা আলীর ৪০ ও অধিনায়ক সরফরাজ আহমেদের অপরাজিত হাফ সেঞ্চুরিতে(৫২) ভর করে দলটি কষ্টার্জিত জয় পায়। সরফরাজ ৩৬ বলে ৫২ রানের ইনংস খেলে ম্যাচ সেরা হন।

ম্যাচের শেষ ওভারটি ছিলো নাটকীয়তায় ভরা। ছয় বলে দরকার ছিলো ৭ রান। কিন্তু প্রথম বলেই আনোয়ার আলীকে তুলে নেন ডেভিড ওয়াইজ। পরের চার বলে কোন বাউন্ডারি হয়নি। শেষ বলে দরকার ২ রান। কিন্তু সরফরাজ আহমেদ সরাসরি বল গ্যালারিতে উড়িয়ে পাঠাতে দেরি করেননি। ছক্কা। ৩ উইকেটে ম্যাচ জেতে কোয়েটা গ্ল্যাডিয়েটর্স।

আরো পড়ুন: 

আমরা খেলার সাথে রাজনীতি মেশাই না : সরফরাজ

ভারত-পাকিস্তানের সম্পর্কটা এমন যে, পান থেকে চুন খসলেই বিশ্বাঙ্গনে এমন কোন বিষয় নেই তাদের, যেখানে এর উত্তাপের ছাপ পড়ে না। সম্প্রতি জম্মু কাশ্মিরের পুলওয়ামায় ভারতীয় বাহিনীর ওপর আত্মঘাতি হামলার রেশ ধরে দুই দেশের ক্রিকেটাঙ্গনটাও কয়েকদিন যাবত বেশ উত্তপ্ত। ইতিমধ্যে ভারতের সাবেক খেলোওয়াড়দের অনেকই বলে ফেছেন আসছে বিশ্বকাপে পাকিস্তানের বিপক্ষে ম্যাচটি বয়কটা করার কথা।

পাকিস্তানের বিপক্ষে খেলতে অস্বীকৃতি জানয়িে ভারতীয় ক্রিকেট বোর্ড এরমধ্যে আইসিসির কাছে আবেদন জানিয়েছে; কিন্তু ভারতীয় ক্রিকেটের দুই কিংবদন্তি সুনিল গাভাস্কার ও শচীন টেন্ডুলকার মনে করেন, ভারতের পাকিস্তানের বিপক্ষে অবশ্যই খেলা উচিত। পাকিস্তানকে পরাজিত করে পূর্ণ দুই পয়েন্ট নিয়ে এর উত্তম জবাব দিতে হবে।


তবে এই বিষয় নিয়ে এখন পর্যন্ত পাকিস্তান ক্রিকেট বোর্ড (পিসিবি) মুখ না খুললেও, এবার এ বিষয় নিয়ে পাকিস্তান দলের অধিনায়ক সারফরাজ আহমেদ মুখ খুললেন। তিনি বলেন, ‘বিশ্বকাপের সূচি মেনেই ভারত-পাকিস্তানের খেলা অনুষ্ঠিত হওয়া উচিত। এই ম্যাচকে উপভোগ করার জন্য মুখিয়ে আছে কোটি কোটি ক্রিকেটপ্রেমী। তাদের বঞ্চিত করা উচিত হবে না। রাজনৈতিক বিবাদের জেরে ক্রিকেট ক্ষতিগ্রস্ত হলে তা সুফল বয়ে আনবে না।

ক্রিকেট পাকিস্তান নামের একটি ওয়েবসাইটকে পাক অধিনায়ক আরো বলেন, ‘খেলাটাকে শুধু খেলার মধ্যেই সীমাবদ্ধ রাখা উচিত। পাকিস্তান কখনো খেলার সাথে রাজনীতিকে এক করে ফেলে না।’

আগামী ৩০ মে থেকে ইংল্যান্ড ও ওয়েলসে অনুষ্ঠিত হতে যাচ্ছে বিশ্বকাপের ১২তম আসর। আর ১৬ জুন ভারত-পাকিস্তানের মহারণে নামার কথা রয়েছে। এই ম্যাচ নিয়েই এমন উত্তাপ।


আরো সংবাদ



premium cement
শিগগিরই মাগুরায় রেললাইন চালু হবে : রেলমন্ত্রী সংসদ ভবনের সামনে স্বেচ্ছাসেবক লীগের ২ গ্রুপের সংঘর্ষে ছাত্রলীগকর্মী নিহত জুজুৎসুর সম্পাদকের যৌন নিপীড়নের তথ্য দিলো র্যা ব পানচাষীদের পরিশ্রমের ফসল জিআই স্বীকৃতি : প্রতিমন্ত্রী বগুড়ায় অবৈধ মজুদকৃত ১ লাখ ডিম উদ্ধার তথ্যের জন্য সাংবাদিকরা শতবার কেন্দ্রীয় ব্যাংকে যেতে পারেন : ডেপুটি গভর্নর ইসরাইলি হামলায় ৪০ ফিলিস্তিনি নিহত আফগানিস্তানে গুলিতে ৩ স্প্যানিশ ও ৩ আফগান নিহত বিভিন্ন অপরাধে সাতজনের ফাঁসি কার্যকর করল ইরান কিরগিস্তানে আতঙ্কে বাংলাদেশী শিক্ষার্থীরা ‘প্রাচীন হিব্রুদের সাথে ইসরাইলি ইহুদিদের জেনেটিক সংযোগ নেই’

সকল